অশ্রুসিক্ত ঈদ

লিখেছেন লিখেছেন বাংলার সিংহ ০৯ আগস্ট, ২০১৩, ০৪:১৭:৫০ বিকাল

চোখ দুটো বারবার অশ্রুসিক্ত হচ্ছে। সারা বিশ্বের ইসলামী আন্দোলনের কর্মীদের ত্যাগ ও কোরবানীর কথা স্মরন হচ্ছে।

মিশরের সেইসব ভাই বোনদের কথা মনে হচ্ছে যারা রাজপথে ঈদ উদযাপন করছে তাগুতের শক্তিকে পরাভূত করার জন্য। মনে পরছে সেইসব শহীদদের কথা যারা সেনাবাহিনীর গুলির সামনে নিজেদের জীবন কে হাসিমুখে কোরবানী করেছে।



মনে পরছে হেফাজতের সেইসব ভাইদের,যাদের অপরাধ শুধু ছিল রসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সল্লাম কে ভালোবাসা। বিশেষ করে সেই ভাইএর কথা যিনি রসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সল্লাম এর সুন্নাত অনুসরনে মায়ের কাছ থেকে জিহাদে যাওয়ার অনুমতি নিয়ে জিহাদের ময়দান রাজপথে এসেছিলেন।এবং মনে পরছে তাদের, যাদের রাতের আঁধারে নির্মম অত্যাচারের মাধ্যমে মেরে গুম করা হয়েছে ও অসহায় অনেক এতিম শহীদদের কথা যাদের সন্ধান আল্লাহ সুবানাহু ওয়া তাআলা ছারা হয়তো আর কেউ যানেনা। এতিম এই শহীদদের আল্লাহ সুবানাহু ওয়া তাআলা শহীদ হিসেবে কবুল করুক, এবং তাদের কে যথাযথ সম্মান দিতে না পারায় আমার মতো অসহায়দের ক্ষমা করুন, আমীন।

আরও মনে পরছে কুরআনের প্রচারক মাওলানা দেলোয়ার হোসেন সাইদির ভক্তদের কথা, যাদের অপরাধ ছিলো কুরআনের সেবক কে ভালোবাসা।জালিম সরকারের বুলেট

তাদের কে ক্ষতবিক্ষত করেছে কিন্ত পারেনি তাদের অন্তর থেকে কুরআনের সেবক কে মুছে দিতে। জীবন দিয়ে তারা প্রমান করে গেছে, কুরআনের সেবকদের তারা বাংলার এই জমীনে অবশ্যই বিজয়ী করবেন, ইনশাআল্লাহ।

সবচাইতে বেশী মনে পরছে ইসলামী আন্দোলনের সেইসব ভাই বোনদের, যাদের অপরিসীম আত্মত্যাগ এবং কোরবানীর বিনিময়ে শত বাধা সত্তেও ইসলামী আন্দোলন মেরুদন্ড সোজা রেখে মাথা উচু করে সামনে এগিয়ে যাচ্ছে।অনেক কর্মী শহীদ ও গুম এবং পঙ্গুত্ব ও জেল জুলুম বরন করা সত্তেও, ত্যাগ এবং কোরবানীর প্রতিযোগীতা যেন বেরেই চলেছে। সৌভাগ্যবান এই কর্মীদের পরিবারগুলির অসহায় অবস্থা চিন্তা করে প্রতিনিয়ত চোখ ভরে অশ্রু পরছে। দোয়া রইল, আল্লাহ সুবানাহু ওয়া তাআলা তাদের অসহায় অবস্থা দ্রুত দুর করুক। ঈদের আগে শাহাদাত বরন করা আব্দুল্লাহ ভাই ও পারভেজ ভাইয়ের কথা বিশেষভাবে মনে পরছে, তাদের অপরাধ, তারা ইসলাম কে আল্লাহর এই জমীনে প্রতিষ্ঠা করতে চেয়েছিল। পারভেজ ভাইয়ের শাহাদাতের কিছুক্ষন পর তার সন্তান জন্ম গ্রহন করেন। আল্লাহ সুবানাহু ওয়া তাআলা, এই শিশুকে এতিম করার জন্য এবং মাদের সন্তানহারা, স্ত্রীকে স্বামীহারা, সন্তানদের পিতৃহারা করার জন্য অবশ্যই জালিম সরকারের উপযুক্ত বিচার করবেন।

নিজেকে কোনভাবেই স্থির রাখতে পারছিনা, বারবার শুধু শাহাদাত বরন করা ও নির্যাতিত ভাই বোনদের এবং তাদের পরিবার পরীজনদের কথা মনে হচ্ছে যাদের অপরাধ আল্লাহ সুবানাহু ওয়া তাআলা এবং রসূল সল্লাল্লাহু আলাইহি ওয়া সল্লাম কে ভালোবাসা। আল্লাহ সুবানাহু ওয়া তাআলা তাদের ত্যাগ ও কোরবানী কবুল করে এইসব জমীন সমূহে দ্বীন ইসলাম কে বিজয়ী করুক এবং তাদের পরিবারের উত্তম ভোরণ পোষন ও হালাল রিজিকের ব্যবস্থা করুক, আমীন।





বিষয়: বিবিধ

১৭৭৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File