আল্লাহর পরিকল্পনায় বাধা দেওয়ার ক্ষমতা মানুষের থাকেনা, থাকতে নেই

লিখেছেন লিখেছেন tritiomot ১৫ মার্চ, ২০১৩, ০৭:৩৮:০৬ সন্ধ্যা



আল্লাহ তার বান্দার একান্ত চেষ্টাটা দেখেন । তারপর চেষ্টা যদি খালেছ হয়, সেখানে আল্লাহ বিজয় দান করেন। ইসলাম প্রতিষ্টায় অন্যান্য দলের পাশাপাশি জামায়াত তার সাধ্য অনুযায়ী চেষ্টা করছেন । সরকার জামায়াত-শিবিরের কেন্দ্রীয় সকল নেতা ও ৬৪ জেলার জেলা আমীর এবং শিবিরের ছেলেদের আটক করে কারাগারে দীর্ঘদিন আটক রেখেছেন। কারাগারে এখন আর জায়গা নেই। তথাপি বিপর্যয় তথা শাসকের অত্যাচারের সময়ে ধৈর্যশীল ও দৃঢ়চেতনা সম্পন্ন হতে হয় ।

এ বিষয়ে আল্লাহ বলেন,

" ... আল্লাহর পথে তাদের ওপর যেসব বিপদ এসেছে তাতে তারা মনমরা ও হতাশ হয়নি, তারা দুর্বলতা দেখায়নি এবং তারা বাতিলের সামনে মাথা নত করে দেয়নি৷ এ ধরনের সবরকারীদেরকে আল্লাহ ভালবাসেন ৷" (৩:১৪৬)

তাই তো সকল নেতা আবদ্ধ থাকার পরও মাঠ পর্যায়ের সাধারন কর্মী সর্বোশক্তি নিয়োগ করে ইসলাম প্রতিষ্টার আন্দোলন চালিয়ে যাবার চেষ্টা করছেন। এই আন্দোলনকে নিশ্চিহ্ন করার জন্য সরকার যখন তার সকল বাহিনী দিয়ে চেষ্টা করছে, তখনও তারা জীবন দিয়ে সরকারের অত্যাচারের প্রতিবাদ জানাচ্ছে। এরপরও যখন অত্যাচার থামানো যাচ্ছেনা, তখন আল্লাহ ঠিকই একটা অসিলা দিয়ে ইসলামপ্রিয় ভাইদেরকে ইসলাম রক্ষার পথ সৃষ্টি করে দিয়েছেন ।একটু খেয়াল করলেই তা বুঝা যায়। কীভাবে আল্লাহ সকল ইসলাম প্রিয় মানুষকে এক কাতারে শামিল করছেন। যে ইমরান দম্ভ করে বলেছিল, এই বাংলাদেশে ইসলামী রাজনীতি থাকবেনা, থাকতে দিবেন না, সেই ইমরানই একটি সমাবেশ করার জন্য ইসলামী রাজনীতির ধারক ও বাহকদের নিকট অনুরোধ করতে চট্টগ্রামে যাচ্ছিলেন ।এটাই আল্লাহর শিক্ষা। এভাবেই তিনি তার ইসলামকে নাস্তিকদের হাত থেকে রক্ষা করবেন। হয়ত আল্লাহ এই আন্দোলনের মাধ্যমেই নাস্তিকদের সহায়তাকারী সরকারের পতন ঘটবে।

বিষয়: বিবিধ

১২১৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File