এই ব্লগেও কি নাস্তিকদের আনাগুনা শুরু হয়ে গেলো

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ২৮ মার্চ, ২০১৩, ০১:৩৭:৫১ দুপুর

খুব অল্প সময়ের মধ্যে টুডে ব্লগ বেশ পপুলার হয়ে গেলো ।

একটা ব্লগের প্রাণ হচ্ছেন ব্লগাররা। ব্লগাররাই তাদের লেখা দিয়ে, মন্তব্য দিয়ে, মন্তব্যের জবাব দিয়ে ব্লগটাকে প্রানবন্ত রাখেন।

একটা ব্লগে সকল মতের, সকল দলের মানুষ ব্লগিং করবেন, তাদের মতামত তুলে ধরবেন, পক্ষে বিপক্ষে মন্তব্য করবেন এটা স্বাভাবিক।

নিজের ভালো লাগা,মন্দ লাগা শেয়ার করেন।বাবা-মা ,ভাই-বোনের কথা কত চমৎকার ভাবে তুলে ধরেন।স্মৃতিচারন,ভ্রমন কাহিনী,ছড়া, কবিতা,গল্প ও সুন্দর সুন্দর ছবি পোষ্ট করে সকলের দৃষ্টি আকর্ষন করেন।

কেও আছেন আওয়ামীলীগের পক্ষে লিখেন, কেও লিখেন বি এন পির পক্ষে।আবার কেও জামায়াত-শিবিরের পক্ষে লিখেন।অনেকে আছেন জাতীয় পার্টির পক্ষে, অনেকে তাবলীগ জামাত, পীর মুরশীদ সহ বিভিন্ন ইসলামী দল এবং অন্যান্য দল ও মতের পক্ষে লিখেন।

আবার অনেকে আছেন নিজ দল ও মতের পক্ষে যেমনি লিখেন ঠিক তেমনি অন্যান্য দল ও মতের বিপক্ষেও লিখেন।তার মতের বিপরীত পক্ষের বিপক্ষে লিখতে গিয়ে অনেকে খারাপ ভাষাও ব্যবহার করেন।বিশেষ করে জামাত শিবিরের বিপক্ষে লিখতে গেলে লেখক যেন তার হুস বুদ্ধি হারিয়ে ফেলেন।যা ইচ্ছা তাই লেখেন,যে ভাবে ইচ্ছা গালি গালাজ করেন।

লিখতে গিয়ে,মন্তব্য করতে গিয়ে, মন্তব্যের জবাব দিতে গিয়ে অনেকে "মুর্খ" "অশিক্ষিত" "বেয়াদব" "পন্ডিত"ইত্যাদি অনাকাংখিত শব্দ পর্যন্ত প্রয়োগ করেন।

যদিও এটা কাম্য না তবুও মেনে নিলাম। কেননা সবাই হয়তো কোন দল বা ব্যাক্তির পক্ষে বিপক্ষে লিখেছি। গালি গালাজ করলে কোন দল বা ব্যাক্তিকে করেছি।

কিন্তু,

এই কয়েক দিন থেকে দেখতেছি টুডে ব্লগে নাস্তিকদের আনাগুনাও শুরু হয়েছে।তারা ইসলাম ধর্ম নিয়ে, কুরআন নিয়ে, মুহাম্মদ (সঃ)কে নিয়ে নানা রকম লেখা শুরু করেছে।

কেন ইসলাম ছেড়ে দিলেন, মুসলমানরা কতটা খারাপ,কি ভাবে খারাপ,কেন খারাপ,কুরআন সারা দুনিয়ার জন্য নাজিল হয়নি,মুহাম্মদ সারা দুনিয়ার মানুষের জন্য প্রেরিত হন নি, শুধু আরব বাসীর জন্য প্রেরিত হয়েছেন,বর্তমান সময়ে ইসলাম অচল এ ধরনের নানা রকম লেখা পোষ্ট দিয়ে সাধারন ব্লগার ও ভিজিটরদের বিভ্রান্ত করছেন।আমাদের ধর্মীয় বিশ্বাসের উপর কটাক্ষ করছেন,আঘাত করছেন।

আমি টুডে ব্লগের মডুদের সবিনয় অনুরোধ করবো এ বিষয়টি ভালোমত লক্ষ্য রাখার জন্য।আমরা চাইনা যে কোন ধর্মের বিষয়ে বিভ্রান্তিকর পোষ্ট দিয়ে ধর্মের উপর কেও আঘাত করুক।

আমরা চাই না, এই ব্লগের মাধ্যমে আর কোন নাস্তিকের জন্ম হোক।

বিষয়: বিবিধ

১৩১৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File