Rose Rose Rose আমার শততম পোষ্টে আপনাদের শুভেচ্ছা নিলাম Rose Rose Rose

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ০৪ অক্টোবর, ২০১৩, ১০:৩৯:৫৭ রাত

বিডিটুডে ব্লগে লেখা শুরু করেছিলাম একটা আশংকা দিয়ে। আমার প্রথম লেখার শিরোনাম ছিল "আবার লিখবো, যদি বন্ধ না হয়।" আমার বিডিটুডে ব্লগে লেখার বয়স মাত্র ৭ মাস ১৩ দিন। ব্লগের বয়স হয়তো আরো দু'চার মাস বেশী হবে। শিরোনামে আশংকা প্রকাশ করেছিলাম এজন্য যে টুডে ব্লগে আসার পূর্বে সোনার বাংলা ব্লগে লেখা শুরু করেছিলাম।মাত্র কিছু দিনের মধ্যে সরকার সোনার বাংলা ব্লগ বন্ধ করে দেয়।বিডি টুডেতে আসার পর এই আশংকাই করেছিলাম যে , একদিন সরকার বাহাদুর এটাও বন্ধ করে দিবে,হয়েছেও তাই।আমাদের গণতন্ত্রের ঠিকাদার আওয়ামী সরকার ইতিমধ্যে টুডে বন্ধ করে দেয়।কর্তৃপক্ষ টুডেকে টুমোরো করে ফের আমাদের লেখালেখির সুযোগ করে দেন।কর্তৃপক্ষকে অসংখ্য মোবারকবাদ।তবে দু:খজনক হলো টুমোরোও বন্ধ করে দেয়ার পায়তারা করছে গণতন্ত্রের মানসকন্যা (?) শেখ হাসিনার ডিজিটাল সরকার।আমরা প্রবাসীরা হয়তো যথারীতি টুমোরোতে লেখালেখি করতে পারছি ,কিন্তু বাংলাদেশের ব্লগার ও ভিজিটররা প্রতিনিয়ত বাধার সম্মুখিন হচ্ছেন।আমরা সরকারের এমন কাজে কোন নিন্দা বা ক্ষোভ জানাবোনা।শুধু এতটুকুই বলবো -

আওয়ামীলীগের কাজ আওয়ামীলীগ করছে

মত প্রকাশের পথ করছে বন্ধ

অতীতের ইতিহাসও এটাই বলে

আওয়ামীলীগ সবসময়ইতো অন্ধ।


সম্মানিত ব্লগার ও ভিজিটর এত বাঁধাবিপত্তির মধ্যেও আমরা প্রত্যেকে লিখে চলেছি, ইনশা আল্লাহ ভবিষ্যতেও লিখবো। সরকার এক পথ বন্ধ করলে আমরা আরো শত পথ বের করবো। আর এই সরকারেরও আর বেশিদিন বাকি নেই। এই ক'দিনেও আমিও আপনাদের সাথে থাকার চেষ্টা করেছি। আজ যে পোষ্ট দিচ্ছি সেটা আমার এই ব্লগের শততম পোষ্ট। আমার শততম পোষ্টে আপনাদের ফুলেল শুভেচ্ছা।



ভালো যে কিছু একটা লিখেছি তা আমি বলতে পারবোনা, তবে সব সময় আপনাদের সাথে থাকার চেষ্টা করেছি। এই ক'দিন একটু ব্যাস্ত আছি বলে যথাযত ব্লগে আসতে পারছিনা। অনেকের লেখাই পড়ার আমন্ত্রনে এসে জমা হয়েছে। আমি কিন্তু পড়ার আমন্ত্রণ মুছে দিচ্ছিনা, এক সময় অবশ্যই পড়বো এবং মন্তব্য করবো ইনশা আল্লাহ।

আজ একে একে সবগুলি পোষ্ট ফিরে দেখার চেষ্টা করলাম, এই জন্য যে দেখলাম কিছু একটা লিখতে পারছি কি না? দেখলাম আমি শুন্যের মধ্যেই আছি। ভালো বা মান সম্পন্ন একটি লেখাও খুজে পেলাম না।শুধু কিছু ব্লগর ব্লগর করে আপনাদের মূল্যবান সময় নষ্ট করেছি। আপনারা আমার জন্য দোয়া করবেন যাতে করে ভবিষ্যতে মান সম্পন্ন কিছু লেখা আপনাদের উপহার দিতে পারি। তবে একটি কথা, আমি লিখতে না পারলেও আপনাদের সাথে থাকবো হরহামেশা ।

বিষয়: বিবিধ

১৫০০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File