স্যরি টু সে, আই হেইট ইউ ডিয়ার প্রাইম মিনিস্টার। আই রিয়েলি হেইট ইউ। হেইট ইউ..........

লিখেছেন লিখেছেন হিফজুর রহমান ০৩ মে, ২০১৩, ১১:৪১:৫৬ সকাল

সিএনএন এ হাসিনার মিথ্যাচার

অনেক দিন থেকেই আমি দেশের বাইরে । কিন্তু সারাক্ষণ দেশের চিন্তায় অস্থির থাকি। কি হচ্ছে কি হবে এই সব হাবিজাবি ভাবতে গিয়ে মাঝে মাঝে নিজেকেই নিজে ধিক্কার দেই। কি লাভ এই সব খবর রাইখা। কিন্ত পরক্ষণেই মনে পড়ে, দেশে আমার প্রাণের প্রিয় মা বাপ। আমার আদরের ভাইবোন। নিজের একান্ত আপন আত্মীয় স্বজন। আমার আত্মার আত্মীয় অনেক শিক্ষক। আমার অগণিত বন্ধু বান্ধব, ক্লাস ম্যাট, ব্যাচ ম্যাট, কলেজ ম্যাট, ইউনি ম্যাট, খেলার সাথি, পাড়ার ভাই, মুড়ের ভাই। আরো কত শত মানুষের সাথে যে হৃদয়ের বন্ধনে আবদ্ধ হয়ে আছি তা হয়ত কল্পনা করা যায় কিন্তু ভাষায় বর্ণনা সম্ভব না। এক কথায়, আমার রক্ত মাংসের শরীরটা দেশের বাইরে থাকলেও আমার আত্মা এখনো চুয়ান্ন হাজার বর্গ মাইলের ছোট্ট ভূখণ্ডটা পাড়ি দিতে পারেনি। হয়ত, পারবেওনা কোনদিন। এমনকি, ইচ্ছা থাকলেও নাড়ির এই বন্ধন ছিন্ন করা সম্ভব নয়। তাছাড়া, নিজেও স্বপ্ন দেখি কবে যে বিদেশের মায়া ছেড়ে দেশে গিয়ে থিতু হব। আবারো দেশের মায়ার বাঁধনে নিজেকে আস্টে পিষ্টে বেঁধে নিব। স্বপ্ন দেখি আমার দেশ আবারো বাসযোগ্য আবাস হবে। আমার স্বপ্নের সারথি হবে। আমার আলোর দিশারী হবে।

কিন্তু মাঝে মাঝে আমার এই স্বপনে ব্যাঘাত ঘটে। আমার বিদেশি বন্ধুরা আমাদের নিয়ে হাসা হাসি করে। আমাদের দিকে কৌতুক ভরা চোখে অবাক থাকিয়ে রয়। চোখে আঙুল দিয়ে মাঝে মাঝে দেখিয়ে দেয় বিদেশি মিডিয়ায় উটে আসা বাংলাদেশের কোন কোন পাহাড়সম অসংগতি, রাষ্ট্রীয় অবিচার কিংবা রাজকীয় (!) দুর্নীতির নির্লজ্জ খতিয়ান। তখন প্রকাশ্যই বলি, হে ধরণি দিধা হও......।

আজকে এক দেশীয় বান্দরকে মানুষ বানাইতে অনেক রাত পর্যন্ত সবান্ধব বাইরে ছিলাম। তাই, সিএনএনে শেখ হাসিনার ইন্টার্ভিউটা সরাসরি দেখতে পারিনি। ঘরে আইসা আমার ইতালিয় এক বন্ধুর মেসেজ পাইলাম। সাথে সিএনএনের লিংক ! বলল, এখুনি যেন সিএনএন এর খবরটা দেখি।

আন্তর্জাতিক এই লিডিং মিডিয়ার খবর দেইখা আক্ষরিক অর্থেই লজ্জায় মাটির সাথে মিশে যেতে ইচ্ছা করছিল। রাগে দুঃখে নিজেই নিজের চুল ছিঁড়তে ইচ্ছা করছিল।

