জামায়াতের প্রথম সারির নেতারা শেষ এখন দ্বিতীয় সারির নেতারা মৃত্যুর জন্য প্রস্তুত হও

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ০১ আগস্ট, ২০১৬, ০৪:৫০:৩১ রাত



মানবতাবিরোধি অপরাধের সাজানো নাটকে ইতোমধ্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী,সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মোজাহিদ, সহকারী সেক্রেটারি মুহাম্মদ কামারুজ্জামান ও আব্দুল কাদের মোল্লাকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা হয়েছে। একই অপরাধের সাজায় জেলের মধ্যে মানবেতর জীবন যাপন করছেন জামায়াতের নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হুসাইন সাইদী। নব্বই বছরের সাজা মাথায় নিয়ে জেলে থেকে মৃত্যুবরণ করেছেন দলের সাবেক আমীর অধ্যাপক গোলাম আযম। জেলের মধ্যে থেকে আরো অনেকে মরেছেন, অনেকে ফাঁসির অপেক্ষায় এবং অনেকে জেলের মধ্যে দিনগুজরান করছেন। মুক্তিযুদ্ধ, যোদ্ধাপরাধ এগুলো জামায়াত বদের জন্য আওয়ামীলীগের কাছে একটা ট্রাম্পকার্ড ছিলো। আস্তে আস্তে করে নাটক শেষ পর্যায়ে এসে উপনিত হয়েছে। দু'একটি পর্ব ছাড়া ট্রাম্পকার্ডের ষোলকলা পূর্ণ হয়ে গিয়েছে বলা যায়।কিন্তু নাটকের শেষ পর্যায়ে এসেও কতিথ খলনায়ক অর্থাৎ জামায়াতে ইসলামীকে বদ করা গেলো না।

তাহলে এখন কি করা যায়? জামায়াত বদের জন্য আরেকটি ট্রাম্পকার্ড দরকার।বসে নেই আওয়ামীলীগের বুদ্ধিজীবিরা। "র" ত আছেই। জঙ্গি।হা,জঙ্গি ইস্যু দিয়ে জামায়াতকে বদ করতে হবে। মহাসমারোহে দেশব্যাপী শুরু হলো নতুন সিনেমা,জঙ্গি। গুলশানে জঙ্গি হামলা হলো। অনেকে মারা গেলো, জঙ্গিরাও মারা গেলো। শোলাকিয়ায় ঈদের জামাতে জঙ্গি হামলা! কে করেছে এ হামলাগুলো,কারা এর সাথে জড়িত? জামায়াত ছাড়া আর কে হতে পারে(!!!) জিকির শুরু করলো আওয়ামীলীগ, তাদের ঘরানার বুদ্ধিজীবি এবং পত্রিকা। সিনেমার সেকেন্ড পর্বে মঞ্চস্থ হলো জঙ্গির আস্তানায় পুলিশি অভিযান। পুলিশের ভাষ্যমত,মুহর্মুহ গুলি আর বোমা নিক্ষেপের মধ্যে নয়জন জঙ্গি মারা গেলো। আল্লাহর রহমতে এত গুলি ও বোমা নিক্ষেপের মধ্যেও অভিযানে অংশ নেয়া আমাদের পুলিশ বাহিনীর কোন সদস্যের শরীরের একটা পশমেরও কোনরুপ ক্ষতি সাধিত হয় নি। যদিও সিনেমার স্ক্রিপ্টগূলো ছিলো খুবই দুর্বল,যা থেকে হাজারো

লা'জওয়াব প্রশ্নের সৃষ্টি হয়েছে। তথাপিও কোন তথ্যপ্রমাণ ছাড়াই সকল জঙ্গি কানেকশনের সাথে জামায়াতে ইসলামীকে জড়িত করা হচ্ছে। নানান গায়েবী সুত্র থেকে দেখানো হচ্ছে জামায়াত কিভাবে জঙ্গি হামলার সাথে জড়িত। জামায়াত এবং জামায়াতের বর্তমান নেতৃত্বদানকারী দ্বিতীয় সারির কোন কোন নেতাকে জঙ্গিদের মদদদাতা, অর্থদাতা হিসাবে উপস্হাহাপন করা হচ্ছে।

অবস্তাদৃষ্টে মনে হচ্ছে,জামায়াতের প্রথম সারির নেতারা সব শেষ। এখন দ্বিতীয় সারির বর্তমান নেতৃত্বদানকারীদের ফাসি কিংবা জেলের মধ্যে রাখার জন্যই জঙ্গি সিনেমার অবতারণা।

বিষয়: রাজনীতি

১৯২৮ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

375674
০১ আগস্ট ২০১৬ সকাল ০৯:০২
হতভাগা লিখেছেন : আপনি কোন সারির নেতা ?
375692
০১ আগস্ট ২০১৬ সকাল ১১:২৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : তবুও শেষ করতে পারছে না। সত্যের জন্য সংগ্রামি সবসময় থাকবে।
375730
০১ আগস্ট ২০১৬ সন্ধ্যা ০৭:১৭
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! রাখে আল্লাহ্ মারে কে?
375737
০১ আগস্ট ২০১৬ সন্ধ্যা ০৭:৫১
শফিউর রহমান লিখেছেন : সরকারী দলের গুন্ডাবাহিনীর (ফুলিশসহ) চোরাগুপ্তা হত্যার শিকার না হয়ে দ্বিতীয় সরির নেতারা দেশের বাইরে ছড়িয়ে ছিটিয়ে থাকার চেষ্টা করার সিদ্ধান্ত নেয়া উচিত। হিজরত মানেতো পালিয়ে যাওয়া নয়,কৌশলেরই অংশ। তাই নয় কি?
375823
০৩ আগস্ট ২০১৬ বিকাল ০৫:৫৪
শেখের পোলা লিখেছেন : জামাতই শুধু নয় ইসলামকেই দেশছাড়া করার অপচেষ্টা করা হচ্ছে৷
375893
০৪ আগস্ট ২০১৬ রাত ১১:৫০
কুয়েত থেকে লিখেছেন : ট্রাম্পকার্ডের ষোলকলা পূর্ণ হয়ে গিয়েছে বলা যায়।কিন্তু নাটকের শেষ পর্যায়ে এসেও কতিথ জামায়াতে ইসলামীকে বদ করা গেলো না। ভালো লাগলো অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File