জামায়াত -শিবির ওরা কি মরার ভয় পায়না, এত সাহস ওরা পায় কোথায় ?

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ৩০ মার্চ, ২০১৩, ১২:১৯:৫০ রাত



কিশোরটি মুক্তি পেয়েছে



বর্তমান বাংলাদেশের সর্বাধিক আলোচিত সমালোচিত একটি নাম জামায়াত-শিবির।পত্র পত্রিকা, টিভি, ব্লগ, টুইটার, ফেইছবুক, চায়ের দোকান থেকে শুরু করে মধ্য রাতের টকশো সর্বত্রই আজ জামায়াত শিবির।

স্বাধীনতাত্তোর বাংলাদেশে বর্তমান সরকার ক্ষমতায় আসার পূ্র্বে একটি নিবন্ধন কৃত রাজনৈতিক সংগঠনের উপর, সংগঠনের নেতা কর্মীর উপর, তাদের সমর্থক শুভাকাংখীদের উপর এরকম নির্যাতন হয়েছে বলে জানতে পারিনি।

শেখ মুজিব সরকারের সময়ে জামায়াত ইসলামী নিষিদ্ধ ছিলো।বিধায় সংগঠনের সকল নেতা কর্মী প্রকাশ্যে কোন রাজনৈতিক তৎপরতা চালায়নি। তবে শুনেছি আন্ডার গ্রাউন্ডে জামায়াত ব্যাপক তৎপরতা চালায়।

যে সময়ে জামায়াত নিষিদ্ধ ছিলো সেই সময়েও জামায়াত বা তার নেতা কর্মী সমর্থক শুভাকাংখীদের উপর এভাবে এত নির্যাতন হয়নি।সেই সময়েও নাকি পুলিশ এভাবে গুলি করে পাখির মত মানুষ মারেনি।

আজ জামায়াতের সাবেক আমীর, বর্তমান আমীর ,সেক্রেটারি জেনারেল, সাংগঠনিক সম্পাদক সহ কেন্দ্রিয় সকল নতৃবৃন্দই জেলের মধ্যে বন্দি। এমনকি মহানগর, জেলা , উপজেলা কমিটিরও নেতারা জেলের মধ্যে। যারা বাইরে আছেন তারা হয় হাসপাতালে না হয় পলাতক।একই অবস্হা শিবিরেরও।

আজ জামায়াতের মহিলাদেরকেও গ্রেফতার করা হচ্ছে।জামায়াতের অংগ সংগঠন ছাত্রি সংস্হার অনেকেই আজ জেলের মধ্যে দিনাতিপাত করছে।

আজ জামায়াতের মহিলাদেরকে গর্ভাবস্হায় জেলে নেয়া হচ্ছে এবং জেলেই একজন মহিলা কর্মী একটি পুত্র সন্তান প্রসব করেছেন।

এমন পরিস্হিতিতে যেখানে পুলিশ কমিশনার জামায়াত শিবির দেখলেই গুলি করতে বলছে সেখানে কিভাবে একজন কর্মী এভাবে শত শত পুলিশের সামনে বুক পাতিয়ে দাড়িয়ে থাকে।কিভাবে একটা ছোট্ট কিশোর যে মাত্র এ বছরে এস এস সি পরীক্ষা দিয়েছে সে পুলিশের হাতে আটক হওয়ার পর বুক ফুলিয়ে হাটতে পারে।

ফেইছ বুকের বদৌলতে জানতে পারলাম আজ সে কিশোর মুক্তি পেয়েছে।তার মুক্তির খবরে ভালো লাগলো। কিন্তু প্রশ্ন হলো, প্রতিদিন যে সংগঠনের ২/১ জন কর্মী সমর্থক মারা যাচ্ছে সেই জামায়াত শিবিরের কর্মীরা এত সাহস পায় কোথায় ? চোঁখের সামনে যাদের কর্মী সমর্থক মারা যাচ্ছে তাদের কি মরার কোন ভয় নাই ?

বিষয়: বিবিধ

২৫৭৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File