এতদিন আমরা বাংলাদেশিরা জানতাম যে হাসিনা মিথ্যুক। এবার সারা দুনিয়ার মানুষ দেখল হাসিনা কত বড় মাপের মিথ্যুক। হাসিনা যখন বলছিল যে, তাঁর এডমিনিস্ট্রেশন সাভার দুর্ঘটনা রোধে যথেষ্ট পদক্ষেপ নিয়েছে তখন সিএনএনের সাংবাদিক Christiane Amanpour হাসিনার চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল যে- না, হাসিনার সরকার আগের দিন ফাটল দেখার পরও কোন পদক্ষেপ নেয় নাই। তারপর ঐ সাংবাদিক যখন বলল যে, সাভারের ঐ বিল্ডিং এর মালিক ক্ষমতাশীল আওয়ামী লীগের নেতা তখন হাসিনা লজ্জার মাথা খেয়ে অস্বীকার করে বসে। কিন্তু তখন সিএনএনের স্ক্রলে লেখা দেখাচ্ছিল-

'' BANGLADESH PM: BUILDING OWNER NOT FROM MY PARTY

but evidence shows he was a youth league member' !!!

বিশ্বাস করেন, যখন সিএনএনের ঐ মহিলা সাংবাদিক স্বয়ং হিলারি ক্লিনটনের গত বছরের বাংলাদেশ সফর এবং সেই সফরে হিলারি কর্তৃক আলোচিত শ্রমিক নেতা আমিনুল ইসলাম হত্যাকাণ্ডের অগ্রগতি সম্পর্কে জানতে চাইল তখন হাসিনার মিথ্যাচার শুনে স্বয়ং ঐ সাংবাদিক Christiane Amanpour রাগে লাল হয়ে হাসিনাকে 'স্টপ' বলে থামিয়ে দেয়। হায়রে প্রধানমন্ত্রী !

তারপর, স্বয়ং পোপের সমালোচনার কথা 'এগেইন্সট গড' এবং 'স্লেইভ লেবার' এর কথা হাসিনাকে জানালে হাসিনা কোন সদুত্তর দিতে পারেনি।

তবে, চূড়ান্ত নাটকীয়তা দেখতে চাইলে ধৈর্য ধরে আপনাকে ইন্টার্ভিউ এর শেষ পর্যন্ত দেখতে হবে। সিএনএন এবং অন্য বিদেশি মিডিয়া বাংলাদেশে সরাসরি রিপোর্ট করতে আসতে সরকারের তরফ হতে বাঁধা দেওয়ার কথা মাননীয় প্রধানমন্ত্রীকে জানানো হলে, তিনি প্রথমে অস্বীকার করেন। তারপর যখন সাংবাদিক ডকুমেন্ট দেখালেন তখন হাসিনা গৎবাঁধা নিয়মের ঢোল বাজিয়ে যান। জানিনা, ঐ সাংবাদিক তখন আমার মত স্পষ্ট উচ্চারণে 'স্টুপিড প্রাইম মিনিস্টার' বলতে পারছেন কিনা !! কিন্তু আমি বলছি - হাজারবার বলছি- শেখ হাসিনা একজন স্টুপিড লাইয়ার। লাইয়ার। লাইয়ার---------

আবারো বলছি, আমি আজ বাংলাদেশী হিসেবে-

-খুবই লজ্জিত

-চূড়ান্তভাবে অপমানিত

-আমি আজ অত্যন্ত ব্যথিত

- এবং চরম ক্ষুব্ধ এবং মর্মাহত।

জানিনা, আমার বা আমাদের সাত-পুরুষের কোন ভুলের জন্য আল্লাহ আমাদের ভাগ্যে এই -

-মিথ্যুক

-অজ্ঞ

- উদ্যত

- অসভ্য

- অভদ্র

- ইতর

- পিশাচ

-খুনি এই মহিলাকে প্রধানমন্ত্রী হিসেবে রেখেছেন !

মাঝে মাঝে আবার ভ্রম হয়, এইটা মানুষ না একটা ঠাণ্ডা মাথার খুনি?

সুদূর হাবিয়া দোযখ থেকে ভুল করে চলে আসা কোন জীব না গল্পের নিষ্ঠুর মানুষখেকো ডাইনি?

আমাদের সাধারণ চোখে দেখা কোন মমতাময়ী জননী, স্নেহময়ী জায়া কিংবা কোন আদুরে মেয়ের কোন ছবির সাথে এই বিকৃত মনের এই মহিলাকে আমি মিলাতে পারিনি।

স্যরি টু সে, আই হেইট ইউ ডিয়ার প্রাইম মিনিস্টার। আই রিয়েলি হেইট ইউ। হেইট ইউ........

বিষয়: বিবিধ

১৫৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File