দেশে সংবিধান বিশেষজ্ঞের সংখ্যা বেশি হয়ে গেছে-শেখ হাসিনা, ওদের হত্যা করতে হবে (!)

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ১৪ নভেম্বর, ২০১৩, ১১:৩৪:০৮ রাত



শিরোনাম দেখে ভয় পাবেন না,তবে এটা একটা আশংকা হিসাবে ধরে নিতে হবে। আজ বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,দেশে সংবিধান বিশেষজ্ঞের সংখ্যা বেশি হয়ে গেছে' পরের কথাটি আমার নিজস্ব। তবে আমার কথাটি কেও উড়িয়ে দিতে পারবেন না। আমাদের প্রধানমন্ত্রী পারেন না এরকম কোন জিনিষ নেই।তিনি তার প্রতিপক্ষদের ব্যাপারে কতটা সংযমী (!) তা আপনারা সবাই জানেন।তার চোঁখ যাদের উপর পড়ে তার নিস্তার নেই বলে জানতে পারি মতিউর রহমান রেন্টুর লেখা আমার ফাঁসী চাই বইয়ে। আর শেখ হাসিনা ধরলে কিভাবে ধরেন সেটা সয়ং আওয়ামীলীগের নেতারাও জানেন। তাইতো সুরন্জিত বাবু যথার্থই বলেছেন, বাঘে ধরলে বাঘে ছাড়ে- কিন্তু শেখ হাসিনা ধরলে ছাড়েনা

আমার শেষের কথাটি লিখার বা এ ধরনের আশংকা করার আরোও একটি কারন আছে, আর তাহলো আপনাদের সকলেরই এত তাড়াতাড়ি ভুলে যাওয়ার কথা নয় যে, শেখ হাসিনা তনয় সজিব ওয়াজেদ জয় মাত্র ক'দিন আগে বলেছিলেন, মাদ্রাসায় ছাত্র সংখ্যা বেড়ে গেছে,ছাত্র সংখ্যা কমানোর উদ্যোগ নেয়া হয়েছে। এমনকি তিনি ৩ দিনের ভিতর একটা চমক দেখানোর কথাও বলেছেন। ঠিকই তিনি চমক দেখিয়েছেন , একটি মাদ্রাসায় বোমা হামলার নাটক সাজিয়ে মাদ্রাসার ছাত্র শিক্ষক মেরে এবং মামলায় জড়িয়ে অভিনব পন্হায় ছাত্র কমানোর মহৎ উদ্যোগ নিয়েছেন।

তার দৃষ্টিতে মাদ্রাসায় ছাত্র বেড়ে গিয়েছিলো বলেই তিনি এ উদ্যোগ নেন। তিনিতো আবার তথ্য বাবা ! এবং শেখ হাসিনার এই বিষয়ক উপদেষ্টাও।নিশ্চয় তিনি এই তথ্যটি আমাদের প্রধানমন্ত্রীকে দিয়েছেন এবং সাথে সাথে কি প্রক্রিয়ায় সংবিধান বিশেষজ্ঞের সংখ্যা কমানো যায় সেই ধরনের একটি চমকপ্রদ পন্হাও বাতলে দিয়েছেন। অতএব সবাই সাবধান, আওয়ামীলীগ বলে কথা- শেখ হাসিনা বলে কথা।

অপরদিকে দাদা বাবুরাওতো আছেই। আপনারা শেখ হাসিনার বা আওয়ামীলীগের বিরুদ্ধে সাংবিধানিক ফতোয়া দিবেন আর তারা বসে থাকবে এটাও ভাবা বোকামি বৈকি আর কিছু নয়।যতই ইতিহাস বিকৃতভাবে লিখা হোকনা কেন আমরা জানি আমাদের বুদ্ধিজীবিদের কারা হত্যা করেছে। আমাদের ডাক্তার ইন্জিনিয়ারদের কারা হত্যা করেছে। কাদের ইন্দনে ও সহযোগিতায় আমাদের দেশের জাতীয় নেতাদের হত্যা করা হয়েছে। কাদের ষড়যন্ত্রে পিলখানায় আমাদের সেনা অফিসারদের হত্যা করা হয়েছে।

অতএব হে সম্মানিত বুদ্ধিজীবি সমাজ, হে সংবিধান বিশেষজ্ঞরা ,হে দেশের আপামর জনসাধারন আপনারা সকলেই হুশিয়ার থাকবেন,যতদিন দেশের উপর থেকে অন্ধকারের কালো অমানিশা দুর না হয়।

বিষয়: রাজনীতি

১৮২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File