ঢং দেখে আর বাচিনা : শাহবাগে নাকি কুরআন তেলাওয়াত হচ্ছে ,একেই বলে ঠেলার নাম বাবাজি।

লিখেছেন লিখেছেন প্যারিস থেকে আমি ০৬ এপ্রিল, ২০১৩, ০৭:০৮:৪২ সন্ধ্যা



আজ ৬ এপ্রিল বাংলাদেশের ইতিহাসের জন্য একটি অবিস্মরনীয় দিন। সময়ের ব্যবধানে একদিন আজকের দিনকে নিয়ে মানুষ বিশেষ করে বাংলার ধর্মপ্রান মুসলমানেরা গর্ব করবে। আজকের এ দিনটি হয়তো নাস্তিক মুরতাদদের জন্য, তাদের লালনকারী সরকারের জন্য আগামী কয়েক বছরের লাগি একটা বার্তা হয়ে থাকবে।মাথায় যদি সামান্যতম ঘিলু থাকে তাহলে নাস্তিকদের এবং তাদের দোসরদের বুঝে নেয়ার কথা যে, মুসলমানরা সব কিছু মেনে নিলেও তাদের বিশ্বাসে কেও আঘাত করলে তার ছাড় দিতে রাজি নয়। তাদের আল্লাহ, রাসুল এবং ধর্ম নিয়ে কেও কঠাক্ষ করলে, বাজে কথা বললে বা লিখলে তাদের কে উচিৎ শিক্ষা দেয়া হবে।

এরকম একটি গুরুত্ব পূর্ন দিনে শাহবাগিরা ভয়ে হোক, আর সাধারন মানুষকে বুকা বানানোর জন্যই হোক একটা ঢং করেছে। ফেইছবুকের বদৌলতে দেখলাম যে শাহবাগের মঞ্চএ একজন মহিলা বসে নাকি কুরআন তেলাওয়াত করছেন। পাশে আরেকজন বসে তেলাওয়াত শুনতেছেন। আর তার চারপাশে কিছু উৎসুক জনতা দাড়িয়ে সে ঢং মজা করে উপভোগ করতেছে।

শাহবাগীদের ঢং দেখে আর বাচিনা। ওরা পারেও সব। ওদের প্রয়োজনে ইসলামকে ছুড়ে দিতে ওদের বুক কাপেনা। আবার নিজ প্রয়োজনে ইসলামকে ব্যবহার করতে এদের জুড়ি নেই।

আজও তার ব্যত্যয় ঘটেনি। ঠেলায় পড়ে এখন কুরআন তেলাওয়াত শুরু করে দিয়েছে। আমাদের সিলেটিতে একে বলা হয় "ঠেলার নাম বাবাজি"।

বিষয়: বিবিধ

২১৩৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File