ঢাবি থেকে মাস্টার্স সম্পন্ন করলেন চিত্রনায়িকা রত্না

লিখেছেন লিখেছেন হক নিউজ ১০ মার্চ, ২০১৩, ০৩:৫৪:২৬ দুপুর

বাংলা চলচ্চিত্রে উচ্চশিক্ষিত চিত্রনায়িকা খুব কমই আছে। যে কয়েকজন আছে তারা হাতেগোনা। এক্ষেত্রে সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স সম্পন্ন করলেন চিত্রনায়িকা রত্না। সদ্য পাস করে ৪৭তম ঢাবি সমাবর্তনে অংশ নিয়েছেন তিনি ।

ছোটবেলা থেকেই পড়ালেখায় অনেক মেধাবী ছিলেন রত্না। ক্লাস সেভেনে পড়াশোনাকালীন ‘কেন ভালবাসলাম’ ছবি দিয়ে তিনি মিডিয়া জগতে পা রাখেন। চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করলেও পড়াশোনা করেছেন নিয়মিতভাবে। এইচ এস সি পাশ করার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সোশ্যাল ওয়ার্ক বিষয়ে অনার্স সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সোশ্যাল ওয়েলফেয়ারে ভর্তি হন। অর্নাসে থাকাকালীন সময়ে দ্বিতীয় শ্রেণী ও মাস্টার্সে প্রথম শ্রেণী লাভ করেন রত্না।

মাস্টার্স সম্পন্ন করা প্রসঙ্গে রত্না বাংলানিউজকে বলেন, ‘পড়াশোনা ঝোঁক আমার ছোটবেলা থেকেই। তাই নিয়মিতভাবে পড়াশোনাটা চালিয়ে গেছি। এ জন্য আমাকে অনেক কষ্ট করতে হয়েছে। ভালো লাগছে ঢাবি থেকে মাস্টার্স সম্পন্ন করতে পেরে। এখন পড়াশুনা শেষ, তাই চলচ্চিত্রে টানা কাজ করতে চাই।’

বর্তমানে রত্না অভিনীত বেশ কয়েকটি চলচ্চিত্র নিয়ে ব্যস্ত সময় পার করছেন। আগামী ২৯ মার্চ সত্যরন্জন রোমান পরিচালিত ‘কষ্ট আমার দুনিয়া’ ছবিটি মুক্তি পাচ্ছে।এ ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন নবাগত নাদিম।

আর এর মধ্যে, সেদিন বৃষ্টি ছিল, কষ্ট আমার দুনিয়া, কঠিন লড়াই, অরুণ বরুণ কিরণ মালাসহ বেশ কিছু চলচ্চিত্র নিয়ে ব্যস্ত সময় পার করছেন এ চলচ্চিত্র অভিনেত্রী।

বিষয়: বিবিধ

১১৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File