হায়রে জামাত খাটি ইসলামী দল(!) হইতে পারলেনা

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ০২ আগস্ট, ২০১৩, ১০:৩৯:০০ সকাল



ব্লগ বলেন আর ফেসবুক বলেন আর পত্রপত্রিকা বলেন সবখানেই মাঝে মধ্যে দেখা যায় জামাত খাটি ইসলামী দল না,এবং জামাতের আক্বিদা ঠিক না,এধরনের কিছু লেখালেখি।আর এই লেখালেখি বা ফতোয়াগুলো দিয়ে থাকেন বাংলাদেশের কিছু খাটি(!) ইসলামী দলের মহা পন্ডিতেরা।

আজ মনে হচ্ছে এই সকল মহা পন্ডিতদের কথাই ঠিক।জামাত তাদের মত করে খাটি ইসলামী দল হতে পারলোনা।নতুবা আজ জামাতের নিবন্ধন অবৈধ বলে আদালত রায় দিতনা।জামাতের নিবন্ধন কেন অবৈধ হবেনা বলে আদালতে রিট দাখিল করেছিলেন "বাংলাদেশ তরিকত ফেডারেশন" নামে অনেকের কাছে খাটি(!) একটি ইসলামীক দল।তাদের সেই আবেদনের প্রেক্ষিতেই আদালত এই রায় প্রদান করে।

জামাত বলে সকল ক্ষমতার উৎস আল্লাহ, আর বাংলাদেশের সংবিধান বলে সকল ক্ষমতার উৎস জনগন।(যদিও জনগনকে এক ধরনের বাতাস দিয়ে কোন ছাগলে যে এটা সংবিধানে যোগ করেছিলো) আর আজকে আদালতও সংবিধানকে সমুন্নত রাখতে গিয়ে জামাতের নিবন্ধন অবৈধ বলে রায় দেয়।

আমার প্রশ্ন হলো, তাহলে আর যতগুলো ইসলামী দল আছে নির্বাচন কমিশনে নিবন্ধনকৃত তাদের গঠনতন্ত্রে এ বিষয়ে কি আছে। তারা কি আগেই বলে দিয়েছে সকল ক্ষমতার উৎস জনগন ? তাহলেতো তারা আসলেই খাটি ইসলামী দল।হায়রে জামাত পারলেনা তাদের মত করে খাটি ইসলামী দল হতে।

অথচ তোমাদের হাতে কত বড় একজন মৌলানা ছিলো,কি চমৎকার তার কন্ঠ।তার ওয়াজ শুনার জন্য লক্ষ লক্ষ মানুষ জড়ো হয়। চাইলেইতো পারতে তাকে পীর বানিয়ে নিতে।ঢাকায় ৫০বিগা জমির উপর একটা খানকা বানিয়ে বসিয়ে দিলে দেখতে আমাদের প্রধান প্রধান নেতা নেত্রী পর্যন্ত তার দোয়া নিতে পা চাটতেছে।বিভিন্ন ইসলামীক দিবসে বিশাল বিশাল জোসনে জুলুস হত, আমরা সবাই দলমত নির্বিশেষে সেথায় অংশ নিতাম নিজেকে মুসলমান হিসাবে জাহির করার জন্য। আর বাবার দোয়া নেয়ার জন্যতো পাগল হয়ে যেতাম।

বাবা যা বলতেন আমরা তা ওহি মনে করে পালন করতাম।লক্ষ লক্ষ টাকা আসতো।চুর,ভাটপার,জোয়াকুর,মদকুর, বড় বড় নেতা নেত্রী সকলেই মুরিদ হয়ে বাবার ছুহবত নেয়ার জন্য পাগল হয়ে যেত। আর বাবা একটা নাম দিতেন তার তরিকার। আমরা সবাই বলতাম এটাই খাটি ইসলামী দল। কারো কোনো অভিযোগ থাকতোনা, কেও কোনো প্রতিবাদ করতোনা।

অযথা কেন ইসলামকে ক্ষমতায় নেয়ার কর্মতৎপরতা? কেনই বা সকল ক্ষমতার মালিক আল্লাহকে বানিয়ে নেয়া।তা না হলেতো আজ এভাবে তোমাদের সবাইকে ফাঁসী দেয়া হতনা।তোমাদের উপর এত জুলুম নির্যাতন হতনা।তোমাদেরকে নিশ্চিহ্ন করার চেষ্টা করা হতনা।আসলেই তোমরা বোকা। তোমরাও পারতে আরো ১০টি খাটি(!) ইসলামী দলের মত গোপনে গোপনে আতাত করে নিজেদের জাহির করতে।তা না, তোমরা মরার জন্য নিজেদেরকে অন্যের হাতে সোপর্দ কর।

বিষয়: রাজনীতি

২৬১১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File