শিবিরের ফেইসবুক ব্যবহার,পাই ব্যাথা তাই কিছু কথা

লিখেছেন লিখেছেন অনুক্ত ০৪ আগস্ট, ২০১৩, ০৩:৫৩:১১ দুপুর





জানি আমার লেখা পড়ে অনেকে আমার বিরুদ্ধে খারাপ ধারণা করবেন। আবার অনেকে হয়তো সহমত পোষন করবেন। আমি জানি শিবির একটি আর্দশিক সংগঠন। নিজেরা সৎ থাকে এবং মানুষকে আদর্শের পথে ডাকে। একটি কবিতায় পড়েছিলাম, সে অধম বলে তুমি কি উত্তম হবে না। আরেক কবি লিখেছেন,

কুকুরের কাজ কুকুর করেছে

কামড় দিয়েছে পায়

তাই বলে কি

কুকুরের পায়ে কামড় দেয়া

মানুষের শুভা পাই।

বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় হলো ফেইসবুক। এই মাধ্যমকে ব্যবহার করে ব্যাপক দাওয়াতী কাজ করা সম্ভব। আবার খারাপ পথে দাওয়াত দেওয়ায় সম্ভব। শাহবাগের আন্দোলনের পর থেকে ফেইসবুকে ইমরান, লাকী, কামরুল ইসলাম, ব্যরিষ্টার তানিয়া আমিরসহ অনেক ব্যক্তিকে ব্যঙ্গ নামে উপস্থাপন ও ব্যঙ্গাত্বক ছবি পোষ্ট করা হয় । এই বিষয়গুলো ইসলামে কতটুকু জায়েজ আমার জানা নেই। আমি জানি আল্লাহ কুরআনে মানুষকে বিকৃত নামে ডাকতে নিষেধ করেছেন। আস্তিক ও নাস্তিক এর মধ্য যদি কথা ও কাজের পাথ্যর্ক না থাকে তাহলে সত্যকে মানুষ চিনবে কি করে?

কাজি নজরুল ইসলাম বলেছেন

উহারা প্রচার করুক হিংসা বিদ্বেশ আর নিন্দাবাদ

আমরা বলিব সাম্য শান্তি এক আল্লাহ জিন্দাবাদ।

নাস্তিকের কাদার বিরুদ্ধে যদি আমরা ফুল ছুটতে না পারি তবে বিজয় আশা করা বুকামি। আমাদের আল্লাহর উপর ভরসা করা উচিত । হরতালের নামে নিরপরাধ মানুষের গাড়ি পুড়া জবাব আপনারা কি দিবেন ? ইসলামে হরতাল জায়েজ কিনা আমি জানি না।

আমি কার পক্ষ নিিচ্ছ না এই বিষয় গুলো আমাকে কষ্ট দেয় এই জন্য সবার সাথে শেয়ার করছি। রাসুলের জীবন অধ্যয়ন করে আজকের ইসলামী আন্দোলনের কর্মসূচীর সাথে কোন মিল পাইনা তাই এই লেখা ।

বিষয়: বিবিধ

২১৭৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File