বিচার চাই

লিখেছেন লিখেছেন ইকুইকবাল ০৯ মার্চ, ২০১৪, ০২:১৬:৫৯ রাত

আসসালামু আলাইকুম!

বন্ধুরা কেমন আছেন? আমি আপনাদের দোয়ায় ভাল আছি। আলহামদুলিল্লাহ দীর্ঘ ব্লগিং জগতে আমার অনেক ডাকসাইটে ব্লগার, সাংবাদিক, সাহিত্যিককে খুব অল্প সময়ে আপন করে নিতে পেরেছি। বাহার ভাইয়ের সম্পাদিত একটি চমৎকার বই ‘স্বপ্ন দিয়ে বোনা ‘ বইটি আমাকে ডিটিটাল প্রেসিডেন্ট উপহার দিলে অনেক ব্লগারদের সম্পর্কে খুব করে জানতে পারি। ব্যতিক্রম ধর্মী বাংলাদেশে প্রথম ব্লগ ‘লাইট হাউজ’ এর প্রতিষ্ঠাতা মাই নেম ইজ খান ভাই তার সম্পাদিত আলোর মিনার উপহার দেয়ায় সেখান থেকেও অনেক পুরাতন বিদগ্ধ ব্লগারদের লেখা পাই। যার মাধ্যমে নতুন ও পুরাতন ব্লগারদের এক সুতায় গাঁথা দেখতে পাই। শিয়াল পন্ডিতের সাথে সেখান থেকেই মাখামাখি সম্পর্ক থেকে একচুয়াল জগতে নিয়ে আসতে সক্ষম হই। বিশিস্ট সাহিত্যিক এম এম ওবায়েদ ভাইয়ের সাথে পরিচয় ঘটে ব্যতিক্রমভাবে এসবিতে। তার সাথে শিশু পার্কে জম্পেস আড্ডার পর আরও ঘনিষ্ঠতা তৈরি করতে সক্ষম হই। বোরহান মাহমুদ, লোকমান বিন ইউসুফ ও নূর হাসিম, ইমন ফয়সাল, গুল্লা সানোয়ার, মাহমুদ ফাহাদ, আব্দুল মাজেদ, সাইফ মাহদি, ইকবাল হাসনাইন, কবি সুরিদ আকবর, নাদিম মাজিদ, যোবায়ের আব্দুল্লাহ, ইলিয়াস হাসান, মাহমুদা ডলি, আফসানা জেরিন খান এনি, নূর নবী, ইঞ্জিনিয়ার পারভেজ, সাকিব, সাইফ, বাহাউদ্দিন ভাইয়ের সাথে ভার্চুয়াল লাইফের ইতি ঘটাই সিবিএফ এর প্রথম সম্মেলনে। এখন তাদের সাথে খুব ভাল সম্পর্ক। মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে ঢাকায় চিটাগাং এর প্রখ্যাত লেখক রসিক হাজারি ভাইয়ের সাথে পরিচয় হয় সরোজ মাহদি ভাইয়ের মাধ্যমে। পরবর্তীতে ব্লগার অজানা পথিক, মুজতাহিদ বাপ্পীসহ অনেকের সাথেই প্রাকটিক্যাল লাইফে চলে আসি। ইমরুল কায়েস, ইসমাইল একেবি, ধ্রুব নীল ভাইয়ের সাথে পরিচয় হয় সিবিএফ এর ঈদ পূণর্মিলনীতে। বাংলার দামাল সন্তান ও মাহমুদ হাসান ফেরদাউসের সাথে পরিচয় হয় বই মেলাতে। তাছাড়া আবু আসফাক ভাইয়ের সাথে দীর্ঘ দিনের পরিচয় থাকলেও সম্প্রতি দেখা হল সিবিএফ এর কেন্দ্রীয় কমিটি গঠনের দিন। প্রবাসিদের মধ্যে আমার বন্ধু বাক প্রবাস ওরফে সৈয়দ আহমেদ হাবিব ওরফে অন্য চোখ এর মাধ্যমে খালিদ মাহমুদ, আলমগির মোহাম্মদ সিরাজ, মইনুল ইসলামসহ অনেকের সাথে খুব ভাল সম্পর্ক গড়ে উঠে। যারে সাথে মিশে আমার অভিজ্ঞতার ঝুলিকে সমৃদ্ধ করতে শিখেছি। এর চেয়ে বড় পাওয়ানা আর কি হতে পারে আমার জানা নেই। তবে এর আগে এসবিতে অনেক ব্লগারদের সাথে আমার পরিচয় ছিল খুব ভাল যেমন ব্লগার হাসান, ব্লগার মেরাজ ভাই। এখনও আছে কমনা! ব্লগার আর এ হক ভাই যদিও মানুষের সাথে বেশি মেশেনা তারপরও আমার সাথে কয়েকবার কথা হয়েছে কিন্তু দেখা হয়নি। ভূমিকা না টেনে সরাসরি প্রসঙ্গে আসাই শ্রেয় মনে করছি।

