যে দেশের এমপি কুত্তার বাচ্চা বলে শিশুকে গুলি করে সেই দেশ কেমন আছে ?

লিখেছেন লিখেছেন প্রবাসী আব্দুল্লাহ শাহীন ০২ অক্টোবর, ২০১৫, ১১:৩২:২৭ রাত



সরকার আর সরকারী ব্যক্তি দুই মিলেই জনগনের অবস্থান। সরকার যা সিদ্ধান্ত নেবে সেটা জনগনের সিদ্ধান্ত। সরকার অন্তর্জাতিক নানান বিষয়ে যে সিদ্ধান্ত নেবে সেটা সেই দেশের জনগনের সিদ্ধান্ত বলে পরিচিতি পাবে। সরকারী ব্যক্তি এমপি থেকে শুরু করে প্রধানমন্ত্রী পর্যন্ত যা করবেন তা জনগনের হয়ে করবেন।

গাইবান্ধা-১ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন আবোল-তাবোল গালাগালি করে নিজের পিস্তল দিয়ে গুলি করেছে বলে জানিয়েছে গুলিবিদ্ধ শিশু সৌরভ (১০)। গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চতুর্থ শ্রেণীর ছাত্র সৌরভ এনটিভিকে এ তথ্য জানিয়েছে।

সে বলেছে, আমি ব্যায়াম করবার লাগছি। এমপি লিটন গাড়িখ্যান বামনডাঙ্গা থেকে আইসছে। আসিয়ে থামাইল, থামাইয়া আবোল তাবোল কয়, কুত্তার বাচ্চা কয়, কয়া গুলি মারিল।’ (সুত্র :RTNN )

সরকারী এমপি যখন কুত্তার বাচ্চা বলে গুলি করে তখন রাজন হত্যা আর হ্যাপী নির্যাতনের বিচার চাওয়া দেশের জনগনের জন্য বেমানান। সিলেটে রাজন নামের এক শিশুকে হত্যা করা হয়েছিল চুরির অপবাদ দিয়ে। হ্যাপী নামের এক গৃহকর্মী শিশুকে নির্যাতন করে আহত করেছিল ক্রিকেটার শাহাদাত।

আমরা যদি এমপির গুলি করা মেনে নিয়ে নিরবে বসে থাকতে পারি তাহলে অন্যান্য হত্যা ,নির্যাতনের বিরুদ্ধে কথা বলা অহেতুক। আর যদি কথা বলতেই হয় প্রথমে সরকারী এমপির বিরুদ্ধে কথা বলতে হবে । শিশুকে গুলি করার অপরাধে সঠিক বিচার চাইতে হবে। জনগনের ভোটের অধিকার হরণ করে ক্ষমতায় বসে যা মন চায় তা করতে দেওয়া যায় না। দেশের মধ্যে একেরপর এক কর্মকান্ড করা হচ্ছে যা জাহেলি যুগকেও হার মানাচ্ছে। দেশের জনগনের একটাই কাজ হওয়া জরুরি ভোট বিহীন ক্ষমতা দখলকারী সরকারেকে আন্দোলনের মাধ্যমে বিদায় করে জনগনের ভোটের অধিকার ফিরিয়ে আনা ।

বর্তমানে দেশের রূপ কি যে ভয়াবহ তা বলার বাকি থাকে না। এমপি রাগ করে শিশুকে গুলি করে। বিদেশী নাগরিক খুন হয় ,ছাত্র-ছাত্রীদের পুলিশ দিয়ে মারা হয়।এসব দেখে বারবার একটা প্রশ্ন দেখা দিচ্ছে দেশ কেমন আছে ? যে দেশের এমপি কুত্তার বাচ্চা বলে গুলি করে সেই দেশ কেমন আছে ?

বিষয়: বিবিধ

১০৮৮ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

344104
০৩ অক্টোবর ২০১৫ রাত ০১:৪৭
শেখের পোলা লিখেছেন : গুলি করার জন্যইতো বন্দুক কিনেছে৷ অবাক হবের বিষয় হল এরা শত শত মানুষ মারলেও কোনদি জঙ্গী হতে পারবে না৷
০৩ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:৫৭
285550
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ওদের কাছে আওয়ামীলীগের অব্ধ পাসপোর্ট আছে
344115
০৩ অক্টোবর ২০১৫ সকাল ০৫:০৫
কাহাফ লিখেছেন : আওয়ামীদের থেকে এমন আচরণ স্বাভাবিক ব্যাপার! যাদের শুরু থেকেই উল্টা-পাল্টা আচরণ স্বভাবগত,তাদের থেকে ভালো আশা করাই তো বোকামী!
০৩ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:৫৮
285551
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ঠিক বলেছেন ভাই খুনির পেশা খুন
344153
০৩ অক্টোবর ২০১৫ সকাল ১১:১৮
সুমন আহমেদ লিখেছেন : আওয়ামীলিগ বলে যে কথা ।
০৩ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:৫৮
285552
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : জি সে তার কাজ করেছে
344160
০৩ অক্টোবর ২০১৫ দুপুর ১২:৪৪
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : এদের পাখা গজিয়েছে তাই উড়া শুরু করেছে
অতিসত্তর এরা বিলিন হবে ইনশাআল্লাহ
০৩ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:৫৯
285553
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ওদের পতন হবেই ইনশা আল্লাহ
344168
০৩ অক্টোবর ২০১৫ দুপুর ০১:৪৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আওয়ামিলিগ আর মানুষ এক হতে পারে না!!
০৩ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:৫৯
285554
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ঠিক বলেছেন কখনো হতে পরেনা

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File