Big Grin Big Grin Big Grin বৃষ্টি তোমায় ভালবাসি Big Grin Big Grin Big Grin

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ২০ জুলাই, ২০১৫, ১২:২৭:৫৭ রাত

বৃষ্টিকে আমি খুব ভালবাসি।সেই ছোট্টবেলা থেকেই তার সাথে আমার ভাব,আমার প্রেম।আমি তার সাথে খুব জমিয়ে প্রেম করেছি।তাকে আমার খুব ভাল লাগে,তাকে আমি পেয়ার করি।সে যখন আসত আমার উঠুনে, আমার বারান্দায় তখন আমি হামাগুড়ি দিয়ে ঘরের বাহির হতাম।তাকে স্বাগত জানাতাম।তাকে দেখলেই আমার দেহ-মন আনন্দে উদ্ভেলিত হত।হৃদয়ের অতলে পুলক অনুভব করি তার স্বন্দর্শনে।

তার সাথে আমি খেলা করি।তাকে ছুই আমার ছোট্ট দু'হাত দিয়ে। তার সাথে মাখামাখি করি।তার স্পর্শে আমার সারা দেহে,হৃদয়ের অনিন্দে শিহরণ জাগে। আমি ব্যাকুল হইয়া পড়ি। আমার চোখে-মুখে আনন্দের স্ফুরন ফুটে উঠে। তাকে পেলেই আমি আনন্দের সাগরে ভাসতে থাকি।

একবার তার সাথে খেলতে খেলতে আমার শরীরে ঠান্ডা লেগে যায়। আমার জ্বর হয়,সাথে কাঁশিও। আমার বদ রাগি মা এরপর থেকে আমাকে তার সাথে আর মিশতে দেন না । তার সাথে খেলতে না পেরে আমার চোখে জগতের সব কান্না এসে জমা হয়। আমি কাঁদি, অনেক কাঁদি। ঝরঝর করে কাঁদি,ফুপিয়ে ফুপিয়ে কাঁদি। তবুও আমার মায়ের রাগ কমেনা, আমার মায়ের হৃদয় গলেনা।

তারপর আমাকে দীর্ঘদিন তার সাথে আর মিশতে দেয়া না হলেও আমি যখন একা একা হাটতে চলতে শিখেছি তখন থেকে আবার তার সাথে মিশতে শুরু করি। ভেবেছিলাম, এই ক'দিনে হয়তো সে আমার উপর অভিমান করে থাকতে পারে। না, সে অভিমান করেনি।সে অভিমান করতে পারে না। আমি যে তাকে ভালবাসি সে জানে।সেও আমাকে ভালবাসে ।ভালবাসে বলেই সে অভিমানী নয়।

সে যখন আসে নুপুর পরেই আসে। তাইতো তর আগমনে আমার কানে নুপুরের রিনিঝিনি সুর বাজে। আমি অপলক তার দিকে চেয়ে থাকি।হাসি আর গুন গুন করে গান করি- "তুমি এসেছিলে পরশু কাল কেন আসনি,তুমি কি আমায় বন্ধু কাল ভালবাসনি।" তার রিনিঝিনি সুর ছন্দে আর আমার গানে অন্য রকম একটা আবহ তৈরী হয়। আমি নিজেকে খুব বড়মাপের একজন শিল্পী ভাবতে থাকি তখন। একটার পর একটা গান গাইতে থাকি ;তবে পুরো নয় ।কোন গানের প্রথম অংশ, কোন গানের মাঝখান থেকে , আবার কোনোটার শেষ অংশ। পুরো গান যে আমি জানি না ।

বয়স বাড়ার সাথে সাথে তার সাথে আমার ভাবের পরিবর্তন হয়েছে। এখন আর তার সাথে খেলিনা। আমার অনেক কাজ। এখন আর তাকে আগের মত করে সময় দিতে পারি না। তার আগমনে ঘরের জানালায় কিংবা বারান্দায় কিছুক্ষণ দাড়িয়ে থাকি। আগের মত করে তাকে ভালবাসতে পারিনা । মাঝে মাঝে এখন বিরক্ত হই। তবু সে সেই আগের মত করে আমার উঠুনে এসে লুঠোপুটি খায়। শুধু আমি সেই আগের মত নেই।

( ঈদের দিনে নাকি আমার ভালবাসার বৃষ্টি বাংলাদেশের মানুষদের অনেক অসুবিদায় ফেলেছিলো।হে হে হে Big Grin Big Grin Big Grin।)

বিষয়: বিবিধ

১০৪৬ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

330727
২০ জুলাই ২০১৫ রাত ০২:০৫
সুশীল লিখেছেন : ভাবিকে ভালো বাসেন না Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
২৪ জুলাই ২০১৫ রাত ১২:৩৭
273574
প্যারিস থেকে আমি লিখেছেন : ভালবাসি, অনেক ভালবাসি।
330763
২০ জুলাই ২০১৫ সকাল ১০:৪৭
হতভাগা লিখেছেন : বৃষ্টি হওয়া মানে রোদের প্রখরতা নেই । আর বৃষ্টি যদি হালকা হালকা / টিপ টিপ পর্যায়ের হয় - সেটা ভালই লাগে ।

রোদে আবার ক্লান্তি লাগে বেশী । বয়সকালের জন্য এসব বৃষ্টি বরং ভালই লাগে । কারণ অফিসের কাজের বাইরে রেস্ট নেওয়ার সুযোগ তেমনটা আসে না । ছুটির দিনেও কোন না কোন শিডিউল থাকেই ।

তাই বৃষ্টি একটা বাহানাই এনে দেয় ।

আমার এলাকাতে ঈদের দিন ওয়েদার বেশীর ভাগ সময় মেঘলাই ছিল , সাথে হালকা বাতাস -------- ভালই লেগেছিল ।

তবে অন্যান্য এলাকাতে শুনেছি বৃষ্টির জন্য মানুষকে বেশ বেকায়দায় পড়তে হয়েছে । বিশেষ করে চট্টগ্রামে যারা আত্মীয় স্বজন আছেন তাদের মুখে শুনেছি যে সেখানে কোন কোন জায়গায় হাঁটু পানি ছিল।

যে রকম সিজনের যে রকম আচরণ - না মেনে উপায় আছে ?
২৪ জুলাই ২০১৫ রাত ১২:৩৭
273575
প্যারিস থেকে আমি লিখেছেন : ধন্যবাদ।
330771
২০ জুলাই ২০১৫ সকাল ১১:২৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : বৃষ্টি নাকি বিরহ বাড়ায়।
২৪ জুলাই ২০১৫ রাত ১২:৩৭
273576
প্যারিস থেকে আমি লিখেছেন : Crying Crying Crying
330786
২০ জুলাই ২০১৫ দুপুর ০১:৫১
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : বৃষ্টি!সেতো আমারও প্রেমিকা! আমিও ভীষণ ভালোবাসি তাকে
২৪ জুলাই ২০১৫ রাত ১২:৩৭
273577
প্যারিস থেকে আমি লিখেছেন : Love Struck Love Struck Love Struck
330845
২০ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৭:৫৫
শেখের পোলা লিখেছেন : আপনার এই প্রেমিকাইতো চিটাগাং ডুবিয়ে দিয়েছে৷ ধন্যবাদ৷
২৪ জুলাই ২০১৫ রাত ১২:৩৭
273578
প্যারিস থেকে আমি লিখেছেন : :Thinking :Thinking :Thinking

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File