আমি বিচার চাচ্ছি আমাদের মহান সৃষ্টি কর্তার কাছে যারা আমাদের জনপ্রিয় ব্লগ সাইট গুলিকে বারবার বন্ধ করে দিচ্ছে, বিচার চাচ্ছি যারা এক বন্ধুর সাথে অন্য বন্ধুর মাঝে পরিকল্পিত ভাবে শত্রুতা তৈরি করছে, বিচার চাচ্ছি যারা আমাদের সোনার দেশকে ভারতের অঙ্গরাজ্য নব্য সিকিমে পরিণত করছে তাদের বিরুদ্ধে,আল্লাহর কাছে বিচার চাচ্ছি যারা হ্যাকিং করে গুরুত্বপূর্ণ তথ্য চুরি করে মানুষের মাঝে ভুল বুঝাবুঝির সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে-------- আমার মন শান্তি হওয়ার আগে আমার বিচার চাওয়া শেষ হবেনা। আমি কি থেকে কি লেখতে চাচ্ছি কিছুই বোঝতেছিনা যদিও। আমার লক্ষ্যপানে আমি ছুটে চলবই উল্কার মত। যত বাধাই থাকুক অতিক্রম করবই। আমার চলার পথ সহজ করে দিবে সিবিএফ এর মত সৃজনশিল প্লাটফর্ম। আমার ভুল হলে আমার দায়িত্বশীল আছেন সব শোধরিয়ে দিবেন আশা করি। তবে বিচার চাইবই আল্লাহর কাছে এতে কেউ বাধা দিতে পারবেনা। আমি সে সমস্ত অপরাধে অভিযুক্ত নই তা যদি আমার ললাটে তকমা হয়ে যায় তাহলে আমাকে নির্দোষ প্রমাণ করতে বিন্দুমাত্র ছাড় দিবনা ইনশাআল্লাহ। সর্বশেষ বিচার চাচ্ছি যারা তথ্য ছাড়া উল্টাপাল্টা টপিক নিয়ে আলোচনা করে সবচেয়ে কমসময়ে সবচেয়ে জনপ্রিয় ব্লগ ‘বিডিটুডে’র মুডুদের কাছে। যাতে কেউ ভিত্তিহীন কোন কিছু পোস্ট না দেয় তাদের বিরুদ্ধে। যেমন, ইনুর উপর ডিম থেরাপি, নৌমন্ত্রির উপর জুতা থেরাপি ইত্যাদির লিংক ছাড়া তথ্য দেয়া। বিষয়টি বিবেচনা করবেন সম্মানীয় মডারেটর সাহেব। নয়ত ব্লগটির জনপ্রিয়তা হারাবেন। কারণ এই গ্রুপের চেয়েই আপডেট ব্লগ চলে এসেছে আমাদের মাঝে। তাই ব্লগটিকে আমরা যেমন ভালবাসি এডমিনদেরকেও ব্লগারদেরকে তেমনই ভালবাসতে হবে। সাথে তাদের সুখদু:খের খোঁজ নিতে হবে।

কেউ কষ্ট পেলে ক্ষমা চাচ্ছি।

-সদস্য, সিবিএফ, কেন্দ্রীয় কমিটি

বিষয়: বিবিধ

১৩৮২ বার পঠিত, ১৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

189148
০৯ মার্চ ২০১৪ রাত ০২:৩০
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : হে আমাদেরকে আল্লাহর কাছে বিচার চাইতে বাধা দেওয়ার মত কেউ নেই ,আপনার মনের কষ্টের দ্বারা ও মাত্র বুঝতে না পারলে ও সেটা বুঝা যাচ্ছে আপনি কষ্ট পাচ্ছেন ,আল্লাহ আপনার কষ্ট দূর করুন সেই দোয়া করি ,,,,আমীন
০৯ মার্চ ২০১৪ রাত ০২:৩৮
140396
ইকুইকবাল লিখেছেন : আমি আল্লাহর কাছে ক্ষমা চাচ্ছি, আমার সমস্ত ভুলকে গুণে পরিণত করে দেক
189149
০৯ মার্চ ২০১৪ রাত ০২:৩৯
অজানা পথিক লিখেছেন : আবেগে কান্দালাইছি
০৯ মার্চ ২০১৪ রাত ০২:৪৩
140397
ইকুইকবাল লিখেছেন : ভাগ্যের লিখন যায়না খন্ডন
189156
০৯ মার্চ ২০১৪ রাত ০৩:১১
নিউজ ওয়াচ লিখেছেন : ব্যতিক্রম ধর্মী প্রথম ব্লগ কি জিনিস ইকু ভাই?
০৯ মার্চ ২০১৪ সকাল ০৭:২৭
140408
ইকুইকবাল লিখেছেন : শুধু একটি বিষয় বললেই বোঝবেন। তিন ভাষাই আছে-বাংলা, আরবি ও ইংরেজী
189183
০৯ মার্চ ২০১৪ সকাল ০৮:৪৩
আবু আশফাক লিখেছেন : Rose Rose Rose
০৯ মার্চ ২০১৪ সকাল ১১:২৪
140440
ইকুইকবাল লিখেছেন : আপনাকে স্বাগতম
189191
০৯ মার্চ ২০১৪ সকাল ০৯:৪০
বাংলার দামাল সন্তান লিখেছেন : ধন্যবাদ ভাইয়া আমি আপনার বন্ধু তালিকায় থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি, তবে আমার সাথে আপনার পরিচয় কি বই মেলায় হয়েছিল নাকি অন্য কোথায়?
০৯ মার্চ ২০১৪ সকাল ১১:২৪
140439
ইকুইকবাল লিখেছেন : সব কিছু ফ্লাস করা ঠিকনা। কিছু গোপন থাকা দরকার। এটি ভার্চুয়াল জগত। আপনার সাথে আমার একচুয়াল জগতে পরিচয় হয়েছে। এখন কোন চিন্তা নেই।
189252
০৯ মার্চ ২০১৪ সকাল ১১:২৪
সজল আহমেদ লিখেছেন : লাইট অব হাউস কি এখনো টিকে আছে ইকবাল ভাই?
১১ মার্চ ২০১৪ রাত ১০:০৭
141808
সজল আহমেদ লিখেছেন : ভাই আমি উনাকে চিনতাম না যে উনিই সুমাইয়া নজরুল আপনার আইডি হ্যাকার।আপনাকে কষ্ট আমি দিতে চাইনি।আমায় মাফ করুন।আমি এখন থেকে বিষয়টা মাথায় রাখব ইনশা আল্লাহ!
189254
০৯ মার্চ ২০১৪ সকাল ১১:২৬
প্রবাসী মজুমদার লিখেছেন : ধন্যবাদ।

