এই সেই হেফাজত, এই সেই ইসলামী দল !!!

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ১৫ জুন, ২০১৩, ০৪:৪০:৩১ রাত

এক ¤¤¤

কুরআন হাদীস সম্পর্কে খুব বেশী জ্ঞান রাখিনা,তাই কুরআন হাদীসের উদ্ধৃতি দিয়ে একটা বিষয় আপনাদের সামনে বিস্তারিত তুলে ধরতে পারবো এধরনের দুঃসাহস আমি কখনো করিনা।

আমার এ ক্ষুদ্র লেখাটুকু যখন আপনারা পড়ছেন তখন বাংলাদেশের ৪টি সিটি কর্পোরেশনে নির্বাচন হচ্ছে বা হয়ে গেছে। এই নির্বাচনকে কেন্দ্র করে আবারোও আমাদের সামনে কতিপয় ইসলামী দলের স্বরুপ উন্মোচিত হয়েছে।যদিও এই ইসলামী দলগুলো সম্পর্কে পূর্ব থেকেই অনেকের সুস্পষ্ট ধারনা রয়েছে।আমরা যদি যুগে যুগে নবী রাসুলদের জীবনি,তাদের দীন প্রতিষ্টার ইতিহাস, সাহাবাদের জীবনি ও তাদের আন্দোলন সংগ্রামের ইতিহাস,পরবর্তি সময়ের মর্দে মুজাহিদদের জীবনি ও ইসলামী আন্দোলনের ইতিহাস,সর্বোপরি নিকট অতীতের বিভিন্ন দেশের ইসলামী আন্দোলনের ইতিহাস, দলীয় নেতাকর্মীর উপর চালিত নির্যাতনের ইতিহাস পর্যালোচলা করি তাহলে বাংলাদেশের অসংখ্য ইসলামী দলের মধ্যে গুনতে গুনতে কয়টি ইসলামী দল বের হবে সেই মানের, তা আপনাদের বিবেকের উপর ছেড়ে দিলাম।

মহান আল্লাহ তায়ালা সুরা আনকাবুতের ২-৩ নং আয়াতে বলেছেন,

মানুষেরা কি মনে করেছে যে,আমরা ঈমান এনেছি বললেই তাদেরকে ছেড়ে দেয়া হবে এবং কোনো পরীক্ষা করা হবেনা ? অথচ আমি তাদের পূর্ববর্তীদেরকে পরীক্ষা করেছি।ঈমানের দাবীতে কারা সত্যবাদী আর কারা মিথ্যাবাদী আল্লাহ অবশ্যই তা জেনে নেবেন।


মহান আল্লাহ তায়ালা সুরা আল-ইমরানের ১৪২ নং আয়াতে বলেছেন,

তোমরা কি ভেবেছো যে,তোমরা জান্নাতে প্রবেশ করবে অথচ আল্লাহ এই বিষয়ে এখনো দেখেননি যে,তোমাদের কারা জিহাদে আত্বনিয়োগ করে এবং ছবর অবলম্বন করে।


এসব কথার মাধ্যমে আল্লাহ মুমিনদের মনে যে কথাটি বদ্ধমূল করে দিতে চান তা হচ্ছে এই যে, জান্নাত প্রাপ্তি সহজ ব্যাপার নয়। আল্লাহ অবশ্যই মুমিনদের পরীক্ষা করে নিবেন।আর যারা এই পরীক্ষায় উত্তীর্ণ হবে তাদেরকে দুনিয়ায় ও আখেরাতে আল্লাহ তায়ালা পুরস্কৃত করবেন বলে তিনি ওয়াদা করেছেন।

এখন যদি কুরআনের এই বক্তব্য আর অতীতের ইসলামী আন্দোলনগুলোর সাথে বাংলাদেশের ইসলামী দলগুলোকে এক এক করে আমরা যাচাই করি যে এই তিওরিতে কারা পড়ে ? তাহলে আপনার বিবেকই বলে দেবে কারা আজ সঠিক ইসলামী আন্দোলন।

দুই ¤¤¤

বলেছিলাম যে ৪ টি সিটি কর্পোরেশনে নির্বাচন হচ্ছে বা হয়ে গেছে এবং এ নির্বাচনকে কেন্দ্র করে কতিপয় ইসলামী দলের স্বরুপ পুনরায় উন্মোচিত হয়েছে।কিভাবে ? আসুন জেনে নেই।

