জামাত-শিবির নিষিদ্ধ কর এবং "খাইট্টা খা"

লিখেছেন লিখেছেন রক্তলাল ৩১ মে, ২০১৩, ০৫:২৩:৫৯ সকাল



হুজুগে বাংগালী বলে একটা কথা আছে।

যদিও কট্টর জামাত বিরোধী পত্রিকার সাধারন মানুষের উপর চালানো জরিপে দেখা গেছে দুই-তৃতীয়াংশ জামাত নিষিদ্ধের বিপক্ষে, তারপরও কিছু নির্বোধ নিজের পিছনের অংশ দিয়ে পাহাড় ঠেলানোর কাজ করেই যাবে। তাদের কথা জামাত-শিবির নিষিদ্ধ কর।

এমন দাবী ভিষণ কৌতুককর মনে হয়।

প্রথম প্রশ্নঃ আপনি কোথাকার কোন জওহরলাল পোদ্দারু, যে আরেকজনকে নিষেধের দাবী তুলবেন বা করবেন?

দ্বিতীয় প্রশ্নঃ আপনার যেমন অধিকার আরেক বাংলাদেশীর সমান অধিকার, তাহলে আপনাকে এই অথরিটি বা দ্বায়িত্ব কে দিল? একই যুক্তিতে এবং অধিকারে সেওত আপনাকে নিষিদ্ধের দাবী করতে পারে তাহলে।

তৃতীয় প্রশ্নঃ জামাত-শিবির নিষিদ্ধ কর। এই দাবীর অর্থ কি? আর এই উন্মাদীয় খায়েশের এক্সটেন্ট বা সীমা কতটুকু। মানে নিষিদ্ধ বলতে কি বুঝানো হচ্ছে? ঐসব ব্যাক্তিরা কি অন্য দল করতে পারবে? আওয়ামীলীগ করতে পারবে? ওরা সবাই আওয়ামীলীগে ঢুকে গিয়ে লাভ হবে কি? আওয়ামীলীগ হয় জামাতে পরিণত হবে কিংবা চরম বিশৃংখলা হবে।

চতুর্থ প্রশ্নঃ জামাতের সাথে কি শিবিরও নিষিদ্ধ হবে? কোন আইনে আর কোন কারণে তাদেরকে নিষিদ্ধ করা হবে?

শিবিরকে যদি নিষিদ্ধ না করা হয়, জামাতকে নিষিদ্ধ করে কি কোনো লাভ হবে?

পুরো বিষয়টিই বেশ গোলেমেলে। কোনো দাবী তুললে সেই দাবীর ব্যাপারে এবং তার প্রতিফল চিন্তা করেইত সুস্থ মস্তিস্কের মানুষ কোনো দাবী করে। অন্যথায় আপনি একজন উন্মাদ, অপ্রকৃতিতস্থ।

আমার মনে হয় কিছু অযোগ্য মানুষ নিজেদের ব্যর্থতা ঢাকতে হুদাই আরেকজনের পিছনে লেগে বিনোদন মনে করে এধরণের আবোল তাবোল কাজ করে।

নিজেত আর দৃষ্টান্তমূলক ভাল কাজ করতে পারেনা। আসলে তারা নিজেদের চরকায় তেল দিয়ে তাদের নিজেদের ভালো কাজ গুলোই তুলে ধরা উচিত। জনগন তখন বেছে নেবে তাদের পছন্দের দল।

আমি ওদেরকে বলি কি? "আরে বেটা অন্যের পিছা ছাইড়া নিজে বরং খাইট্টা খা"

বিষয়: বিবিধ

১২৮১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File