একটি অপেক্ষার কষ্টকর পরিসমাপ্তি : সে আমার কেও না

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ২৫ ফেব্রুয়ারি, ২০১৩, ০৭:১১:০১ সন্ধ্যা



প্রত্যেক প্রানীকে মৃত্যুর স্বাদ নিতে হবে।

আল-কুরআন

উপরের বাণীটি আমার না।যারা কুরআন হাদীস সম্পর্কে সামান্য ধারনা রাখেন তারা জানেন এটা মহান আল্লাহ পাকের বাণী।এই চির সত্য কথাটিকে কোন কাফির,মুশরিক বা নাস্তিকও অবিশ্বাস করেনা।আসলে এখানে বিশ্বাস অবিশ্বাসের প্রশ্ন আনাই অবান্তর।কেননা আমাদের চোঁখের সামনে হরহামেশা অনেকেই মৃত্যুর স্বাদ গ্রহন করছেন আমরা দেখছি বলেই তা মেনে নিচ্ছি।দেখা জিনিষের প্রতি বিশ্বাস অবিশ্বাসের প্রশ্ন আসেনা।না দেখে কোন জিনিষ গ্রহন করা বা না করার নামই বিশ্বাস অবিশ্বাস।

আমরা জানি আমাদের প্রত্যেককে মরতে হবে।

আমরা কেও ই মৃত্যু কামনা করিনা।মৃত্যুটা বড় কষ্টের।কোন প্রিয়জন মারা গেলে খুব কষ্ট হয়,খুব কষ্ট।

আজ সেই একটি কষ্টের কথাই বলছি।

১৬ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় নগরীর চৌহাট্টাস্থ ‘আরএন’ টাওয়ারের সামন থেকে জামায়াত-শিবির মিছিল বের করে। মিছিলটি নয়াসড়কের দিকে অগ্রসর হতে চাইলে নির্বিচারে গুলি চালায় পুলিশ।

পুলিশের রাইফেলের ছোড়া একটি বুলেট একজনের বুকের বাম পাশ দিয়ে ঢুকে পিঠ দিয়ে বের হয়ে যায়। এতে তার বুক ঝাঁঝরা হয়ে যায়।

দ্রুত মোটরসাইকযোগে ওসমানী হাসপাতালে নেয়া হলে তার অবস্থা ক্রমেই অবনতির দিকে যায়। পরে তাকে এ্য়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার এ্যাপলো হাসপাতালে পাঠানো হয় ।

শুরু হয় তার চিকিৎসা। বিভিন্ন মাধ্যম থেকে তার জন্য দোয়া চাওয়া হয়।আমরা তার সুস্হতার জন্য মহান মালিকের নিকট দোয়া করি আর অপেক্ষায় থাকি তার সুস্হতার খবর জানার।

আজ সেই অপেক্ষার কষ্টকর পরিসমাপ্তি ঘটলো।

মহান মালিকের ডাকে সাড়া দিয়ে ভাইটি চলে গেল মাবুদের মেহমান হয়ে।

হা, রাহাত ভাইয়ের কথাই বলছি। আজকে রাহাত ভাই শাহাদাতের মর্যাদা লাভ করেছে।নিশ্চয় ভাইটি জান্নাতের বাগানের প্রজাপ্রতি হয়ে উড়ে বেড়াচ্ছে।

আল্লাহর বাণী::

আল্লাহর পথে যারা নিহত হয় তাদেরকে মৃত মনে করনা,বরং তারা জীবিত।

পরিশেষে পাঠকের উদ্দেশ্যে জানাচ্ছি যে, রাহাত আমার কোন ভাই না, না কোন আত্বীয়। তবে সে ছিল আমার আত্বার আত্বীয়। তাই তার জন্যে আমার এ কষ্ট। আমার যদি এত কষ্ট হয়, তাহলে তার পরিবারের কি অবস্তা। তার বাবা মা, ভাইবোন , আত্বীয় স্বজন ও তার একান্ত প্রিয় সহ কর্মীদের কি অবস্তা।

হায়দারের সেই গানের কলি দিয়েই শেষ করি::::::::

"যার চলে যায় সেই বুঝে হায় বিচ্ছেদে কি যন্ত্রনা"

বিষয়: বিবিধ

২৩৬৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File