প্যাচাল সমগ্রের উত্তর

লিখেছেন লিখেছেন বিদ্রোহী আত্মার আর্তচিৎকার ০৮ এপ্রিল, ২০১৩, ০১:১১:৩০ রাত

প্যাচাল-১ঃ "ইসলাম শান্তির ধর্ম"

ইসলাম শান্তির ধর্ম যতক্ষণ পর্যন্ত ইসলাম নিরাপদ। ইসলামের উপর আঘাত আসলে তখন ইসলাম কঠোর হতে পারে, অতীতে হয়েছেও। নবী করিম (সাঃ) কাফেরদের বিরুদ্ধে যুদ্ধ করেছিলেন। রাসূল (সাঃ) কি জানতেন না ইসলাম শান্তির ধর্ম?? অবশ্যই জানতেন, জেনে যুদ্ধ করেছেন কাফের হত্যা করেছেন। কেন? কারণ তারা ইসলামের উপর আঘাত করেছিল। ইসলাম রক্ষা করতে যুদ্ধ করেছিলেন নাকি এখন বলবেন মক্কায় রাসূল (সাঃ) আধিপত্য প্রতিষ্টার জন্য যুদ্ধ করেছিলেন???

প্যাচাল ২ঃ "নাস্তিকরা আল্লাহর সাথে বেয়াদবি করেছেন, তাদের বিচার আল্লাহ করবে"

এই কথা মানতে হলে আপনাকে আর একটি প্রশ্নের উত্তর দিতে হবে - ইসলামে জিহাদ,গাজী,শহীদ এই শব্দ গুলো কেন আসলো?? এই শব্দ গুলো সাথে যুদ্ধ ওতপ্রোতভাবে জড়িত। এছাড়া আমাদের প্রিয় নবী (সাঃ) কেন কাফেরদের বিরুদ্ধে যুদ্ধ করলেন?? কাফেরদের বিচারও তো আল্লাহ করতে পারতো।

প্যাচাল ৩ঃ "দেশপ্রেম ঈমানের অঙ্গ"

দেশপ্রেম ঈমানের অঙ্গ - বিন্দুমাত্র সন্দেহ নাই। তবে দেশপ্রেমের আগে আরো অনেক গুলো পয়েন্ট আছে যেগুলো না থাকলে শুধুমাত্র দেশপ্রেম দিয়ে ঈমান হবে না। দেশপ্রেমের আগের পয়েন্ট গুলো বাদ দিয়ে দেশপ্রেম দিয়ে ঈমান খুঁজতে যাওয়া নিতান্তই বোকামী। আপনার মা-বাবকে গালি দিলে মাথা ভনভন ঘুরে, যে গালি দিল তাকে মেরে ফেলতে ইচ্ছে করে, অথচ আল্লাহ ও নবীকে গালি দিল তখন আপনি বলে যাচ্ছেন এইটা জামায়াত-শিবিরের চাল, ওরা নাস্তিক নয় বা ধর্ম যার যার দেশ সবার টাইপের উক্তি। এমতাবস্থায় দেশপ্রেম ধুইয়া পানি খাওয়া ছাড়া আর কোন কাজ নাই কারণ তখন আর দেশপ্রেম ঈমানের খুঁটি হিসেবে কাজে লাগবে না। কারণ জন্মদাতা মা -বাবার উপরে আল্লাহ ও রাসূল (সাঃ) এর স্থান।

প্যাচাল ৪ঃ "ধর্ম যার যার,দেশ সবার"

আসলেই কি তাই?? তাহলে দেশের দশজন এসিতে ঘুমাই নব্বইজন বিদ্যুতের জন্য গভীর রাতেও হা-হুতাশ করে কেন?? বাংলাদেশের জন্য এই উক্তি কোন ভাবেই প্রযোজ্য নয়।

ইসলাম ও এই উক্তি সমর্থন করবে বলে মনে হয়না। কারণ ধর্ম যার যার হলে আল্লাহ জামায়াতের সাথে নামাজ আদায় করতে বলতেন না। যার যার ধর্ম তার তার ইচ্ছেমত ঘরে নামাজ পড়লেও হয়ে যেত। হজ্জ্ব করতে সৌদি আরব যেতে হত না, যার যার ধর্ম তার তার ইচ্চেমত জায়গায় হজ্জ্ব করলে হয়ে যেত। হা বলতে পারেন - হিন্দু ও মুসলিম, এই দুই ধর্মের পার্থক্য হিসেবে যার যার ধর্ম বলতে পারেন। কিন্তু ইসলাম এক ও অভিন্ন ধর্ম, এক ও অভিন্ন জাতি। সন্দেহ থাকলে কোরান হাদীস দেখতে পারেন। যার যার মত ধর্ম ইসলামের জন্য নয়।

প্যাচাল ৫ঃ- "হরতাল দেশের ক্ষতি করে"

হরতাল কেন করে সেটা জানেন?? দেশের অর্থনীতি স্থবির করে দিতেই হরতাল দেওয়া হয়। অর্থনীতি স্থবির হয়ে গেলে সরকারের আয় কমবে ফলে দুর্বল হয়ে যাবে। যে দলই হরতাল আহ্বান করুক না কেন দেশের অর্থনীতি স্থবির না হলে সেই হরতাল সফল নয়।

গাড়ি জ্বালাবে কেন?? আগেই বলছি অর্থনীতি স্থবির করায় হরতালে উদ্দেশ্য তাই দেশের পরিবহন বন্ধ করে দেয়া একান্ত জরুরী তাই হরতালে গাড়ি বের করাটাই অপরাধ, জ্বালানোটা অপরাধ নয়।

সরকার হরতাল দেওয়ার ইস্যু সৃষ্টি না করলে বিরোধীদল হরতাল দিতে পারে না। তাই হরতালে জন্য উভয়পক্ষ সমানভাবে দায়ী। কারণ একজন ইস্যু সৃষ্টি করে অন্যজন সে ইস্যুতে হরতাল দেয়।

বিষয়: রাজনীতি

১৪৩১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File