বাংলানিউজের চমৎকার স্ট্যান্টবাজি!

লিখেছেন লিখেছেন শিশির আব্দুল্লাহ ১০ মার্চ, ২০১৩, ১২:০৪:৫৬ রাত

শনিবার বিকাল থেকে অনলাইনে বাংলা সংবাদপত্রের পাঠকরা একটা বিষয় লক্ষ্য করে বেশ চমৎকৃত হচ্ছেন! ভুতের মুখে রাম নাম শুনলে যেমন হয় আরকি। আমি অনলাইনে উল্লেখযোগ্য প্রায় সবক'টি সংবাদপত্র পড়ি। বাংলানিউজ২৪ডটকম সেগুলোর একটি। সাংবাদিকতা সম্পর্কে সামান্যতম জানাশোনা থাকায় অপসাংবাদিকতাটা সহজেই ধরে ফেলতে পারি। তার চেয়েও বড় ব্যাপার হল এ ধরনের সাংবাদিকতা মারাত্মকভাবে অপছন্দ করি। তাই গত কয়েকদিন ধরে এই নিউজ পোর্টালটিতে দৈনিক একবারের বেশি ঢুকি না।

শনিবার দুপুরে একবার ঢুকে সন্ধ্যায় কেন যেন আবার ঢুঁ মারলাম। আর এতেই আমার চোখ কপালে!

এ সরকারের প্রথম দিকে জন্মলাভের পর থেকে একজন ভুমিখেকোর মালিকানাধীন এই পোর্টালটি সাংবাদিকতার নামে যা তা করে আসছিল। তাই এটিকে অনেকে ‌'অনলাইন জনকন্ঠ' বা 'সংগ্রাম' বলে ঠাট্টা করতেন। কিন্তু আজ দেখি তাদের 'শীর্ষ পাঁচ' সংবাদের তিনটিই সরকার বিরোধীদের জন্য পজিটিভ।

আরো মজার ব্যাপার হল, গত মঙ্গলবার বিএনপির হরতালের সময় গাড়ি থেকে পড়ে মারাত্মক আহত এমপি শাম্মী আক্তারকে নিয়ে তিনদিন ধরে কোনো কথাবার্তা ছিল না। অথচ একই ঘটনায় আহত পুলিশ সদস্যকে নিয়ে ছিল তাৎক্ষিণক 'মহাকাব্য' টাইপের আবেগঘন ফিচার ( 'শুনলে দুশ্চিন্তা বাড়বে বাবার : শরীফা')। কিন্তু আজ হঠাৎ করে তারা খুব সরব শাম্মী আক্তারকে নিয়! 'শীর্ষ পাচেঁ' তাকে নিয়ে সংবাদটি হল- ‘তারা হয়তো আমাকে মেরেই ফেলতো’। এই শেষ নয়, আরেকটি আবেগধর্র্মী সংবাদ প্রকাশ করেছে ওইদিন গুলিবিদ্ধ বিএনপি নেতা আব্দুস সালামকে নিয়ে। শিরোনাম ‘মাথার আঘাতটা নাকি মারাত্মক’। সাথে আছে সরকারের সমালোচনা করে নজরুল ইসলাম খানের বক্তব্যসহ প্রতিবেদন 'পুলিশ জেনে-বুঝেই আক্রমণ করেছে: নজরুল'!!

কাহিনী কি কেউ বুঝলেন??!!

কাহিনী আছে...

বিষয়: বিবিধ

১০৬৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File