আপনারা নিশ্চয় দেখেছেন যে, রাজশাহি সিটি কর্পোরেশন নির্বাচনে সেখানকার ১৮ দলীয় মেয়র প্রার্থীকে রাজশাহির হেফাজতে ইসলাম সমর্থন দিয়েছে এবং একটি প্রোগ্রামে হেফাজত নেতা আওয়ামীলীগের প্রার্থীর ধ্বংস কামনা করে মোনাজাত করেছেন। এর পরই কতিপয় হেফাজত নেতা বলেছেন যে রাজশাহির ঐ মাওলানা বি এন পির সাথে আতাত করে দলীয় প্রধানের অনুমতি না নিয়েই এই কাজ করেছেন যা তিনি ঠিক করেন নি।

অপরদিকে বাংলাদেশের খাটি(?) ইসলামী দল চরমোনাইর পীরের দল ও তার মুরিদেরা আওয়ামীলীগের প্রার্থীর পক্ষে জোরেসুরেই মাঠে নেমেছেন।

এদিকে আমাদের সিলেটের নির্বাচনে অপর এক পীরভক্ত ইসলামী দলও আওয়ামীলীগের প্রার্থীকে সমর্থন করেছে।স্থানীয় সংগঠন আঞ্জুমানে আল ইসলাহ (আল্লামা আবদুল লতিফ চৌধুরী ফুলতলী প্রতিষ্ঠিত) কোনো প্রার্থীকে প্রকাশ্যে সমর্থন না দিলেও সংগঠনের সভাপতি মাওলানা হোসামুদ্দিন সমকালকে আগেই জানান, জামায়াত যেখানে থাকে তার সঙ্গে তারা থাকেন না, এটা তাদের সব সময়ের সাংগঠনিক সিদ্ধান্ত । অর্থাৎ তাদের কাছে জামায়াত থেকেও আওয়ামীলীগ ভালো। আমার যতদুর মনে পড়ে ১৯৯৬ সালের সংসদ নির্বাচনে এই হোসামুদ্দিন আমাদের বড়লেখা আসনে তাদের দলের প্রার্থী হয়ে ঘোষনা দিয়েছিলেন যে জামায়াতের প্রার্থী থেকে যদি তিনি একটি ভোটও বেশী পান তাহলে তিনি বিজয়ী হয়েছেন বলে মনে করবেন। যদিও সে যাত্রায় তার আশা পূর্ণ হয়নি।

সিলেটের হেফাজতে ইসলামের অবস্তাও প্রায় একই।হেফাজতে ইসলামের সহসভাপতি সিরাজুল ইসলাম সিরাজীও সমকালকে জানান, হেফাজত কাউকে সমর্থন দিচ্ছে না। হেফাজত ভোটের রাজনীতিতে পবিত্র ইসলামের ব্যবহার সমর্থন করে না।

কিন্তু আমার প্রশ্ন হলো আমরাতো কাওকে না কাওকে ভোট দিব। আমাদের ভোটেই কেওনা কেও বিজয়ী হবেন। আমাদের ভোটেইতো আওয়ামীলীগ ক্ষমতায় গিয়ে আমাদের উপর লাঠি ঘোরাচ্ছে তার পরও কি আমাদের হুস আসবেনা? আমাদের ভোটেই নির্বাচিত হয়ে ওরা ইসলাম বিরুধী কার্যকলাপ করে, ইসলামের বিরুদ্ধে নানা রকম ষড়যন্ত্র করে,মসজিদ মাদ্রাসা বন্দের পায়তারা করে, দাড়ি টুপি ও পান্জাবিওয়ালাদের উপর অকথ্য নির্যাতন চালায়, রাতের আধারে নির্বিচারে হত্যাযগ্য চালায় ঘুমন্ত নিরীহ মানুষের উপর। আর আমরা তাদের কাছ থেকে সামান্য হালুয়া রুটির আশায় তাদেরকে বারবার ভোট দিয়ে নির্বাচিত করে থাকি।

এই হলো তাহলে আপনাদের ইসলামী দল, এই হলো আপনাদের হেফাজতে ইসলাম?

আপনাদের ভোটে নির্বাচিত হয়ে ওরা ইসলামের বিরুদ্ধে যে অপকর্ম করে তার দায়ভার কে নেবে ? আপনারা নেবেন ?

বিষয়: রাজনীতি

২৬১৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File