ছাত্রলীগ সন্ত্রাসীদের বাসা দখলের চেষ্টা সশস্ত্র হামলা, গুলি

লিখেছেন লিখেছেন ফয়েজ রহমান ৩০ মার্চ, ২০১৩, ০৫:২৯:৪৫ বিকাল

সিলেট নগরীর মেজরটিলায় একটি বাসা দখল করতে ওই বাসাটিতে হামলা চালিয়েছে ছাত্রলীগ ক্যাডাররা। এসময় ছাত্রলীগ ক্যাডারদের সাথে বাসার মালিক পক্ষের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপু ও সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ছাত্রলীগ ক্যাডাররা বাসা দখল করতে গেলে এ সংঘর্ষ বাধে।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। সংঘর্ষের সময় গুলাগুলির খবর পাওয়া গেছে। এসময় অন্তত ১০জন আহত হয়েছে বলে জানা যায়। আহতদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে একজন গুরুতর আহত হয়েছেন।

পরে র‌্যাব ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গেলে পরিস্থিতি শান্ত হয়। এর আগে বৃহস্পতিবার ছাত্রলীগ নেতারা ওই বাসাটি দখল করতে গিয়েছিলো।

স্থানীয় সূত্রে জানা যায়, মেজরটিলাস্থ র‌্যাব-৯ কার্য্যলয়ের অদূরে জাহানপুরের সৈয়দপুরে আনোয়ার হোসেন নামে এক ব্যক্তির মালিকানাধীন ৪৬নাম্বার বাড়িটি দখলে শুক্রবার রাতে হামলা চালায় ছাত্রলীগ ক্যাডাররা। এর আগে বৃহস্পতিবার আরেকদফা হামলা চালিয়েছিলো সন্ত্রাসীরা।

শুক্রবার রাতে পুনঃরায় বাড়িটি দখল করতে জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপু ও সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, মহানগর সহ সভাপতি বদরুল আলম, এস আর রুমেলর নেতৃত্বে অন্তত ৪০/৫০ জনের একদল সশস্ত্র ছাত্রলীগ ক্যাডার দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বাড়িটিতে হামলা চালায়।

বাড়ির মালিক উনাই মিয়ার ছেলে আনোয়ার আহমেদ ও আনসার আহমেদ জানান, বৃহস্পতিবার রাত থেকে দখলের জন্য পাশ্ববর্তী মোহাম্মদপুর এলাকার বাসিন্দা জাহাঙ্গির আলমসহ ছাত্রলীগ নেতাকর্মীরা অস্ত্রসহ এসে প্রথম হামলা চালায়। এরপর ব্যর্থ হয়ে তারা পাশ্ববর্তী প্রায় ১৬ একর প্লটে রাতভর সাইনবোর্ড লাগায়। সাইনবোর্ডে ক্রয়সূত্রে মালিক ‘শেখ আকল, উত্তারাধিকারী মনু মিয়া গং’ - লেখা রয়েছে।

পরে শুক্রবার রাত ৮ টায় আবারো ছাত্রলীগের টিলাগড় এলাকার রণজিৎ গ্রুপের জেলা ছাত্রলীগ সভাপতি নিপু ও জাহাঙ্গির আলমসহ সন্ত্রাসীরা তার বাড়িতে হামলা চালায়। এসময় হামলাকারীরা কয়েক রাউন্ড গুলি চালায়।

একপর্যায়ে তাদের প্রতিরোধ করতে বের হলে ধারালো দা ও কোড়াল দিয়ে কুপিয়ে ফারুক, রাছেল, ইমরান, কামরুল, ফরহাদ, ফাহিম, আরিফসহ ১৫ জনকে আহত করে রণজিৎ গ্রুপের ছাত্রলীগ সভাপতি নিপু ও জাহাঙ্গিররা।

এর মধ্যে গুরুতর আহত হন শাহজালাল উচ্চ বিদ্যালয়ে দশম প্রেণীর ছাত্র বালুচরের বাসিন্দা পারভেজ। তার গায়ে ৪ টি কোড়ালের কুপ রয়েছে বলে জানা যায়।

সন্ত্রাসীদের হামলা ও বাসা দখলের চেষ্টা প্রতিহত করতে গেলে মালিকপক্ষের সাথে ছাত্রলীগ ক্যাডারদের সংঘর্ষ বাধে। সংঘর্ষের সময় গোলাগুলিও হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। সংঘর্ষে অন্তত ১০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সংঘর্ষের পর র‌্যাব ও পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি শান্ত হয়।

বিষয়: বিবিধ

১১৬০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File