কিসের সম্পর্ক মাহমুদুর রহমানের সাথে ? কোন নিন্দা জানাবোনা, মুক্তির জন্য সরকারের নিকট আহবানও করবনা।

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ১১ এপ্রিল, ২০১৩, ০৫:৪৭:০২ বিকাল





সাধারনত আমার কাজ প্রতিদিন বিকালে। প্যারিস সময় বিকাল ৬ টা থেকে রাত ১২ টা পর্যন্ত কাজ করি একটা মানি এক্সেন্জে।

তাই প্রতিদিন ২য় দফা ঘুম থেকে ১০/১১ টার দিকে উঠার পরই প্রথমেই বিডিটুডে সাইট খুলি এবং গুরুত্বপূর্ণ নিউজগুলো পড়েই ব্লগে ঢুকে পড়ি।

ব্লগে গিয়ে পয়লা দেখি কেও আমাকে কোন মন্তব্য করল কি না।করলে তাদের জবাব দেই।তারপর আমার মন্তব্যের জবাব দেখি।দেখা শেষ হলে চলে যাই আমাকে যারা পড়ার আমন্ত্রন জানিয়েছে তাদের পোষ্ট গুলো পড়তে। তারপর ব্লগের হোম পেইজে গিয়ে একে একে অন্যগুলাও পড়ি আর কিছু কিছু মন্তব্য করি।

ব্লগের সাথে কিছুক্ষন কাঠিয়ে ফেসবুকে চলে যাই। ফেসবুক থেকেই দেশের হালনাগাদ খবর জেনে নেই।কারন মিডিয়াগুলো সঠিক সংবাদ পরিবেশন করছেনা।তাছাড়া ফেসবুকে তড়িৎ খবর পাওয়া যায় কোথায় কি হচ্ছে।

আজ আর সেটা হয়নি। কারনবশত আজ সকালের ডিউটি আমাকে করতে হচ্ছে। প্যারিস সময় সকাল ১০টায় এক্সেন্জ খুলতে হবে।তাই ১০টার আগেই প্রতিষ্টানে পৌছি। যার কারনে আজ আর ঘরে বসে ব্লগ কিংবা ফেসবুক কিছুই খুলা হয়নি।

ঠিক ১০টায় এক্সেন্জ খুলার পর প্রতিষ্টানের আনুসাংগিক কাজ শেষে প্রথমে বিডিটুডে সাইট খুলি। খুলেই প্রতিদিনের মত গুরুত্বপূর্ণ নিউজ পড়তে গিয়েই দেখলাম দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করা হয়েছে।দেখেই কিছুক্ষনের জন্য কেমন জানি হয়ে গেলাম।কিছুক্ষন নীরব থাকলাম। মনের ভিতর চিম চিম করে কষ্ট অনুভব করলাম। পরক্ষনেই নিজেকে সামলে নিলাম।

মাহমুদুর রহমানকে গ্রেফতারের জন্য সরকারকে কোন নিন্দা জানাবোনা।মাহমুদুর রহমানকে মুক্তির জন্য সরকারের নিকট কোন আবেদনও করবনা। কেননা এ ফ্যাসিষ্ট সরকার এ সবের সকল যোগ্যতা অনেক আগেই হারিয়েছে।

আমি কাজে চলে আসাতে আমার প্রিয়তমা স্ত্রী আজ একা একা আমার উপরের কাজ গুলো করেছে। বলা বাহুল্য আমি যখন আমার বর্নীত কাজ গুলো করে থাকি তখন আমার স্ত্রী আমার সাথে থাকে।

সে ফেসবুক খুলেই যখন দেখতে পেলো মাহমুদুর রহমান গ্রেফতার তখন সাথে সাথে আমাকে ফোন দিয়ে জিগ্গেস করলো আমি কি ফেসবুক খুলছি কি না ? আমি তাকে পাল্টা প্রশ্ন করলাম কেন ? সে জানালো, মাহমুদুর রহমানকে গ্রেফতার করা হয়েছে।

হুম আমি দেখেছি। বলেই একটা কাষ্টমার চলে আসাতে লাইনটা কেটে দেই।

কাষ্টমার চলে যাওয়ার পর মাহমুদুর রহমানের কথা আবার মাথায় আসলো।

কেন মাহমুদুর রহমান গ্রেফতার হওয়াতে আমার কষ্ট লাগবে ?

কেন আমার স্ত্রীর মধ্যে এ পেরেশানী ?

এই প্রশ্ন গুলো মাথায় ঘুরপাক খেতে থাকে। কিসের জন্য এই অবস্তা ? যে আমার কেও না। যার সাথে কোন দিন দেখা হয়নি, কথা হয়নি সরাসরি কিংবা টেলিফোনেও।

কিসের সম্পর্ক মাহমুদুর রহমানের সাথে আমার, আমাদের ?

বিষয়: বিবিধ

২৩২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File