বিএনপির অদ্ভূত নীরবতা।

লিখেছেন লিখেছেন বিদ্রোহী আত্মার আর্তচিৎকার ২৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:০০:৪৯ রাত

বিএনপির কর্মী সমর্থকের মতে বাংলাদেশের সর্ববৃহৎ আর আমার মতে দ্বিতীয় বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল সংক্ষেপে বিএনপি।

প্রধান বিরোধীদল হিসেবে বিএনপিই গণ্য সরকারের কাছে।

কিন্তু বর্তমান প্রেক্ষাপটে বিএনপির এহেন নীরবতা ঠিক কি কারণে সেটা আমার অ্যান্টেনায় ধরা পড়ে না।

শুধুমাত্র সমর্থন নামক সাকো দিয়ে পরিস্থিতি পার হওয়ার তালে মত্ত এই দলটি।

বিএনপি শাহবাগ আন্দোলনকে ভয় পেয়ে চুপ আছে কথাটি মানতে আমাকে বাধ্য হতে হল। কারণ বিএনপি মনে করতেছে ইসলামী দল গুলোর সাথে আন্দোলনে নামলে শাহবাগসহ দেশের বিভিন্ন স্থানে অবস্থিত গণজাগরণ মঞ্চের ভোট হারাবে। কিন্তু উনারা এইটা বুঝে না শাহবাগ আন্দোলন সফল হলেও বিএনপি একটি ভোটও পাবে না। কারণ আন্দোলনকারীরা অবশ্যই আওয়ামীলীগে ভোটটা দিবে। তার মানে বিএনপি যাই করুক ফলাফল শূন্য।

বিএনপির অন্য পরিকল্পনাও আছে বলে আমি মনে করি। ইসলামী দলগুলো বা জামায়াত-শিবির রাজপথ দখল করে সরকারকে কোণঠাসা করতে পারলেই সাথে সাথে বিএনপি উড়ে এসে জুড়ে বসবে এবং পুরো কৃতিত্ব নিবে। এইটাকে সাপও মরলো লাঠিও ভাঙ্গলো না নীতি বলা যায়।

ইসলামী দল নাস্তিক নিয়ে রাজপথে নামুক আর বিএনপিসহ অন্যান্য দল তত্ত্বাবধায়ক সরকার রাস্তায় নামুক। আন্দোলনটা এইভাবে সমন্বয় করতে পারলে আওয়ামীলীগ সরকারের মেয়াদ এক মাসের বেশী আমি দিব না।

আর বিএনপি সমর্থনের তালে থাকলে জামায়াতসহ ১৮ দলীয় জোটের অন্যান্য ইসলামী দলকে নতুন করে ভাবা উচিত বলেই আমি মনে করি।

নিষ্ক্রিয় জোটের জোটভুক্ত হওয়াটা আমি অপ্রয়োজনীয় মনে করি, আরো বেশী অপ্রয়োজনীয় মনে করি যদি সেই জোটের প্রধান দল নারী-পুরুষ দুই লিঙ্গের মাঝে অবস্থান করে।

বিষয়: রাজনীতি

১২২৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File