একটাই উক্তি মাহমুদুর রহমান এর মুক্তি

লিখেছেন লিখেছেন অনুক্ত ২২ এপ্রিল, ২০১৩, ০৩:৫৬:৫৬ দুপুর



আমি ৫২ ভাষা আন্দোলন দেখিনি, ৬৯ এর গণআন্দালন দেখিনি, ৭১ স্বাধীনতা যুদ্ধ দেখিনি কিন্তু আমি গণতন্ত্রের ঠুঠি চেপে ধরা নেত্রী শেখ হাসিনার দুঃশাসন দেখিছি। আমি অনেক মিথ্যাবাদী দেখিছি কিন্তু হাসিনার মত মিথ্যাবাদী রাজনীতিবিদ দেখিনি, এদেশে ৫২,৬৯ ও ৭১ যে রক্ত ঝরেছে আমার মনে হয় আওয়ামীলীগের সোনার ছেলে ও তার পেটুয়া পুলিশ বাহিনীর দ্বারা তার চাইতে অনেক বেশী রক্ত ঝড়েছে। নিজেদেরকে নির্দোষ প্রমান করার জন্য যত প্রকার মিথ্যা আছে তা তারা বলে বেড়াচ্ছে। কুরআনের কথা বললে যেমন কাফির মুশরিকদের কষ্ট হয় আমার মনে হয় তেমনি সত্যের কথা বললে আওয়ামী দুসরদের কষ্ট হয়। যারাই সত্য কথা বলে এই সরকার তাদের কন্ঠ রুধ করতে চায়। আল্লামা সাইদী সত্যের কথা বলার কারণেই আজ ফাসির আসামী। সত্য কথা বলার জন্য সেক্টর কমান্ডার হয়েই মেজর জলিল আজ রাজাকার। বঙ্গবীর কাদের সিদ্দিকী আজ রাজাকার শুধু সত্য তুলে ধরার জন্য। সত্য কথা তুলে ধরার জন্য মাহমুদুর রহমান আজ দেশোদ্রোহি তার বৃদ্ধ মাতা আজ মামলার আসামী। কোন দলের মানবতা কতটুকু নিচু হলে তারা এহেন কর্মকান্ড করতে পারে তা আজ সবার কাছে স্পষ্ট। বস্তা ভরা টাকা চুরি করে কালো বিড়াল আর আবুল হয় দেশ প্রেমিক আর দেশ, ইসালাম ও মানবতার কথা বলে আলেম সমাজ আজ ধর্ম ব্যবসায়ী । হায়রে দেশ হায়রে মানবতা, হায় গনতন্ত্র হায়রে আওয়ামীলীগ।

মাহমুদুর রহমান এতটাই দেশপ্রেমিক যে, তিনি কারাগারে থাকার পরও এই দেশের কথা ভাবেন। তিনি নিজের মুক্তির জন্য নয় , তিনি অনশন করেছেন তিনটি কারণে

১. বৃদ্ধ মায়ের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার।

২. আমার দেশের ১৮ জন নির্দোশ সাংবাদিকের মুক্তি।

৩. আমার দেশ পত্রিকার ছাপা খানা খুলে দেয়া।

যেই সাংবাদিক মৃতু্ পথ যাত্রী হয়েও জালিম সরকারের কাছে তার নিজের জন্য কিছু চায় না সেই সাংবাদিককে কারাগারে নির্যাতন করে কোন লাভ হবে না।

১,৪৭,৫৭০ বর্গ কি:মি: এই বাংলাদেশের প্রতিটি গ্রামের সর্ব সাধারনের একটাই উক্তি সত্যের পক্ষের কলম সৈনিক মাহমুদুর রহমানের মুক্তি।

বিষয়: বিবিধ

১৯৬৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File