সমকামীতা নিয়ে চিৎকার চেচামেচি বন্ধ হোক

লিখেছেন লিখেছেন রক্তলাল ০৬ জুন, ২০১৩, ০৩:৩৫:৩৩ দুপুর

[ আওয়ামী শয়তানী চাল ]



পৃথিবীর কোনো দেশেই সমকামিতা তেমন একটা ইস্যু না।

কোনো দেশেই এদের সংখ্যা ২/১ শতাংশও না।

মুল কথায় যাবার আগে কিছু তথ্য দেই - এমেরিকার সাধারন মানুষ মনে করে এদেশে সমকামিরা ২০/২৫%। কিন্তু বাস্তবে ২ % ও না।

তাহলে এমন ধারনা কেন হল? বিভিন্ন সময় নির্বাচনী প্রার্থী আর দলরা নিজেদের মানবতাবাদী প্রমাণ করার জন্য ব্যাপারটা ফুলিয়ে ফাপিয়ে তুলে ধরে। মিডিয়াও এসব নিয়ে মাতামাতি করে তাদের প্রচারের জন্য। বিতর্কিত, বিশেষ করে নোংরাগুলো নিয়ে মানুষ মেতে থাকে, এটাই মিডিয়া আর পলিটিশিয়ানরা কাজে লাগায়।

পশ্চিমা দেশগুলোতেই যেখানে জনসংখ্যার খুবই নগণ্য একটা অংশ সমকামি দাবী করে। সেখানে বাংলাদেশেত এটা কোন ইস্যুই হবার কথা না।

বুঝলাম না হঠাৎ করে সমকামীতা কি করে আলোচনার বিষয় হয়ে গেল।

আমার মনে হচ্ছে সরকার এই বিষয়ে মাতামাতির উস্কানি দিচ্ছে।

বহির্বিশ্বে যখন সরকার গণতন্ত্র বিরোধী, সাধারণের অধিকার বিরোধী, বিরোধীদের দমণকারী স্বৈরাচারী হিসাবে তিরস্কৃত হচ্ছিল তখন এই সমকামীতার বিষয় আলোচনায় উঠে আসার বিশেষ কারণ খুজে পাচ্ছিনা।

সরকারের চাল হবার কারণ হল, যখন আধুনিক বিশ্বের বিপরীতে গিয়ে সরকার অন্ধকার একনায়কতন্ত্র, কম্যুনিস্ট ধারার শক্তির শাসণ করছে তখন বিশ্বের কাছে তাদের ভাল সাজার কিছু উপকরণের প্রয়োজন ছিল।

তারই অংশ হিসাবে তারা হেফাযতকে অনেক কর্মসূচী করার সুযোগ দিয়েছিল, যেন প্রচার করতে পারে এই সরকার মৌলবাদীদের দমন করে "মুক্তচিন্তার" ধারা লালন করছে। বিদেশীরা এটা খুব ভাল খাবে। খেয়েছেও, জার্মানীর রাষ্ট্রদুতকে এ'ব্যাপারে বেশ সরব দেখা গেছে।

ঠিক একই কায়দায় ইউরোপ আমেরিকাকে খুশি করার জন্য সরকার হয়ত দেখাতে চাচ্ছে তারা মানবাধিকার বা সকল মানুষের অধিকারের পক্ষে। ইউরোপ আমেরিকার কাছে 'সমকামীদের অধিকার' একটা হটকেইক। আর এটা মুলা হিসাবে ধরিয়ে তারা যা দুর্নাম কুড়াচ্ছে বিদেশী মিডিয়াতে তা থেকে উৎরানোর জন্যই এই কুটচাল হতে পারে।

যদি কোনোভাবে সমকামীদের বিরুদ্ধে হৈ চৈ করে রাস্তায় কেউ নামে, এটাকে দমন করার নামে পুজি হিসাবে ১০০% নিশ্চিত সরকার কিছু পজিটিভ কাভার পাবে ইউরোপিয়ান মিডিয়া গুলোতে।

দয়া করে যারা এটা নিয়ে মাতামাতি করছেন তাদেরকে আওয়ামী ফাদে পা না দেয়ার জন্য সতর্ক করুন।

বিষয়: বিবিধ

১১৩৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File