জয়ের কাছে টুইটার বার্তা প্রধানমন্ত্রী মৃত্যু কামনা : আকস্মিকভাবে যুক্তরাষ্ট্রে ফিরে গেলেন জয়

লিখেছেন লিখেছেন নানাভাই ০৫ আগস্ট, ২০১৩, ০২:২৮:০৩ রাত





আকস্মিকভাবেই যুক্তরাষ্ট্র চলে গেলেন প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়। দেশে বেশ কিছু দিন থাকার কথা থাকলেও গতরাতে তিনি যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

এর আগে শেখ মুজিবুর রহমানের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার মৃত্যু কামনা করে জয়কে টুইটার বার্তা পাঠানো হয়েছে। প্রবাসী মানবাধিকার কর্মী উইলিয়াম গোমেজ শনিবার টুইটারে এ বার্তাটি পাঠায়। গতকাল রোববার সন্ধ্যায় জয় ফেসবুকে তার অফিসিয়াল ফ্যানপেইজে একথা জানান।

দলীয় সূত্র জানায়, গত রাত বারটায় কাতার এয়ারওয়েজের একটি বিমানে জয় সস্ত্রীক ঢাকা ত্যাগ করেন। এর আগে প্রধানমন্ত্রী বিশেষ সহকারি মাহবুবুল আলম শাকিল জানিয়েছিলেন যে জয় এবার বেশ কিছু দিন দেশে থাকবেন। তিনি আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় দেশে এসেছেন বলেও বলা হয়েছিল।

গত ১৬ জুলাই স্ত্রী ও সন্তানদের নিয়ে দেশে আসেন জয়। এরপর যুবলীগের এক ইফতার পার্টিতে ‘আমার কাছে তথ্য আছে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবেই’ বলে বিতর্কের ঝড় তোলেন জয়।

২৭ জুলাই ছেলের ৪২তম জন্মদিনে নিজ হাতে পোলাও রান্না করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফেসবুকে সেই ছবি জয়ই প্রকাশও করেছিলেন। এরপর ৩১ জুলাই মায়ের সঙ্গে বাবার নিবাস পীরগঞ্জে জনসভায় যোগ দেন তিনি।

জয়ের টুইটারে প্রধানমন্ত্রীর মৃত্যু কামনা : এর আগে শনিবার শেখ মুজিবুর রহমানের মতো শেখ হাসিনার মৃত্যু কামনা করে জয়কে টুইটার বার্তা পাঠান প্রবাসী মানবাধিকার কর্মী উইলিয়াম গোমেজ।

ওই টুইটের একটি স্ক্রিন শট জুড়ে দিয়ে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে দেয়া স্ট্যাটাসে প্রধানমন্ত্রী তনয় জানান, উইলিয়াম গোমেজ নামে এক ব্যক্তি তাকে উদ্দেশ্যে করে একটি টুইট বার্তায় এ হুমকি দিয়েছেন। ইংরেজিতে ওই টুইটে লেখা রয়েছে—Ask you mom to pick up. Its time to go. For now on she will cook you everyday. Wish she will end up like your Nanu. যার বাংলা অর্থ দাঁড়ায়—‘তোমার মাকে গুছিয়ে নিতে বলো। যাওয়ার সময় হয়েছে। এখন (থেকে) তিনি প্রতিদিন তোমার জন্য রান্না করবেন। কামনা করি তার সমাপ্তি যেন তোমার নানুর (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) মতো হয়। এ টুইটের পর জয় তার ফেসবুক পেইজে স্ট্যাটাসটি দেন। যার শিরোনাম ছিল—‘স্বঘোষিত মানবাধিকারকর্মী কর্তৃক প্রধানমন্ত্রীর পরিবারকে হত্যার হুমকি!’

জয় তার বক্তব্যের মূল অংশে লিখেছেন—‘নিচের টুইটটি সরাসরি আমাকে পাঠিয়েছে উইলিয়াম গোমেজ নামে এক ব্যক্তি। সে নিজেকে একজন মানবাধিকার কর্মী বলে দাবি করে এবং খুব সক্রিয়ভাবেই সে আমাদের সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের মানবাধিকার লঙ্ঘনের মিথ্যা বানোয়াট অভিযোগ ছড়িয়ে থাকে। আজকে সে আমাকে উদ্দেশ্যে করে একটি টুইট বার্তার মাধ্যমে আমার মা এবং পরিবারকে তেমনভাবে খুন হওয়ার আশা প্রকাশ করেছে, যেমনভাবে আমার পরিবারকে ১৯৭৫ সালে হত্যা করা হয়েছিল। এতে প্রমাণ হয় মানবাধিকারে সে কোনোভাবেই বিশ্বাসী নয়, উপরন্তু আমাদের বিরুদ্ধে মিথ্যা অপবাদ ছড়ানোর লক্ষ্যে সে বেশ ধারণ করেছে। সে বাস্তবেই একজন সন্ত্রাসী।’

সুত্রঃআমারদেশ

বিষয়: রাজনীতি

১৩৯৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File