সিটি নির্বাচনের আগে আভাস দিয়েছিলাম সুনামির - ঝড় ঝাপটা শুরু!

লিখেছেন লিখেছেন রক্তলাল ২২ জুন, ২০১৩, ০৬:৪১:২৭ সকাল



৯ ই জুন পোস্ট দিয়েছিলাম যে হাসিনার সরকারের দিকে সুনামি ধেয়ে আসছে।

গত সপ্তাহ দেড়েক-এর খবর দেখে মনে হচ্ছে সুনামির গর্জন শুনা যাচ্ছে পুর্ব-পশ্চিম দুই দিক থেকেই।

যে খবরের উপর ভিত্তি করে সুনামির পুর্বাভাস দিয়েছিলাম সেই খবরটি অনেকেই খেয়াল করেননি। সেটি ছিল - বিশ্বের অন্যতম সেরা অর্থনীতি বিষয়ক ম্যাগাযিন 'ফোর্বস' এর কর্ণধার স্টীভ ফোর্বস যিনি নিজেও একজন ধনকুবের বিশ্বের সেরা ধনীদের মাঝখানে বাংলাদেশের সরকারকে ধমকাচ্ছিলেন আর উপস্থিত সবাইকে পরামর্শ দিচ্ছিলেন হাসিনার সরকারকে একহাত দেখে নিতে।

এর কিছুদিন পরেই ইউনুস বাংলাদেশে এসে সরকারের বিরুদ্ধ সরাসরি মাঠে নেমেছেন।

নির্বাচনের আগে আমার ঐ একই পোস্টে বলেছিলাম দুই তৃতীয়াংশ মানুষ সরকারের বিদায় চায়। ফলাফল টা প্রায় কাছাকাছি।

যেসব ধনাঢ্য লোকেরা ইউনুসের পেছনে রশদ যোগাচ্ছেন তারা তাদের বিড়ি সিগারেটের খরছ দিয়েই বাংলাদেশের মেরুদন্ডহীন মিডিয়া যারা সরকারের নিত্য ঢোল পেটাত তাদেরকে দিয়ে সরকারের বিরুদ্ধে যেমন ইচ্ছা নাচাতে পারবে। আরো অনেক কিছুই করতে পারবে এবং হয়ত করছেও।

হিসাবটা কি দাড়াল - সরকার মহা মাইনকা চিপায় - সকল দিক থেকে।

সরকারের বাচার উপায় কি? এক হল সেনাবাহিনী। Well - সেনাবাহিনীকে বাইরে থেকে যা বলার বলে দেয়া হয়েছে - তাই তারা সরকারকে উদ্ধারে জনগণের উপর ঝাপিয়ে পড়বেনা।

বাকি থাকল ইন্ডিয়া - ইন্ডিয়া তাদের স্বার্থ বুঝে, শুধুমাত্র বন্ধুর উচ্ছল বাধনহারা কন্যা সুমতি হাসিনার জন্য বাংলাদেশের জনগণকে শত্রু বানাতে সামরিক কোনো হস্তক্ষেপ করবেনা - আর তাদের র' দিয়ে বিশাল জনগোষ্ঠীর রায়কে প্রভাবিত করতে পারেনি (সিটি নির্বাচন), পারবেওনা।

বাকি থাকল কাচকলা আর গণরোষ - সরকারের বেকুব মন্ত্রীগুলোর গন্ডারের চামড়া ভেদ করে এই বিষয়টি তাদের বোধগম্য হচ্ছেনা। নির্বোধেরা "আংগুল চুষেই (মখা তত্ত্ব)" বিভোর হয়ে আছে। বাস্তবতা বুঝতে পারছেনা।

তাদের অচিরেই ডাস্টবিন, চিড়িয়াখানার আশপাশ, সেলুন, নালা খালবিল এসবের কোনাকান্চি ঝোপ ঝাড়ে দেখতে পাওয়া যাবে!!

বিষয়: বিবিধ

১০৯৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File