"সরকার গেছে পাগল হয়ে" সরকারের এই পাগলামি ভাবটা এখনো গেলোনা।।(সাথে সাভার দূর্ঘটনার কিছু ছবি)

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ২৫ এপ্রিল, ২০১৩, ০৬:০১:২৮ সকাল



সাভারে নয়তলা একটি ভবন ধসে পড়ে গতকাল দেড় শতাধিক শ্রমিক নিহত হয়েছে। ভয়াবহ এ দুর্ঘটনায় আহত হয়েছে দেড় হাজারেরও বেশি লোক। ধ্বংসস্তূপের মধ্যে এখনও অনেক লোক আটকা পড়ে আছে।





সাভার বাসস্ট্যান্ডের কাছে জামতলায় যুবলীগের স্থানীয় নেতা সোহেল রানার মালিকানাধীন রানা কমপ্লেক্স নামে ৯তলা ভবন ধসে এই হতাহতের ঘটনা ঘটে।



এ ধরনের মারাত্বক দূর্ঘটনা ঘটার পর আমাদের দেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনা বললেন, দূর্ঘটনা আচ করতে পেরে শ্রমিকদের আগেই সরিয়ে নিয়েছিলেন।শ্রমিকরা গতকাল তাদের জিনিষ পত্র আনতে গিয়ে এ দূর্ঘটনার শিকার হয়।

আমাদের একখান স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর বিবিসিকে বলেছেন, কিছু হরতাল সমর্থক ভবনটির ফাটল ধরা দেয়ালের বিভিন্ন স্তম্ভ এবং গেট ধরে নাড়াচাড়া করেছে এটাও দূর্ঘটনার একটা কারন।

এই ধরনের লাগামহীন দায়িত্বহীন কথা শুনার পর আমার মনে পড়লো বিচারপতি নিজামুল হকের একটি চমৎকার কথা। তিনি অতি সম্প্রতি জামাত নেতাদের ফাঁসি দেয়ার ব্যাপারে স্কাইপ আলোচনায় বলেছিলেন যে, "সরকার গেছে পাগল হইয়া"।

তার এই অতি গুরুত্বপূর্ণ কথাটি আজ আবার মনে পড়লো। কিন্তু কথা হলো আমাদের সরকারের পাগলামি ভাবটা এখনো গেলোনা। কতটা লজ্জা শরম না থাকলে পরে এধরনের একটি দূর্ঘটার পরও মানুষ এরকম কথা বলতে পারে। না জানি কাল,পরশো আরোও অনেক মন্ত্রী, এম পির নানারকম উদভট কথা কথা বার্তা শুনতে হয়।



বিষয়: বিবিধ

৬০০০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File