কার কাছে বিচার চাইছি আমরা.....?

লিখেছেন লিখেছেন ইরমায়া ০১ মার্চ, ২০১৩, ০৯:৪৯:৪৮ সকাল

আজ ইসলাম বিদ্বেষী আওয়ামী ফ্যাক্টরীতে যাকে তাকে রাজাকার বানানো হচ্ছে। সেই বানানো রাজাকার রা আর কেউনা দেশের সবচেয়ে ধর্মপ্রাণ, নিষ্কুলষ, জনপ্রিয় ইসলামের বড় বড় খাদেম, সুবিবেচক, দূর্ণিতিহীন সেইসব মানুষগুলো যারা আওয়ামী লীগের ধর্ষন, টেন্ডার বাজী, গুম, মহা দূর্নীতির বিরোদ্ধে সব চেয়ে উচ্চ কন্ঠস্বর তারাই। সাঈদী যদি তার বক্তব্যের অলৌকিক শক্তিদ্বারা ধর্ম নিরোপেক্ষবাদীদের ভন্ড মুখোশ খুলে না দিতে চাইত, যদি ব্রাম্মনবাদী ইন্ডিয়ার আগ্রাসনের বিরোদ্ধে সোচ্চার না হত, যদি বিশ্বব্যাপী খৃষ্টান-ইয়াহুদীদের মুসলিম নিধনের বিরোদ্ধে উচ্চকিত না হত তাহলে আজ সাঈদীর গলে ফাসির দড়ি ওঠাতে কে?

সাঈদীদের হত্যাকরার যে রাষ্ট্রীয় মিশন সেখানে ট্রাইবুনাল নামের জল্লাদ খানা স্রেফ একটি কৌশল। এখানের স্বাক্ষী, তদন্ত কর্মকর্তা, প্রসিকিউশন, বিচারক সহ সমস্থ উপায় উপকরণ তাদের হত্যাকরার ই জন্য লাগানো হয়েছে।

সাঈদীর ফাঁসীর রায় পৃথিবীর ইতিহাসের আরেকটি রাষ্ট্রিীয় হত্যাকান্ডের নজিরবিহীন মেলোড্রামা। ট্রাইবুনালে বিচারকদের সামনে জাবির ভিসি আনোয়ার কিংবা মুনতাসির মামুন সহ ঘাদানিকদের নিকৃষ্টতম মাস্তানীই প্রমান করে কি সাজানো ফাঁদে সাঈদীরা পড়ে হাসফাস করছে। এটা কোন বিচার নয়. এটা বিচারের নামে পৃথিবীর সবচেয়ে বড় অবিচার।

অথচ আমরা সেইসব খুনিদের কাছে বিচার চাচ্ছি, তাও আবার ন্যায় বিচার..

বিষয়: বিবিধ

১০৩৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File