পড়ে আমি কেঁদেছি, আপনি পড়ুন, আপনিও কাঁদবেন।

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ০৫ মে, ২০১৩, ০৯:০১:৫৩ রাত



টঙ্গী ব্রিজ পার হয়ে লক্ষ ধর্মপ্রাণ বাঙ্গালী মুসলিম দৃপ্ত পায়ে এগিয়ে আসছিলো। দীর্ঘ পথ পারি দেয়ায় অনেকেই ক্লান্ত, কেউ আবার তৃষ্ণায় শুকনো ঠোটে আল্লাহর নামে জিকর করছে, আবার কেউ স্লোগান দিয়ে দিয়ে ভাঙ্গা কণ্ঠেও বাংলার ধর্মপ্রাণ মানুষদের দুশমন ধর্মদ্রোহী নাস্তিকদের বিরুদ্ধে অগ্নি-কণ্ঠে আওয়াজ তুলছে।

মিছিল যাচ্ছে, হাজার হাজার মানুষ... কোত্থেকে এক চিকনা শ্যামলা করে লোক লুঙ্গী পড়ে তার ঠেলাগাড়ি ঠেলতে ঠেলতে মিছিলের মধ্যে এসে হাজির। মুখে অন্যদের মত দাঁড়ি নেই, মাথায় টুপি নেই, গায়ে ঝলসে যাওয়া ছাই রঙের শার্ট। স্বেচ্ছা সেবকরা সরিয়ে দিচ্ছিল, তিনি খুব অভিমানি চোখে তাকিয়ে, ভাই- আমি তো আপনাদের জন্যই এলাম।

শত মানুষের এই ভিড় অবাক চোখে তাকিয়ে, আজ যে এক ঠেলা তরমুজ বিক্রি করে সে বউয়ের হাতে লাভের টাকা তুলে দিতো সেই এক ঠেলা তরমুজ সে তার ভাইদের জন্য নিয়ে এসেছে। হ্যাঁ, একদম ফ্রি। পথচারী নারী পুরুষ কেউ বাদ যাচ্ছেনা। অনেকেই এটা দেখে আবেগ-তাড়িত হয়ে পড়েন।

দীর্ঘ সময়ে পথচলা তৃষ্ণার্ত খোদার পথের মুজাহিদদের সামান্য এক টুকরো তরমুজ খাইয়ে কি শান্তি পেল এই লোকটি?? দিন শেষে খালি হাতে যখন বাড়ী ফিরবে বউকে কি বলবে?? আমরা কি ধারণা করতে পারি? হ্যাঁ, হয়ত সে তার বউকে বলবে, জানিস?? আজ তোর আর আমার জন্য একটা ছোট্ট জমিন কিনছি জান্নাতে।

ফেসবুক থেকে নেয়া। পড়ার পর খুশিতে আমার চোঁখ দিয়ে পানি পড়েছে। এতক্ষনে হয়তো আপনার চোঁখ দিয়েও পানি পড়া শুরু হয়েছে, না হলে আবার পড়ুন।

বিষয়: বিবিধ

২২৩৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File