আগাচৌ এর বিএনপির পা চাটা শুরু হয়ে গেছে -

লিখেছেন লিখেছেন রক্তলাল ২৬ মে, ২০১৩, ০১:১৭:০৭ রাত



আগাচৌ এর একটি সাক্ষাৎকার নিয়েছিলাম ফোনে। জেনেরাল মঈনের সময়ে সে বুঝানোর চেষ্টা করেছিল বাংলাদেশ সেনাবাহিনী দেশপ্রেমিক না। তারা নাকি হাসিনার পরিবার শেষ করে দিতে চাচ্ছিল। অথচ সেই মঈনই হাসিনাকে ক্ষমতায় বসিয়ে দেশ থেকে পালিয়েছিল।

দীর্ঘ দিন ধরে লন্ডনে থেকে বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক বিষয়ে ইতরামী কলাম লিখে অনেকের কাছেই যে লোকটা ঘৃণীত, যে মৃত লোককে সবসময় তার লেখার তথ্যের সাক্ষী রেখে মিথা্যা কথা বলতে পারদর্শী সেই আগাচৌ এখন সুযোগ বুঝে বিএনপির এক বিশাল শুভাকাংখী সেজে বসেছে।

মাত্র দু' একদিন আগ পর্যন্ত এই লোক বিরোধীদের উপর নির্যাতনের স্টীমরোলার চালানোর জন্য হাসিনার পা চাটছিল, সেই লোক এখন সুর পাল্টিয়ে বিএনপির দরদী হয়ে গেছে।

বাকী চাটুকারগুলাও এখন দল বেধে বিএনপি-জামাতের পা চাটা শুরু করবে - সময় এসে গেছে।

কয়েকদিন আগেও আমি লিখেছিলাম - সুরন্জিত তার গণতন্ত্রী পার্টির ধারায় রাজনীতি শুরু করবে। বমগুলা হাসিনার পিঠে ছুরি মেরে তাদের যে নেতা সেই একমাত্র কর্মী, সাইকেলেই প্যাড নিয়ে এটাকেই অফিস বানিয়ে তাদের পুরনো হায় হায় পার্টি শুরু করবে। আওয়ামীলীগের আগের নেতারা হয় হাসিনার পার্টির হাল ধরবে কিংবা নিজেরা আরেক গ্রুপ করবে - আর হাসিনার কিছু চাটুকার উপায় না দেখে হাসিনার আচল ধরে পিঠ বাচানোর চেষ্টা করবে - কিন্তু না পেরে হয় গা ঢাকা দেবে নয়তবা গণরোষে পড়ে জেল নির্যাতনের ফাপড়ে পরবে।

শিতের পাখি দিপু, আশরাফ, শফিক, মাল এরা উড়াল দেবে।

আগাচৌ মোটামোটি চাটুকারদের লাইনে সর্বাগ্রে দাড়িয়ে - বাকিগুলাও একে একে এই লাইনে দাড়ানোর পালা।

বিষয়: বিবিধ

১৯১১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File