মা"কে নিয়ে ব্লগ লেখা প্রতিযোগিতায় তৃতীয় স্হান অধিকারির কিছু কথা ও মডুদের প্রতি প্রস্তাবনা।।

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ১৬ মে, ২০১৩, ১২:৩৬:০৪ রাত

প্রতিযোগিতায় অংশগ্রহনের একটা প্রবনতা আমার সেই ছোট বেলা থেকেই। তবে সব বিষয়ে নয়, যে সমস্ত প্রতিযোগিতায় শারিরিক শ্রম দিতে হয় যেমন ক্রীড়া প্রতিযোগিতায় আমি কোন দিন অংশ করেছি বলে মনে হয়না। আমি সাধারনত সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতা যেমন ইসলামিক গান, কবিতা আবৃত্তি, সাধারন জ্ঞান, রচনা ইত্যাদি বিষয়ে অংশ নিয়ে বেশিরভাগ সময়ে পুরস্কৃত হয়েছি আল্লাহর রহমতে। প্রতিযোগিতায় অংশ গ্রহন ও পুরস্কার নিয়ে কিছু অভিজ্ঞতা অন্য কোন পোষ্টে লিখবো ইনশা আল্লাহ।

সেই প্রাইমারী থেকে কলেজ পর্যন্ত ছাত্রজীবনে উল্লেখিত বিষয়ে অংশ নিয়ে অনেক পুরস্কার অর্জন করেছি। পুরস্কার অর্জন বা প্রতিযোগিতায় সেরা হওয়া যে কত মজা, কত আনন্দের তা শুধু অর্জন কারীরাই বুঝতে পারে।ছাত্র জীবন শেষ করেছি আজ থেকে ১৩ বছর আগে। প্যারিসে আছি ৮ বছর হয়। এর মধ্যে কোন প্রতিযোগিতায় আর অংশ গ্রহন করা হয়নি।

বিডিটুডে ব্লগে যখন দেখলাম "মা'কে নিয়ে ব্লগ লেখা প্রতিযোগিতার নোটিশ তখন প্রথমে অংশ গ্রহনের সাহসই করতে পারিনি।কারন এই ব্লগে অনেক উচ্চ মানের লেখক রয়েছেন যারা প্রতিযোগিতায় অংশ নিলে আমার লেখা পুরস্কার পাওয়াতো দুরের কথা গননায়ও আসবে কিনা সন্দেহ।

এক সময়ে চিন্তা করলাম আমার লেখাটা পুরস্কার পেতে হবে এরকমতো কোন কথা নেই।আমি আমার মাকে নিয়ে লিখিনা, পুরস্কার না পাই মাকে নিয়ে আমার মনের কথা গুলো অন্যদের সাথে শেয়ার করি। সেই ভাবনা থেকেই আমার অংশ গ্রহন।অংশ গ্রহনের পর কখন ফলাফল ঘোষনা হবে তা নিয়ে আমার কোন ভাবনা নেই। কেননা আমি পুরস্কৃত হবোনা বলেই ধরে নিয়েছিলাম। সেদিন বোন রাইয়ান আমার মায়ের উপর লেখা পোষ্টে গিয়ে আমাকে শুভেচ্ছা জানিয়ে একটা মন্তব্য করেছে, ঐ মন্তব্যটা দেখতে গিয়ে আমিতো অবাক। শেষে হোম পেইজে এসে দেখতে পেলাম আমি পুরস্কৃত হয়েছি।জানিনা আমার ভয়ের কারন লেখকরা এখানে অংশ গ্রহন করেছেন কি না।তবে আমি মহা খুশি, প্রায় ১৪ বছর পর একটা পুরস্কার পেয়েছি, সে কি আনন্দ।

পুরস্কৃত হওয়ায় অনেকেই শুভেচ্ছা জানাচ্ছেন, তাদের সবাইকে আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি।

Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck %%

মডুদের প্রতি প্রস্তাবনা:

আপনারা বলেছেন, আরোও প্রতিযোগিতার আয়োজন করবেন। আপনাদের পথচলা সফল হোক সেই প্রত্যাশায় একটা প্রস্তাব করছি।

প্রস্তাব::: আগামী প্রতিযোগিতার বিষয় হোক বাংলাদেশ কেন্দ্রিক। যেমন

১) কেমন দেখতে চাই বাংলাদেশকে।

২) প্রেক্ষিত বাংলাদেশ: আগামীর ভাবনা।ইত্যাদি।

আমরা সকলে অংশ গ্রহনের চেষ্টা করবো। অনেকের সাবলীল ও প্রাণবন্ত লেখায় ফোটে উঠবে আমরা কেমন বাংলাদেশ চাই।একটি সুখি সমৃদ্ধশালী দেশ গড়ার সুপ্ত ইচ্ছাগুলো আমরা তুলে ধরবো।আপনারা সে গুলোকে একত্রিত করে একটি প্রস্তাবনা তৈরী করবেন।যদি তত্বাবধায়ক সরকার আসে তাহলে আমাদের প্রস্তাবগুলি তাদের হাতে তুলে দিবেন। আর তত্ববধায়ক সরকার না ও আসে পরবর্তিতে যে সরকার আসবে তার হাতে তুলে দিবেন। আমাদের প্রস্তাবনা নিয়ে ব্লগার এ্যক্টিভিষ্টরা সভা সেমিনার করবে।

আশা করি আপনারা বিষয়টি ভেবে দেখবেন।

সম্মানীত ব্লগারদের অনুরোধ যারা আমার এই প্রস্তাবনায় একমত তারা এবং যারা দ্বিমত তারাও মন্তব্যের মাধ্যমে আপনার অভিমত ব্যাক্ত করুন।

বিষয়: বিবিধ

৩১১৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File