গণজাগরণ মঞ্চসহ সেক্টর কমান্ডারস ফোরামের হরতাল ও অবরোধে হেফাজতকর্মীদের সাথে আওয়ামীলীগের সংঘর্ষে আওয়ামীকর্মী মারা যাবে কেন ?

লিখেছেন লিখেছেন tritiomot ০৬ এপ্রিল, ২০১৩, ০৩:২৪:১২ দুপুর



সরকার হেফাজতে ইসলামকে ঢাকার শাফলা চত্তরে মহাসমাবেশ করার অনুমতি দিয়েছে। এ লক্ষ্যে সারা বাংলাদেশ থেকে হেফাজতকর্মীরা ঢাকায় আগমন করবে এটাই স্বাভাবিক। আওয়মীলীগ নিজেদেরকে ইসলামের পক্ষে আছেন বলে দাবী করেন। কাজেই এই সমাবেশে সরকার ও তার সংগঠন আওয়মীলীগ সমর্থনসহ সহযোগীতা করবে , এমনটাই হওয়ার কথা। গণজাগরণ মঞ্চ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, সেক্টর কমান্ডারস ফোরাম-৭১, সাংস্কৃতিক জোট, প্রগতিশীল বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ইসলাম পছন্দ করেন না বিধায় সারা বাংলাদেশের ইসলামপ্রিয় সাধারন মানুষ যাতে সমাবেশে উপস্থিত হতে না পারেন, সে জন্য হরতালসহ অবরোধ দিয়েছেন। হরতালকারীদের সাথে সরকার ও তার সংগঠনের কোন সম্পৃক্ততা নেই বলে তারা বলেছেন । সেক্ষেত্রে ইসলামপ্রেমিক সরকার হেফাজতকর্মীদের হরতাল উপক্ষো করে তাদেরকে ঢাকায় আসতে বি আর টি সি গাড়ী সরবরাহসহ খাদ্য, পানি, দিয়ে সেবা দেবেন । কিন্তু তা না করে হেফাজতকর্মীদের সাথে কেন আওয়ামী কর্মীদের সংঘর্ষ হবে ? তাহলে কী শাফলা চত্তরের সমাবেশে আগত হেফাজতকর্মী দেরকে আওয়ামী কর্মীরা আসতে বাধা সৃষ্টি করেছে ? তা নাহলে সংঘর্ষ কেন ?

আসলেই তাই ! সরকার একদিকে হেফাজতে ইসলামকে ঢাকার শাফলা চত্তরে মহাসমাবেশ করার অনুমতি দিয়েছে, অপরদিকে তাদেরকে ঢাকায় আসতে বাধা সৃষ্টি করার জন্য তার সমমনা দলগুলোকে দিয়ে হরতাল, অবরোধ ডেকে নিজদলীয়কর্মী দ্বারা সহিংসতার পথ সৃষ্টি করেছে। এটাকেই বলা হয় Double Standerd charrecter. রাজনীতিতে এটাকে মেকিয়াভেলীর রাজনীতি বলা হয়। এই ধরনের কর্মপদ্ধতিকে A devil in disguise বা ছদ্মবেশী শয়তান হিসাবে আখায়িত করা হয়।

সরকারের উচিত এই Double Standerd charrecter থেকে সরে আসা। তাহলেই তার জন্য মঙ্গল ।

বিষয়: রাজনীতি

১১৮৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File