বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পবিত্র ওমরা পালনের জন্য সৌদিআরবে ১ সপ্তাহের সফর শেষে জেদ্দায় সৌদিআরব বিএনপির এক প্রতিনিধি সম্মেলনে অংশ নিয়ে লন্ডনে ফিরে গেলেন।

লিখেছেন লিখেছেন অন্যায়ের প্রতিবাদি কন্ঠ ০৮ এপ্রিল, ২০১৩, ১২:০৯:১৯ দুপুর

http://youtu.be/pIAE2ReQ1BE বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পবিত্র ওমরা পালনের জন্য সৌদিআরবে ১ সপ্তাহের সফর শেষে জেদ্দায় সৌদিআরব বিএনপির এক প্রতিনিধি সম্মেলনে অংশ নিয়ে লন্ডনে ফিরে গেলেন।

http://youtu.be/4aP_gkJfRm0

সিং২০০৮ সালে তথাকথিত তত্বাবধায়ক সরকারের আমালে গ্রেফতার হয়ে রিমান্ডে পুলিশি নিয়াতনের কারণে অসুস্থ হলে উন্নত চিকিঃসার জন্য হাইকোর্টের রায়ে প্যারোলে তারেক জিয়া স্লবপরিবারে লন্ডনে যান। সেখান থেকে প্রথম বারের মতো গত সপ্তাহে সৌদিআরব যান পবিত্র ওমরা পালনের জন্য। ওমরা এর আনুষ্টানিকতা শেয়ে লন্ডনে ফেরার পুর্বে সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিবের সভাপতিত্বে এক প্রতিনিধি সম্মেলনে প৫্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সিং-তিনি বলেন: ১৯৭১ সালে যুদ্ধ করে দেশ স্বাধীন হয়ে গেছে এখন প্রয়োজন নবাই মিলেমেশে দেশকে এগিয়ে নেয়া। এখন আর যুদ্ধের প্রয়োজন নাই।

সিংং তিনি আরো বলেন তাহার ও তার পরিবারের উপর শারিরিক ও মানসিক যে নির্যাতন গওয়ার পর ও আগামীতে যদি দেশের জনগন দেশ পরিচালনার দায়িত্ব দেয় তাহলে সকল দূংখ বেদনা বুকের গভীরে ধরে রেখে প্রতিহিংসা ও প্রতিশোধের পরিবর্তে সবাইকে সাথে নিয়ে দেশ গড়ার কাজে নিজেকে নিয়োজিত করবেন।

তবে দেশের জনগনের বিরুদ্ধে যারা সীমা লংঘন করে হত্যা নির্যাতন চালিয়েছে তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যববস্থ নেয়া হবে। আদালতের উপর সরকারের কোন হস্তক্ষেপ থাকবে না।

সিং- দেশের যুদ্ধ পূর্ববর্তী ও পরবর্তী বিভিন্ন ঘঠনায় কয়েকটি প্রশ্ন উৎত্তাপন করে বলেন মরহুম শেখ মুজিব সাহেব যদি ৭ই মার্চে স্বাধীনতা ঘোষনা করে থাকেন তবে ১৭ ই এপ্রিল কেন মুজিব নগর সরকার গঠিত হলো এর্ং ১৭, ২১,২৩ ই মার্চ কেন তিনি পাকিস্থানী সরকারের সাথে আলোচনা করছিলেন।

এবং তিনি ওয়ারলেসের মাধ্যমে স্বাধীনতা ঘোষনা করে চট্টগ্রামে প্রেরণ করেছেন কেন? সিলেট বগুরা বা অন্যান্য রেডিও সেন্টারে পাঠালেন না কেন?

সিংং সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে তারেক রহমান জানান তিনি ইচ্ছা করে বিদেশে আসেন নাই। আল্লাহতায়ালাই ইচ্ছাইই তিনি বিদেশে আছেন। আবার আল্লাহ যখন চাইবেন তখন দেশে ফিরে যাবেন।

বিষয়: বিবিধ

১২০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File