তেল সমাচার

লিখেছেন লিখেছেন মুক্ত আকাশ ০৫ মে, ২০১৩, ১২:৪০:৪৭ দুপুর

স্বাধীনতার পর বংগবন্ধু আফসোস করে বলেছিলেন, সবাই পায় সোনার খনি আর আমি পাইলাম চোরের খনি। তবে আরো একটা জিনিস ও আমরা পেয়েছি, তেলের খনি। কি বিশ্বাস হচ্ছেনা? পথে ঘাটে চলতে ফিরতে একটু চোখ মেলে দেখুন, সারা দেশ কেমন তেলের আধিক্যে তেলতেলে।

পথে ঘাটে কত পোষ্টার,ব্যানা্‌র ফেস্টুন। মাননীয় নেত্রিকে অমুক ভাইয়ের পক্ষ থেকে প্রান ঢালা অভিনন্দন অমুক টয়লেট উদ্ভোধন করায়। নিচে আবার "হাল আমলের সহেল রানা ষ্টাইলে" বড় করে লেখা সৌজন্যে অমুক তমুক পাতি নেতা।

যে কোন কিছুতে তেলের অভাব নেই। কি সাগর জয় কি খেলায় বিজয়, সব কিছুতে তেল্বাজেরা খুজে পান নেত্রির অসামান্য ভুমিকা। সাভারে উদ্ধার কাজ হবে, তাতেও বিটিভিতে খবর প্রকাশ করা হয় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে...কুড়িল ফ্লাইওভারের নিচে বড় করে লেখা ঃ মাননীয় প্রধান্মন্ত্রীর নির্দেশে কুড়িল ফ্লাইওভারের কাজ এগিয়ে চলেছে দ্রুতগতীতে।

প্রশ্ন হল সব যদি মাননীয় প্রধান্মন্ত্রীই করবেন, তাহলে বাকি মন্ত্রীগুলো আছে কেন। পিলার ঠেলতে নাকি রাবিশ বোগাসের মত আঙ্গুল চুষতে?

এ দেশে তেলই সবচাইতে বড় যোগ্যতা, তেলই উন্নতির চাবিকাঠি। তাইতো দেখি দুই দলের বড় বড় ডক্টরেট ডিগ্রিধারী মিনিটে কয়েকবার করে উচ্চারন করে "জাতির জনক বংগবন্ধু" "শহিদ প্রেসিডেন্ট" "দেশনেত্রী" "মাননীয় প্রধানমন্ত্রী" ইত্যকার তৈলাক্ত শব্দ। যদি আল্লাহর নাম তার অর্ধেকবার ও উচ্চারন করতো তবে নির্ঘাত জান্নাতে চলে যেত সব।

গতকাল দেখলাম ১৮ দলের সমাবেশে এক নেতা বলছেন "দেশ্নেত্রী আমার নেত্রী খালেদা জিয়ার প্রতি আল্লায় ও সদয়। এতো গরম ছিল আর এখন কি সুন্দর ঠান্ডা আবহাওয়া"। ভাবছিলাম সেই নেতাকে কাছে পেলে জিজ্ঞেস করতাম "খালেদার আমলে যখন প্রাকৃতিক দুর্যোগ হল, তখন কি আল্লাহ তার উপর নির্দয় ছিল?"

পরে ভাবলাম, কাজ কি? তার চেয়ে নাকে তেল দিয়ে আরামে ঘুমাই সেই ভাল। অতি তেলে রান্না ভাল হয়, খাবার হয় সুস্বাদু। কি দরকার মানুষের সে স্বাদে ব্যারাম ঘটানোর!

বিষয়: বিবিধ

১২৩৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File