এই গনহত্যার কি বিচার হবেনা ?

লিখেছেন লিখেছেন শাবাব মুস্তাকী ০৪ মার্চ, ২০১৩, ০৭:০৬:৪৩ সন্ধ্যা

একটি স্বাধীন জাতিকে সম্পূর্ণরূপে ব্ধংস করে দেয়ার জন্য একটি আত্নঘাতী দানবীয় সরকার তার সবগুলো উপায় উপকরন নিয়ে নিজ জনগোস্ঠীর বিরুদ্ধে ঝাপিয়ে পড়েছে।

পৃথিবীর ইতিহাসে এটি একটি বিরল ঘটনা। নৃশসভাবে সরকার পুলিশ, বিজিবি, দলীয় ক্যাডারদের সমন্বয়ে নিরাপরাধ জনগনের বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত হয়েছে। পত্রিকার রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত মারা গেয়েছে একশোর্ও উপরে। এতবড় একটি নৃশংস ঘট যাবার চেস্টানাকে একশ্রেনীর সাংবাদিক চেপে যাবার জন্য প্রানপন চেস্টা করছে। তারা প্রকৃত সংবাদ প্রকাশ তো করছেই না বরং উল্টো সরকারী সন্ত্রাসের দ্বায়িত্ব সাধারন জনগনের ঘাড়ে চাপিয়ে দিচ্ছে।

বাংলাদেশের সাম্প্রতিক গনহত্যা দেশটির বেয়াল্লিশ বছরের ইতিহাসে কুখ্যাত হয়ে থাকবে। একদিন না একদিন এ হত্যাকান্ডের বিচার হবেই। ২০১৩ এর গনহত্যার আসল নায়কদের চিনে নেয়া জরুরী। সময়ের পরিত্রমায় একদিন দেশে আইনের শাসন প্রতিস্ঠিত হবেই। প্রত্যেকটি অপকর্মের জবাব জাতিকে দিতে হবে।

সকল সচেতন লেখক, ব্লগার, সাংবাদিক এবং পাঠকদের জন্য জরুরী হচ্ছে এই গনহত্যার সকল রেকর্ড এবং প্রমানপত্র সংরক্ষন করা। যার যতটুকু সুযোগ আছে ততটুকু অন্তত কাজ করতে হবে। বিভিন্ন ঘটনার ছবি, ভিডিও, পত্রিকার উদ্বৃতি, ব্লগের এবং মন্তব্যের স্ক্রিনশট ইত্যাদি সবকিছু সংরক্সন করা দরকার।

গনহত্যার বিচার একদিন হবেই।

বিষয়: রাজনীতি

১১১৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File