ঘুষ ! ঘুষ ! ঘুষ ! শেখ হাছিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের বিরোদ্ধে 720 কোটি টাকা ঘুষ গ্রহণের প্রমান পেয়েছে।

লিখেছেন লিখেছেন tritiomot ২৭ মার্চ, ২০১৩, ০৯:৪৪:৪৭ রাত



রয়েল কানাডিয়ান পুলিশ পদ্মা সেতুর দুর্ণীতি তদন্তে সুনিদিষ্টভাবে শেখ হাছিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের বিরোদ্ধে 720 কোটি টাকা ঘুষ গ্রহণের প্রমান পেয়েছে।

পদ্মা সেতুর দুর্ণীতি নিয়ে ঢাক ঢোল কম বাজে নাই। বিশ্বব্যাংকের সাথে বাংলাদেশের এই নিয়ে রীতিমত যুদ্ধ হয়েছে। কখনো স্নায়ু যুদ্ধ, কখনোও বাকযুদ্ধ। বাংলাদেশের প্রধানমন্ত্রীসহ প্রায় সকল মন্ত্রীই প্রথম থেকে বেশ জোরে সোরে দুর্ণীতির বিষয়টি অস্বীকার করে আসছে। কিন্তু বিশ্বব্যাংকের নিকট দুর্ণীতির বিষয়টি সন্দেহাতীত মনে হওয়ায় তারা ছিল নাছোড়বান্দা। বিশ্বব্যাংক বারবার বলেছে, এ বিষয়ে তদন্ত করা হোক । সরকার প্রথম দিকে কোন তদন্ত করতেও রাজী ছিলনা। পরবর্তীতে শাঁক দিয়ে মাছ ঢাকার জন্য নামকা ওয়াস্তে একটি তদন্ত কমিটি করেছিল। সেই তদন্ত কমিটি সরকারের দিক নির্দেশনা মোতাবেক একটি তালিকা তৈরি করেছিল ,যেখানে দুর্ণীতির সাথে সংশ্লিষ্ট কোন ব্যক্তির নাম ছিলনা। বিশ্বব্যাংক সেই তালিকা দেখে বলল, হবেনা । এই সেতু তৈরির সাথে সংশ্লিষ্ট মন্ত্রী , সচিব, ও কর্মকতাগণকে জিজ্ঞাসা করতে হবে এবং তাদের বিরোদ্ধে অভিযোগ পাওয়া গেলে তাদের বিচারের আওতায় আনতে হবে।

এভাবে, দিনের পর দিন, মাসের পর মাস কেটে গেল । তবুও জোট খোলেনা। বিশ্বব্যাংকের সন্দেহযুক্ত কাউকে আটক কিংবা জিজ্ঞাসা না করায় তারা পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধ করে দেয়। এদিকে দুর্ণীতিতে যারা যুক্ত ছিল তাদেরকে বাঁচানোর জন্য বিশ্বব্যাংকের টাকা লাগবেনা বলে সরকার ঘোষনা দিল এবং সাধারন জনগনের টাকা দিয়ে এবং অভ্যন্তরীণ র্সোচ থেকে পদ্মা সেতু র্নিমাণ হবে বলে দেশবাসীকে জানানো হলো।

একটু সময় লাগলেও থলের বিড়াল এখন বেরোতে শুরু করেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাছিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের বিরোদ্ধে রয়েল কানাডিয়ান পুলিশ পদ্মা সেতুর দুর্ণীতি তদন্তে সুনিদিষ্টভাবে 90 লক্ষ ডলার বা 720 কোটি টাকা ঘুষ গ্রহণের প্রমান পেয়েছে । আগামী 8 ই এপ্রিল কানাডিয়ান একটি কোর্টে তার বিচার কাজ শুরু হচ্ছে। এখন দেখার বিষয় এর সাথে আর কে কে আছে ? আমরা চা্য় এভাবে শেয়ার মার্কেটের টাকা লুট করে যারা বিদেশে পাঁচার করেছে, তাদেরকেও যেন বিচার করা সম্ভব হয়।

তবে আশংখ্যা, সরকার এই বিষয়গুলো ধামাচাঁপা দেওয়ার জন্য নতুন কোন ইসু খাড়া করে জনগনের দৃষ্টিকে অন্য দিকে ঘুরিয়ে দেয় কিনা ?



বিষয়: রাজনীতি

১৯০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File