সরকারের ধর্মনিরপেক্ষ মুখোশের আড়ালে রয়েছে ধর্মহীনতা

লিখেছেন লিখেছেন আক্কাস রফিক ০৫ মার্চ, ২০১৩, ০৩:৪১:৩০ রাত

বর্তমান সরকার জামায়াতে ইসলামীর একজন নেতার বক্তৃতায় একটি উদাহরণের ছুতা ধরে ‌''মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে আঘাত দেওয়া'' এর অজুহাতে জামায়াতের বেশ কিছু সিনিয়র নেতাকে গ্রেপ্তার করে এবং পরে মিথ্যা মামলা সাজিয়ে তাঁদেরকে জেলে অন্তরীণ করে রাখে। জাতীয় ও আন্তর্জাতিক আইন কানুনের তোয়াক্কা না করে সম্পূর্ণ ফ্যাসিবাদী কায়দায় এসব নেতাদের আজ পর্যন্ত জেলে আটক করে রেখেছে এই সরকার।

কিন্তু রাজীব নামের কুলাঙ্গার ও তার সহযোগীরা বিশ্বের দেড়শ কোটি মুসলমানের প্রাণপ্রিয় নেতা মহানবী মুহাম্মদ (সঃ) এর বিরুদ্ধে অবর্ণণীয় ভাষায় গালিগালাজ ও কুৎসা রটনা করে মুসলমানদের হৃদয়কে যে ফালি ফালি করেছে, তাতে মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে কোন আঘাত দেখতে পায়নি এই সরকার, সরকার প্রধান ও সরকারী দলের লোকেরা। সত্যি সেলুকাস!

ইসলাম ও ইসলামের নবী (সঃ) এর উপর পৃথিবীর জঘন্যতম ও নিকৃষ্টতম ভাষায় আঘাত হানার পরও নাস্তিকদের পৃষ্ঠপোষকতা করে বর্তমান সরকার ও সরকার প্রধান প্রমান করেছে যে, ধর্মনিরপেক্ষ মুখোশের আড়ালে তারা ধর্মহীন নাস্তিক। ধর্মকে তারা কেবল রাজনৈতিক স্বার্থেই ব্যবহার করে থাকে।

কলামিষ্ট জনাব ফরহাদ মজহার চমৎকার ভাবে বিষয়টি তুলে ধরেছেন:

"কিন্তু সে তরুণকে তরুণ প্রজন্মের দ্বিতীয় মুক্তিযুদ্ধের ‘শহীদ’ বলে ঘোষণা দেয়া হয়েছে। শুধু শহীদ বলে ঘোষণা দিয়ে ক্ষান্ত হননি, আপনারা তার ভাস্কর্য স্থাপন করছেন। প্রধানমন্ত্রী তার বাসায় গেছেন; তিনি বিশ্বজিতের বাসায় যাননি। এতে তিনি কী প্রমাণ করলেন—তিনি ব্লগার রাজীবের আদর্শ ধারণ করেন। সে আদর্শ হচ্ছে রাসুলে করিমের বিরুদ্ধে কুৎসিত লেখালিখি করা। শেখ হাসিনার কাছে বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষের পক্ষ হয়ে জবাব চাইতে পারি আমরা। ছাত্রলীগ কুপিয়ে বিশ্বজিৎকে হত্যা করল টেলিভিশনের ক্যামেরার সামনে। তার বাড়িতে যাওয়ার সময় আপনার হয়নি। কিন্তু ব্লগার রাজীবকে আপনি কোন যুক্তিতে মহামান্বিত করলেন? কোন আদর্শের তাগিদে আপনি তা বোধ করলেন? কোন নৈতিকতায় আপনি বিশ্বজিতের প্রতি সমবেদনাও নয়, অথচ ব্লগার রাজীবকে মহান চিহ্নিত করলেন? বাংলাদেশে যদি কোনো ধর্মপ্রাণ বা ধর্মনিরপেক্ষ মানুষ থাকে, সুস্থ মস্তিষ্কের মানুষ থাকে, অপ্রকৃতিস্থ না হয়—এ ধরনের যদি কোনো মানুষ বাংলাদেশে আদৌ থেকে থাকে, তাহলে এর পরে তিনি যদি শেখ হাসিনার সরকারকে সমর্থন করেন—তাহলে আমি নিশ্চিত, বাংলাদেশের ভবিষ্যত্ অন্ধকার।

Click this link

বিষয়: রাজনীতি

১০২১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File