বোমা ফাটালেন তুহিন মালিকঃ বাংলা সিনেমার স্ক্রিপ্ট অবলম্বনে রাজনীতির খন্ডচিত্র

লিখেছেন লিখেছেন রক্তলাল ২৮ মে, ২০১৩, ০৯:৩৬:৪৯ সকাল



এই সময়ে বাংলাদেশে একটা পাগলও জানে যে নির্বাচন করে আওয়ামীরা অদুর ভবিষ্যতে ক্ষমতায় যাওয়ার সম্ভাবনা একটা মোটা দাগের শুন্য।

তাহলে তারা কি আংগুল চুষে চুষে তাদের পতনের প্রহর গুনবে(মখা তত্ত্ব অনুযায়ী)? তাই যদি হয় তাহলে বিশ্বব্যাংকের কোটি কোটি টাকা "ক্যাশিয়ারের" (আবুল হোসেন) মাধ্যমে এনে লুটপাটের স্বপ্ন কি ভেস্তে যাবে?

চাপাতীলীগের রমরমা টেন্ডার বিজনেস লাটে উঠবে? শেয়ার মার্কেট খোসা সহ পেটে পুরার খায়েশ জলে যাবে? নেত্রীর নোবেল প্রাইজ পাওয়ার আকাংখা, ২০২১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার, আরো ৩০/৩৫টি অনারারি ডক্টরেট পাওয়ার বাসনা বিফল হবে? তাহলে কি ভুল সবই ভুল? বাকশালীয় বইয়ের পাতায় পাতায় যা লিখা সব ভুল?

তাহলে কি কামরুল ভে ভে করে কাদবে আর সাদা-কালো সিনেমার নায়কের মত সাদা পাজামা পান্জাবি পরে ঢাকার ফুটপাথে চপ্পল পরে ঘুরবে আর ট্রাজেডি গান গাবে?

না, এ' যে দুঃস্বপ্ন। এ যে বাস্তব হতে পারেনা। তাহলে করণীয় কি? আর এখানেইত চরম নাটকীয়তা। এখানেই রূপালী পর্দায় ভেসে উঠল ধা..মা..কা..। বিস্ফোরনটি ঘটিয়েছেন তুহিন মালিক।

[একটা বিষয়ে আমি একটু কনফিউজড - সিনেমার ভিলেন এখনো আসিফ নজরুল আর তুহিন মালিককে তুলে নিয়ে গোডাউনে রেখে, "এখন তোদের কে বাচাবে শয়তান, হো.. হো.. হো.. " বলে হাত পা বেঁধে রাখেনি - পরিচালক ঘুমিয়ে নেই ত? সিনেমার হিরো তারেক কিন্তু ৩০ ফুট উচু থেকে মোটর সাইকেলে করে ইটের দেয়াল ভেংগে দৃশ্যে আবির্ভাবের সময় হয়ে যাচ্ছে!]

দৃশ্যের পর্যালোচনা (মুভি রিভিউ)ঃ

আমি মনে করি তিনি খুবই সময়োপযোগী একটি ভাবনা সামনে নিয়ে এসেছেন। সরকার কি ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনের ব্যাপারটি যেরকম হিমাগারে রেখে দিয়েছে, তেমনি ভাবে ভুজুং ভাজুং করে সংসদ নির্বাচনকেও হিমাগারে পাঠানোর তালে আছে?

সীমানা নির্ধারণী বিভিন্ন জটিলতাকে অজুহাত দেখিয়ে শেখ হাসিনাকেই বছরের পর বছর প্রধানমন্ত্রী রাখার ষড়যন্ত্র চলছে তলে তলে?

হাসিনার সরকার একের পর এক যেভাবে বাকশালী পথে এগোচ্ছে, তাতে এধরনের আশংকা মোটেও অমুলক নয়।

চোখ কান খোলা রাখতে হবে। চলুন বের করার চেষ্টা করি আওয়ামী বাকশালীরা তলে তলে কোন পরিকল্পনায় ব্যস্ত।

ধন্যবাদ তুহিন মালিককে এ'ব্যাপারে সবাইকে সজাগ করে দেয়ার জন্য।

বিষয়: বিবিধ

৩১১৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File