আইন-আদালত বুঝি না, শিকল ভেঙে মাওলনাকে মুক্ত করতে হবে জানি!

লিখেছেন লিখেছেন রণতরী খান ০১ মার্চ, ২০১৩, ০৭:৩৬:০৪ সকাল

বিচারের নামে কেন এ রাষ্ট্রীয় হত্যাকাণ্ডের আয়োজন? আইন নিয়ে কেনা ধারণা আছে আওয়ামী আবালদের। এখানে বিচারের নামে অসভ্য জুডিশিয়াল কিলিং হচ্ছে। মাওলানা সাঈদীকে যে দুটি অভিযোগে ফাঁসি দেয়া হয়েছে, তার একটি হচ্ছে বিষাবালী হত্যা। আর একটি ইব্রাহিম কুট্টি হত্যা।

বিষাবালীর ছোটভাই সুখরঞ্জন বালী ট্রাইব্যুনালে এসেছিলেন মাওলানা তার ভাইয়ের খুনের সাথে জড়িত নন এ কথা বলতে। সরকারি আইনজীবীরা এর আগে আদালতকে বলেছিলেন, জামায়াত ক্যাডারদের ভয়ে বিষাবালী ভারতে পালিয়ে গেছেন। তাই সাঈদীর বিপক্ষে সাক্ষী হিসেবে তাকে আদালতে আনা গেল না।

অথচ সুখরঞ্জন দেশে ছিলেন। তিনি সাঈদীর বিরুদ্ধে মিথ্যা সাক্ষী দিতে রাজি হননি বিধায় তাকে পলাতক দেখায় সরকার। পরে সাঈদীর পক্ষে সাক্ষী দিতে আসার সময় আদালতের গেট থেকে অপহরণ করে ডিবি পুলিশ। আজ ও তার কোন হদিস পাওয়া যায়নি! সেই বিষাবালীকে হত্যার দায়ে হলো মাওলানার ফাঁসি! নাটক আর কারে কয়?

আরেকটি হচ্ছে-পারের হাটের ইব্রাহিম কুট্টি হত্যা। এ হত্যাকাণ্ডের দায়ে কুট্টির বউ ৭২ সালে একটি মামলা করে। যে মামলার এফআইআর বা চার্জশিট কোথাও মাওলানা সাঈদীর নাম ছিল না।

স্বাধীনতার পর গত চার দশকে সাঈদীর বিরুদ্ধে কোন মামলা হয়নি। আর ইব্রাহিম কুট্টির কোন বংশধর সাঈদীর বিপক্ষে আদালতে সাক্ষী দিতে আসতে রাজি হননি।

তার ছেলে বলেছে-আমরা হুজুরের বিরুদ্ধে মিথ্যা সাক্ষী দিতে পারব না।

স্কাইপ কেলেঙ্কারির কথা নিশ্চয়ই মনে আছে আমাদের। পৃথিবীর ইতিহাসে বিচারবিভাগে এতবড় কেলেঙ্কারি আর ঘটেনি।

সেখানে দেখা যায়, বিচাপরতি তার বন্ধু এক আওয়ামী নেতার সাথে শলাপরামর্শ করে রায় দিচ্ছেন। বিদেশী বন্ধু যা বলে বিচারপতি তাই করছেন। সাক্ষীর বিরুদ্ধে সরকারি আইনজীবীরা যে চার্জশিট তৈরি করেছেন তা ঐ বিচারপতিই তৈরি করে দেন! হায়রে প্রহসন। এ ঘটনা প্রকাশ পাবার পরও কি আর বিচার চলতে পারে।

আসলে বিচার আচার এখানে ফ্যাক্ট না। ভারত আওয়ামী লীগকে ২য় মেয়াদে ক্ষমতায় দেখতে চায়। তাই জনপ্রিয় কিছু নেতার মৃত্যু চায় এ বন্ধু রাষ্ট্রটি । যার স্বীকার মাওলানা সাঈদী।

তাই আদালত বর্জন করুন। আসুন শিকল ভেঙে মাওলানাকে মুক্ত করে নিয়ে আসি। এই আওয়ামী ট্রাইব্যুনাল ভেঙে মাওলানাকে মুক্তির স্বাদ দিতে হবে।

নেতাদের বলছি ঢাকা বিচ্ছিন্ন কর্মসূচি চাই। প্লিজ ঢাকাকে পুরো দেশ থেকে বিচ্ছিন্ন করার কর্মসূচি দিন। আমরা আপনাদের ঘোষণা বাস্তবায়নে শহীদ হতে প্রস্তুত।

বিষয়: বিবিধ

১১৯৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File