শাহবাগের ভণ্ডদের জন্য বড় করুণ পরিণতি অপেক্ষা করছে।

লিখেছেন লিখেছেন হিফজুর রহমান ২৫ মার্চ, ২০১৩, ০৯:৫০:৫৯ সকাল

'জামাত ধর, শিবির ধর

ধইরা ধইরা জবাই কর'

না। জবাই করেনি, গুলি করেছে। আওয়ামী পুলিশের জন্য জবাই করাটা অনেক কষ্ঠের ব্যাপার। তাছাড়া এই জবাই জিনিসটা কিছুটা সেকেলে বটে। এর চেয়ে গুলি করা সহজ। তাই তাঁরা বৃষটির মত গুলি করে শত শত মানুষ হত্যা করেছে। শাহবাগে সরকারের হালুয়া রুটি খাওয়া কিছু হুজুগে বাঙ্গালী গলা ফাটিয়ে এই শ্লোগান দিয়েছে। আর আওয়ামী দালাল মিডিয়াগুলো দিনরাত চব্বিশ ঘণ্টা এইটা প্রচার করেছে। আওয়ামী পুলিশ-র‍্যাব-বিজিবি বাহিনী মাঠে- ময়দানে এইটার বাস্তব প্রয়োগ দেখিয়েছে। এই শ্লোগানে উদ্দিপিত হয়ে তাঁরা খুনের নেশায় পাগল হয়ে সারা দেশে শত শত মানুষ মেরেছে। অগণিত মানুষকে পঙ্গু করেছে। চোখ উপড়ে ফেলেছে। হাত- পা ভেঙ্গে দিয়েছে। সারাদেশের শহরে- নগরে- গ্রামে- গঞ্জে রক্ত ঝরেছে। স্বাধীনতার ৪২ বছর পর বাংলাদেশের সবুজ মাঠগুলো আবারো রক্তে লাল হয়ে স্বাধীন বাংলার পতাকার রুপ নিয়েছে।

শাহবাগের এই বিকৃত মস্তিষ্কের নাস্তিক-মুরতাদ-ধর্মদ্রোহী-বাম-রামরা আবার অহিংসতার দাবি করে। মানুষ হত্যার কুৎসিত উস্কানিদাতার মুখে অহিংস হওয়ার দাবি মানায় না। এরা বরং উন্মত্ত-অসভ্য-উদ্ভট। এরা এই একবিংশ শতাব্দীর শান্তিবাদি পৃথিবীতে হিংসা-বিদ্বেষ ছড়িয়ে নিজেদের হীন স্বার্থ উদ্ধারে ব্যস্ত। এরা ফ্যাসিবাদী নাৎসিদের চেয়েও খারাপ।

অহিংস ত তারাই, যারা এত মার খাওয়ার পরও এখনো অস্ত্র হাতে নেয়নি। যারা এত অত্যাচার-নির্যাতনের মুখেও দাঁতে দাঁত চেপে সয়ে যাচ্ছে। অহিংস তারাই যারা এই জালিম সরকারের জেল-জুলুম-হুলিয়া ষত্বেও শান্তিপূর্ণ আন্দোলন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এত এত অন্যায় অবিচার দেখে এখনো যারা সুবিচার পাওয়ার আশায় আদালতের দ্বারে দ্বারে ঘুরে তাঁরাই তো প্রকৃত অহিংস। চেষ্টা করলে কি একটা দুইটা অস্ত্র-গ্রেনেড-বোমা এরা ম্যানেজ করতে পারবেনা?

পত্রিকায় নিউজে এবং ফেসবুকে শাহবাগিদের নিজেদের বয়ানে শুনলাম যে তাঁরা এখন গানম্যান নিয়ে ঘুরেন। সরকারের তরফ থেকে তিন স্তরের ভি আই পি নিরাপত্তা দিয়েও এদের নিজের বাড়িতে রাখা যাচ্ছেনা। শাহবাগ আন্দোলনের নেতা ইমরান এইচ সরকার নাকি একটি পাচ তারকা হোটেলে রাত্রি যাপন করেন। এমন অদ্ভুত কথা এর আগে শুনিনি। জানের এত ভঁয় ক্যান ভাই? আপনি নাকি অহিংস?

শাহবাগের এই ভণ্ডদের জন্য বড় করুণ পরিণতি অপেক্ষা করছে।

বিষয়: বিবিধ

১১৭৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File