বাংলার মজলুম জনগণ এখন আরব বসন্তের আদলে একটি বাংলা বসন্তের অপেক্ষায়

লিখেছেন লিখেছেন হিফজুর রহমান ১২ এপ্রিল, ২০১৩, ০৭:৫৪:৫৯ সকাল

বর্তমান বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় সম্পাদক মাহমুদুর রহমান এর গ্রেফতার নিঃসন্দেহে স্বৈরাচারী শেখ হাসিনার কফিনের শেষ পেরেক। দেশের মানুষের রক্ত নিয়ে হোলি খেলতেঁ খেলতে হাসিনার মাথা আউলা ঝাউলা হয়ে গেছে। নাইলে কি আর জেনে শুনে আগুনে ঝাপ দেয়? রক্তখেকো হাসিনা সরকারের হত্যা- খুন- গুম- নির্যাতন- লুটপাট- চুরি- বাটপারি সহ হাজার হাজার অপকর্মের সবচেয়ে বড় বাধা হচ্ছে মাহমুদুর রহমান। তাই স্বৈরাচারী হাসিনা কাপুরুষের মত এই দুঃসাহসী সম্পাদকের কণ্ঠ রোধ করতে তাকে গ্রেফতার করেছে।

হাসিনা সরকারের চোখে মাহমুদুর রহমানের অনেক অপরাধ-

-তিনি আপসহীন। নীতির প্রশ্নে তিনি কাউকেই ছাড় দেন নাই।

-তিনি দুঃসাহসী। হাসিনার পুত্রধনের চুরি চামারি তিনি অবলীলায় প্রকাশ করেছেন।

- তিনি নির্ভীক। স্কাইপ কেলেংকারির প্রকাশের মাধ্যমে তিনি যুদ্ধাপরাধ নিয়ে হাসিনার জারিজুরি ফাঁস করে দেন। ফলে বাধ্য হয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এর চেয়ারম্যান নিজামুল হক নাসিম কে পদত্যাগ করতে হয়।

-তিনি সাহসের বাতিঘর। শাহবাগ আন্দোলনের কুৎসিত রুপ তাঁর মাধ্যমেই জাতি জানতে পারে। এর মাধ্যমে গোটা জাতিকে তিনি এক ভয়াবহ বিপর্যয় হতে রক্ষা করেন।

-তিনি আওয়ামী লুটেরাদের লুটতরাজের কাহিনী অবলীলায় তাঁর পত্রিকায় ছাপিয়ে এদের মুখোশ জাতির সামনে উন্মক্ত করে দেন।

মাহমুদুর রহমানের গ্রেফতার বাংলাদেশের সকল মিডিয়া এবং সাংবাদিক সমাজকে এক কাতারে নিয়ে আসতে পারত। সবাই এক বাক্যে তাঁর গ্রেফতারের প্রতিবাদ করে জাতির এই চরম দুর্দিনে দেশ-মাতৃকার প্রতি তাঁদের দায়বদ্ধতার প্রমান তাঁরা দিতে পারতেন। কিন্তু না, দালাল মিডিয়া গুলা তাঁদের দালালি থেকে বের হয়ে আসতে ত পারেইনি বরং দিনের পর দিন সরকার কেন মাহমুদুর রহমান কে গ্রেফতার করছেনা তা নিয়ে আফসোস করেছে। হায়রে দালাল মিডিয়া। বহির্বিশ্বের বড় বড় মিডিয়া যেখানে সরব সেখানে তাদের দালালীর নির্লজ্জ প্রকাশ দেখে শুধু করুণা হয়।

হেফাজতে ইসলামের লংমার্চ যে ঝড়ের পূর্বাভাস দিয়েছিল, তা সরকারের গোঁয়ার্তুমি আর মোনাফেকির কারণে এখন বিশাল টর্নেডোর রুপ নেয়ার অপেক্ষায়। আজকে ফটিকছড়ির এক ঘটনায় দেয়ালে-পিঠ-ঠেকে-যাওয়া-জনগণ যে প্রতিক্রিয়া দেখিয়েছে তাতে বরং আরো ভয়ঙ্কর এক আগ্নেয়গিরির উদ্গিরনের আভাস পাওয়া যায়, যার উত্তপ্ত লাভায় স্বৈরাচারী হাসিনার ক্ষমতার মসনদ কোন অতলে যে তলিয়ে যাবে তা কেবল আল্লাহই ভালো জানেন। নিকট অতিতে আরব বসন্তের প্রভাবে মিশর, তিউনিশিয়া, লিবিয়া প্রভৃতি দেশে স্বৈরশাসকদের যে ভয়ঙ্কর পরিণতি হয়েছিলো, তা স্বৈরাচারী হাসিনার কি ভুলে গেছে? মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। মানুষ ঈমান নিয়ে বাঁচতে পারছেনা। আপন ঘরে নির্ভয়ে ঘুমাতে পারছেনা। সরকারের পেটোয়া বাহিনীর অত্যাচার-নিপীড়ন-নির্যাতনে বাংলাদেশের মানুষের প্রাণ এখন ওষ্ঠাগত। সব কিছু হারিয়ে মানুষ আজ দিশেহারা। বাংলার মজলুম জনগণ এখন আরব বসন্তের আদলে একটি বাংলা বসন্তের অপেক্ষায়। আর বাংলা বসন্তের প্রভাবে উদ্বেলিত ষোলকোটি মানুষ স্বৈরাচারী হাসিনা কে যেদিন রাস্তায় ফেলে পিষে মারবে, সেইদিন প্রতিবেশী পৌত্তলিক প্রভুরা চাইয়া চাইয়া দেখা ছাড়া আর কিছুই করতে পারবে না।

বিষয়: বিবিধ

১৩৯০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File