হাসিনা কি অপমানজনক বিদায়ের মুহুর্তের টিক টিক শব্দ শুনতে পারছেন?

লিখেছেন লিখেছেন রক্তলাল ০৯ জুন, ২০১৩, ০৩:৩৪:৩৫ দুপুর



স্টীভ ফর্বস, যার অর্থের পরিমাণ ৩ হাজার কোটি টাকারও বেশী।

নিউইয়র্কে তার সামনে বসা রয়েছেন পৃথিবীর দ্বিতীয় ও চতুর্থ সেরা ধনী বিল গেইট্স আর ওয়ারেন বাফেট। সাথে রয়েছেন রকস্টার বোনো সহ বিশ্বের প্রভাবশালী প্রায় দুইশজন ব্যক্তি।

মঞ্চে কথা বলছেন ফর্বস, ডঃ ইউনুসের বিভিন্ন কর্মকান্ডের বর্ণনা করার এক পর্যায়ে খুব রাগত ভাবে দুঃখের সাথে বললেন, "বাংলাদেশের কোনো সরকারী কর্মকর্তাকে দেখলে ভালভাবে 'ঝাড়ি' দিবেন।" আরো বললেন, "তাদেরকে বলবেন, তোমরা কি উন্মাদ, ভেবেছিলেটা কি (ড. ইউনুসকে গ্রামীন ব্যাংক থেকে অপসারণের ব্যাপারে)।"

ঘটনাটির গভীরত্ব আর এর ব্যাপকতা যারা বুঝতে পারছেন না, বুধবারের এই অনুষ্ঠানে যেসব লোকেরা উপস্থিত ছিলেন, তারা এই পৃথীবির অনেক গুরুত্বপূর্ণ বিষয়ের কলকাঠি নাড়ান। তারা শুধুই ধনকুবের নয়, বরং বিভিন্ন আন্তর্জাতিক ইস্যুতে সক্রিয় রয়েছেন।

আমার মূল কথা হচ্ছে হাসিনা তার শত্রুদের তালিকা এত বড় করেছেন যে, ব্যাপারটা সুনামির ঢেউয়ের সামনে দাড়িয়ে থাকার মত হয়ে গেছে।

বাংলাদেশের অন্তত দুই তৃতীয়াংশ মানুষ চায় হাসিনা এই মুহুর্তে বিদেয় হোক, ভারত ছাড়া প্রায় প্রত্যেক দেশের সাথে বৈরী পরিস্থিতি, একেবারে শেষে যুক্ত হলেন বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ও ধনাঢ্য ব্যক্তিরা।

হাসিনা কি অপেক্ষা করছেন এক চরম অপমানজনক বিদায়ের?

বিষয়: বিবিধ

১২১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File