শিক্ষা লও ন্যায় বিচার
শৌর্যর আর সততার
তোমাকেই নিতে হবে
দুনিয়ার নেতৃত্বের ভার।

একজন মানুষকে হাজারো বিপদে রুখে দাড়াবার জন্য এ কবিতাটি আমাকে দারুণভাবে বিমোহিত করে। নেতা সব সময় নিজে করে দেখিয়ে দেয়। ইংরেজীতে একটা প্রবাদ আছে

When someone criticize you, it means you are growing...

এটিই বাস্তবতা। বিক্ষুদ্ভ সাগরের উত্তাল ঢেউয়ের বিরুদ্ধে তোলা পাল তোলা নৌকার বিপদ সংকেত প্রতি মুহুর্তে। নেই নৌকার যাত্রীরা লড়াকৃ সৈনিকের মত প্রতিটি ধাপে পরীক্ষা দিয়ে এগিয়ে যাবে এটাই বাস্তবতা। ধন্যবাদ।
০৯ মার্চ ২০১৪ সকাল ১১:৫১
140449
ইকুইকবাল লিখেছেন : আপনার বিদগ্ধ মন্তব্যে আমি যারপর নাই বিমোহিত। এমন সুন্দর একটি উপদেশ দিলেন যাতে আমার সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে অনেকটাই কাজে দিবে। ধন্যবাদ আমার ব্লগ বাড়িতে আসার জন্য। চা খাওয়ানো দরকার আপনাকে
০৯ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৫৩
140594
প্রবাসী মজুমদার লিখেছেন : মিছে ডিজিটাল চা অ্যাই ন খাই্য়্যুময়ে ফাল্লার।
১০ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৪২
141077
আওণ রাহ'বার লিখেছেন : আমি কেবল এককাপ চায়ের দফা রফা করলাম Tongue Tongue
190068
১০ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৩০
আওণ রাহ'বার লিখেছেন : লাইট হাউজ ব্লগে ঘুড়েছি। বেশ ভালো লাগলো আলহামদুলিল্লাহ। Good Luck Good Luck Happy
আপনি যথার্থ বলেছেন। তথ্যসূত্র ছাড়া এবং অগ্রহনযোগ্য সূত্রের দ্বারা কোন গুরুত্বপূর্ণ নিউজ ব্লগে প্রকাশ করা অনুচিৎ। এতে যে ব্লগটি প্রকাশ করেছে তার নিজস্ব ওয়েট কমে যায়। এবং ব্লগের দূর্নাম হয়। ভাগ্য ভালো এ ব্লগে আক্রমনাত্মক মন্তব্য তেমন আসেনা। আর এটাই ভালো। ব্লগটা শান্তিতে থাক।
আসলে ভাইয়া আপনি এগিয়ে যাচ্ছেন। উপরে মজুমদার ভাইয়ার কমেন্ট তার বড় প্রমান।
দোয়া করি আরো এগিয়ে যাবেন।
ইনশাআল্লাহ।
অনেক দোয়া এবং শুভকামনা রইলো।
অনেক ধন্যবাদ Good Luck Good Luck Happy
১০ মার্চ ২০১৪ রাত ১১:২৮
141145
ইকুইকবাল লিখেছেন : আমার প্রিয় ভাইটিকে সব সময় আমার ব্লগে পাই। এর চেয়ে আর বড় পাওয়া আমার কিছু আছে? আমি উত্তর দিতে অপারগতা প্রকাশ করছি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File