আমি দাড়াইয়া যামু, আপনি বসাইয়া দিবেন!!

লিখেছেন লিখেছেন গাজীরিপন ২৪ মার্চ, ২০১৩, ১১:১১:৩০ রাত

আপনাদের মনে আছে সেই বিখ্যাত উক্তি " আমি দাড়াইয়া যামু আপনি বসাইয়া দিবেন, হি হি হি" নাটকের এই সিনটি নতুন ভাবে অভিনিত হয়েছে আজ।

মানবতাবিরোধী অপরাধের মামলায় আটক বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর তার আইনজীবীদের হরতাল, অবরোধের সময় ট্রাইব্যুনালে আসার জন্য পুলিশি নিরাপত্তা চেয়ে ট্রাইব্যুনালের কাছে আবেদন করেছেন।

ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি এটিএম ফজলে কবীরের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনালে তিনি এ আবেদন করেন। ট্রাইব্যুনাল তার এ আবেদনের শুনানির জন্য সোমবার দিন ধার্য করেছেন।

সালাহউদ্দিন কাদের চৌধুরীর এ আবেদনের পরপরই বঙ্গবন্ধু হাসপাতালের প্রিজন সেলে থাকা জামায়াতের সাবেক নেতা গোলাম আযমের সঙ্গে তার আইনজীবীদের দেখা করার অনুমতি চেয়ে একটি আবেদন করেন তার আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম।

এ সময় সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী এ এইচ এম আহসানুল হক হেনা দাঁড়িয়ে বলেন, “আজকে যেহেতু গোলাম আযম সাহেবের মামলায় যুক্তিতর্ক উপস্থাপন সারাদিন লাগবে তাই আমাদের জেরার কার্যক্রম সোমবার পর্যন্ত মুলতবি রাখা জন্য আবেদন জানাচ্ছি।”

এ আবেদনের বিরোধিতা করতে গিয়ে সালাহউদ্দিন কাদের চৌধুরীকে ‘সাকা চৌধুরী’ বলে সম্বোধন করেন প্রসিকিউটর জেয়াদ আল মালুম।

আইনজীবী এ এইচএম আহসানুল হক হেনা ‘সাকা চৌধুরীর’ শব্দের আপত্তি জানিয়ে বলেন, “উনি সালাহউদ্দিন কাদের চৌধুরী। উনাকে আপনি সাকা চৌধুরী বলে সম্বোধন করতে পারেন না। আপনাকে যদি কোনো বিকৃত নামে ডাকা হয় তাহলে কেমন লাগবে?”

এ সময় বিচারপতি জাহাঙ্গীর হোসেন প্রসিকিউটর জেয়াদ আল মালুমকে উদ্দেশ্য করে বলেন, কাউকে বিকৃত নামে ডাকা ঠিক না। আপনাকে ডাকলে আপনিও কষ্ট পাবেন। তখন প্রসিকউটর জেয়াদ আল মালুম উত্তেজিত হয়ে বিচারপতিকে উদ্দেশ্ করে বলেন, “আপনি আমাকে দেখতে পারেন না কেন? আপনি আমাকে কারণে-অকারণে ধমকান কেন?”

বিচারপতি জাহাঙ্গীর হোসেন বলেন, “আপনাকে আমি ধমকাবো কেন? আপনাকে ধমকিয়ে আমার কোনো লাভ আছে? এসব আপনি কী বলছেন মালুম সাহেব?”

এ সময় প্রসিকউটর মালুম বিচারপতিকে উদ্দেশ্য করে বলেন, “আপনি করেছেন করেছেন এমন তিন বার উল্লেখ করেন।”

তখন ট্রাইব্যুনালের চেয়ারম্যানসহ অন্য সদস্য মালুমকে উদ্দেশ্য করে বলেন, “কোনো বিষয়ে আপনার মনক্ষুণ্ন হতেই পারে তাই বলে আপনি ওপেন কোর্টে এভাবে বলতে পারেন না।”

এসময় অন্য প্রসিকিউটর আব্দুর রহমান হাওলাদার উদ্ভুত পরিস্তির জন্য দুঃখ প্রকাশ করেন।

এরপর জেয়াদ আল মালুমও এ বিষয়ে দুঃখ প্রকাশ করেন।

পরে ট্রাইব্যুনাল সালাহউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে ২৩তম সাক্ষীর জেরা সোমবার পর্যন্ত মুলতবি করেন।

বিষয়: রাজনীতি

১৩৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File