দুই বন্ধুর মধ্যে খোশগল্প চলছ...>>>>>

লিখেছেন লিখেছেন হেলাল আলনুর ২৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:১২:৪৭ দুপুর

দুই বন্ধুর মধ্যে খোশগল্প চলছে , এমন সময় কানে "নামাজের পথে এসো , কল্যাণের পথে এসো" ধ্বনিতে আযান ভেসে উঠলো । ১ম বন্ধুটি ২য় বন্ধুকে বলল , 'চল দোস্ত নামাজ পড়ে আসি' । উত্তরে বলল , 'দোস্ত আমার প্যান্ট ঠিক নাই , তুই যা , কাল থেকে মাস্ট পড়ব' । আপনি এই কমন ব্যাপারটা আপনার বন্ধুদের মধ্যেও দেখে থাকবেন ।

ভাই ,

আপনি যখন নাপাক অবস্থায় পারফিউম , আয়রন করা পোশাক পড়ে বাহির হন তখন মনে থাকেনা আপনি নাপাক শরীর নিয়ে বাহির হচ্ছেন ? সবসময় এইরুপ নাপাক অবস্থায় থাকা একজন মুসলিমের বৈশিষ্ট্য নয়, এটা উচ্চ পর্যায়ের একজন "খাটাশের" চরিত্রের স্বরূপ !!!

ভাই,

আল্লাহ কে পরিপূর্ণ ভয় করে মনের সহিহ নিয়তে যতদিন পর্যন্ত আপনি নামাজে দাঁড়াতে পারবেন না , ততদিন পর্যন্ত আপনি এইরকম নাপাক থাকার অভিনয় করবেন এবং আপনার সেই 'কাল' কখনো আসবেনা। একটু ভেবে দেখুন তো ,আপনি যখন বলেন আমি কাল থেকে নামাজ পড়ব , তখন আল্লাহ চাইলে আপনার রিযিক সেই কাল পর্যন্ত বন্ধ করে দিতে পারতেন । আপনাকে অন্ধ-বোবা করে দিতে পারতেন কিন্তু করেন না কারন আল্লাহ দয়ালু । আল্লাহ দয়ালু তার মানে এই নয় যে , আল্লাহ আপনার কাছে হিসাব নিবেন না । এক ওয়াক্ত নামাজ না পড়ার যে শাস্তি আল্লাহ রেখেছেন জাহান্নামে সেই শাস্তি আমদের অবশ্যই দেওয়া হবে ।

একটা কথা মনে রাখবেন ,

আপনার যশ/খ্যাতি-সম্পদ-ক্ষমতা-সুন্দর রুপ কিছুই আপনার সাথে যাবেনা ? ক্ষণস্থায়ী এই দুনিয়াকে আল্লাহ ধোঁকা হিসাবে বলেছেন । রসুল(সঃ) এর হাদীস অনুযায়ী , ' জাহান্নাম সম্পর্কে রসুল(সঃ) যা জানে তা যদি আমরা জানতাম তাহলে আমরা হাসা-হাসি বন্ধ করে দিতাম, জাহান্নামের ভয়ে শুধু কান্না করতাম" ।

ভাই,

আপনি বলতে পারবেন না , আপনি কালকের দিনের সূর্যের আলো দেখবেন ? তাই সবসময় নিজেকে পবিত্র রাখার চেষ্টায় থাকুন এবং আল্লাহর কাছে বিতাড়িত শইতান থেকে আশ্রয় চেয়ে নিজের সাথে প্রতিজ্ঞাবদ্ধ হউন যে , বাকী জীবনে আর নামাজ ত্যাগ করবেন না । আপনার নিয়ত যদি সহীহ হয় তাহলে আল্লাহ আপনাকে অবশ্যই হেফাজত করবেন । হাদীসে আছে, "আল্লাহর কাছে যখন বান্দা কিছু চাই তখন আল্লাহ তাকে ফিরিয়ে দিতে লজ্জাবোধ করেন এবং কোন বান্দা যদি আল্লাহর দিকে একটু এগিয়ে আসেন আল্লাহ তার দিকে দৌড়ায় আসেন"।

বিষয়: বিবিধ

১০৬৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File