মাহমুদুর রহমানকে বলছি

লিখেছেন লিখেছেন কথামালা ২০ জুন, ২০১৩, ০১:১৬:২৯ দুপুর

আপনার লেখা পুরোনো একটা মন্তব্য প্রতিবেদন দেখলাম। কারাগারের অন্ধ প্রকোষ্ঠে কেমন আছেন জানি না । ভাল আছেন এ আশা করতে পারছি না । দেশজুড়ে ভয়াবহ বুদ্ধিবৃত্তিক সংকট চলছ । সব নামকরা সুশীল(?) বুদ্ধিজীবীরা চলছে সবাই সুতোর টানে । যদ্দূর জানি আপনি বুয়েটের গ্র্যাজুয়েট। অর্থকড়ির অভাব আপনার হওয়ার কথা নয় । খ্যাতির জন্য আপনি কলম ধরেছেন একথা আমি বিশ্বাস করি না । এক এগারোর সময় সাহসী ভূমিকা রেখেছেন। আপনি হয়ত আমার লেখা পড়ছেন না। তবে আপনার প্রতি আমার পাঠক হিসেবে আমার আন্তরিক কৃতজ্ঞতার মেসেজ মনের ভিতরে আর রাখতে পারছি না ।

আপনি হয়ত পারতেন বিত্তবৈভবের মাঝে স্বচ্ছন্দ্য জীবন কাটাতে । কিন্তু আপনি বেছে নিয়েছেন সংগ্রামের পথ । রণাঙ্গনের লড়াকু যোদ্ধারাই শুধু বীর নয়, কলম সৈনিকেরাও যে সাহসী সেনানী হতে পারে আপনি তার জীবন্ত প্রমাণ । দেশজুড়ে সত্য চিন্তার ভ্যাকুয়াম যারা পূরণ করে চলেছেন আপনি তাদের মধ্যে অগ্রগণ্য। জাতির একজন সদস্য হিসেবে নিজেকে খুব অসহায় মনে হয় । কারণ আপনার প্রতি আমার সহমর্মিতা লেখা পর্যন্তই সীমাবদ্ধ। জাতীয় দৈনিকের সস্পাদকরা একটা বিবৃতি দিয়েছেন। কিন্তু এখন আপনার মুক্তির দাবি তো নয়ই বরং তাদের অধিকাংশই এর কৈফিয়ত দিতেই ব্যস্ত।

কারাগারের মাহমুদুর রহমান আমার মতে মুক্ত মাহমুদুর রহমান থেকেও শক্তিশালী । আপনার অনশনের মাধ্যমে তা প্রমাণিত হয়েছে । জনতার সহানুভূতি আগামী দিনে শুদ্ধ চিন্তার প্রসারে ব্যাপক অবদান রাখবে বলেই মনে হয়। আপনার আশু কারামুক্তি ও আরোগ্য কামনা করছি।

-আপনার এক গুণমুগ্ধ পাঠক

বিষয়: বিবিধ

৯৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File