প্রধানমন্ত্রীর বিজ্ঞাপন!শহরের মুখঢাকা আওয়ামী বিজ্ঞাপন!! হাসিনার বিলবোর্ড রাজনীতি!!!

লিখেছেন লিখেছেন নানাভাই ০৫ আগস্ট, ২০১৩, ০৫:৫৬:১৩ বিকাল



ঈদের আগে গত কয়েকদিন ধরে রাজধানীর মোড়ে মোড়ে স্থাপিত বিলবোর্ডগুলোতে শোভা পাচ্ছে মহাজোট সরকারের সাড়ে চার বছরের উন্নয়নচিত্র।

‘উন্নয়নের অঙ্গীকারের ধারাবাহিকতা দরকার’ বলে আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় পাঠাতে জনগণের প্রতি আহ্বানও জানানো হয়েছে এগুলোতে।

রাতারাতি আলিফ লায়লার জিনির মতো- সব বিজ্ঞাপন, মনোলোভা, সেক্সি, অড সব বিলকুল গায়েব!!!

পৃথিবীর আর কোন দেশে এমন গণ বিজ্ঞাপনের নজির আছে কিনা-জানা নাই। না থাকলে সেই ক্ষেত্রেও আমরা বিশ্বে এক নজর নজীর স্থাপনের স্বর্ণালী দ্বারপ্রান্তে ।

ঢাকায় সিটি কর্পোরেশনসহ সরকারি বিভিন্ন সংস্থার পাশাপাশি ব্যক্তি মালিকানাধীন অনেক বিলবোর্ড রয়েছে। বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থা ইজারা নিয়ে বিজ্ঞাপনের জন্য এগুলো ভাড়া নিয়ে থাকে।

নেপচুন অ্যাডভারটাইজিং লিমিটেডের একজন কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তাদের ইজারা নেয়া ৯০ ভাগ বিলবোর্ডে সরকারের উন্নয়নচিত্র বসানো হয়েছে।

“আমাদের বিজ্ঞাপনের ওপরেই তা বসিয়ে দেয়া হয়েছে। অনেকে ঈদকে সামনে রেখে ভাড়া নিয়েছিল। ক্লায়েন্টরা অভিযোগ করা শুরু করেছেন। কী যে করব? আমরাও নিরুপায়,” নাম প্রকাশ না করার শর্তে বলেন তিনি।

দেশের শীর্ষস্থানীয় একটি বিজ্ঞাপনী সংস্থার কর্ণধার নাম প্রকাশ না করার শর্তে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উন্নয়নের প্রচারণা তো ঈদের পরও করা যেত। এখন সবাই ঈদ উপলক্ষে পণ্য ডিসপ্লে করবে, সেটা বন্ধ হয়ে গেল।

আমাদেরকে একবার জিজ্ঞেসও করল না। আমরা তো সরকারকে ট্যাক্স দিই।”

আওয়ামী লীগের এই প্রচারের প্রতিক্রিয়ায় বিএনপির মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার বলেন, জনগণ সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। ‘উন্নয়নের’ ফিরিস্তি দিয়ে কোনো লাভ নেই।

সোমবার বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া ও এম একে আনোয়ারও বলেন একই কথা।

গত চার বছরে দেশের কোনো উন্নয়ন আওয়ামী লীগ করতে পারেনি দাবি করে রফিকুল ইসলাম বলেন, “এখন তারা বিলবোর্ড দিয়ে বলছে, সমস্ত দেশ উন্নয়নের জোয়ারে ভাসছে।”

এম কে আনোয়ার বলেন, “গত সাড়ে চার বছরে সরকারের অপশাসন, দুর্নীতি ও ব্যর্থতার চিত্র জনগণ দেখেছে। তারা কোনো উন্নয়ন করেনি। এখন বিলবোর্ডের মাধ্যমে উন্নয়নের ঢোল বাজাচ্ছে।”

বিষয়: রাজনীতি

১৩৯০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File