আল্লাহ ডিম পাড়ে, আর তোমরা সেই ডিম থেকে জন্মগ্রহণ করেছো।(নাউযুবিল্লাহ)ইসলাম নিয়ে এ কটুক্তি আর কতদিন চলবে?

লিখেছেন লিখেছেন tritiomot ২২ মার্চ, ২০১৩, ০৯:৪১:৪৪ রাত



আওয়ামী সরকারের আমলে আল্লাহকে নিয়ে , রসুল (স)কে নিয়ে কটূক্তি করাটা একটা সাধারণ ব্যাপার হয়ে গেছে । নামধারী মুসলমানদের পাশাপাশি বিধর্মী সম্প্রদায়ের লোকেরাও এ কাজে ভুমিকা রেখে চলেছে। বেশ কিছুদিন ধরে লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন স্কুলের শিক্ষক হিসাবে চাকুরী পেয়ে ইসলামের বিরুদ্ধে কিছু বলাটা তাদের মুল কাজ হিসাবে নিয়েছে ।

গোপালগঞ্জে কোটালীপাড়ার একটি স্কুলের শ্রেণীকক্ষে ‘আল্লাহ ও নামাজ’ নিয়ে কটূক্তি করেছে দেবব্রত রায় (৪০) নামে এক স্কুলশিক্ষক। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী স্কুল ঘেরাও ও শিক্ষককে অবরুদ্ধ রেখে বিক্ষোভ প্রদর্শন করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই শিক্ষককে স্কুল থেকে গ্রেফতার করে কোটালীপাড়া থানায় নিয়ে আসে। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক চাকরি থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। গতকাল সকাল ১১টায় উপজেলা সদরের কোটালীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশনে এ ঘটনা ঘটে।

সহকারী প্রধান শিক্ষক দেবব্রত রায় বুধবার সপ্তম শ্রেণীর ইংরেজি ক্লাস নেয়ার সময় ‘আল্লাহ ও নামাজ’ নিয়ে কটূক্তি করে। সপ্তম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা জানায়, দেবব্রত স্যার ইংরেজি ক্লাসে আমাদের পড়ানোর সময় বলে,

‘আমি দেখেছি, আল্লাহ ডিম পাড়ে, আর তোমরা সেই ডিম থেকে জন্মগ্রহণ করেছো।’ ওই শিক্ষক আরও বলেন, ‘তোমাদের পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার প্রয়োজন নেই। তোমরা ঠিকমত দুই ঘণ্টা করে ক্লাসের বই পড়লেই যথেষ্ট।’

এই ধরনের কথা বলার মত ধৃষ্টতা এই সরকারের আগে কোন ব্যক্তি করতে পারেনী। তসলিমা নাসরীন তার লিখনী দিয়ে স্বল্পমাত্রায় ইসলাম নিয়ে বিষোদগার করার চেষ্টা করেছিল, বাংলাদেশের ইসলামপ্রিয় মানুষ তাকে বাংলাদেশ থেকে বের করে দিয়েছে।

কিন্তু এদানিং ইসলাম নিয়ে এত বেশী বিষোদগার করা হচ্ছে, অথচ সরকার তাদের বিরোদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করছেন না বরং ক্ষেত্র বিশেষে তাদের আরো উৎসাহ দেওয়ায় এর মাত্রা আরো বেড়ে গেছে। তাহলে স্বভাবতই প্রশ্ন উঠে যে, ধর্মনিরপেক্ষতার দর্শন বাস্তবায়ন করার জন্য সরকার এদেরকে আশ্রয় দিচ্ছেন ?

সরকার প্রধান হিসাবে শেখ হাছিনা একদিকে নিজেকে ইসলামের সেবক বলে দাবী করেন, আবার অন্য দিকে ধর্মবিদ্বেষীদেরকে দিয়ে ধর্মের কটুক্তি করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। কেননা , আজ যদি সংবিধানের মুলনীতি থেকে আল্লাহর উপর পুর্ন আস্থা ও বিশ্বাস তুলে না দিতেন এবং ধর্মনিরপেক্ষতা প্রতিষ্ঠিত না করতেন , তাহলে এমন সাহস কেউ পেত না।

এ ব্যাপারে সরকারের সাবধান হওয়া উচিত। সরকারের বুঝা উচিত বাংলাদেশের ধমপ্রিয় মানুষ অন্তত এ ব্যাপারে কোন আপোষ করবেন না।



বিষয়: বিবিধ

১২৫৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File