সিবিএফ খুলনার আলোচনা সভা ও ইফতার মাহফিল

লিখেছেন লিখেছেন ইকুইকবাল ০৫ আগস্ট, ২০১৩, ০১:২৩:২৮ রাত



সকলের মধ্যে সুস্থ চিন্তাধারার বিকাশ এবং নিপীড়িতদের পাশে দাড়ানোর শপথ

-------------------------------

কমিউনিটি ব্লগার্স ফোরাম (সিবিএফ) খুলনার আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিলে বক্তারা অবিলম্বে আমার বর্ণমালা ব্লগ, সোনার বাংলাদেশ ব্লগ, দৈনিক আমার দেশ, চেনেল-১, দিগন্ত ও ইসলামিক টিভিসহ সরকার কর্তৃক বন্ধ করে দেয়া সকল গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়া চালু করার দাবি জানিয়েছেন। বক্তারা বলেন, সারা বাংলাদেশ এখন দ্বিধা বিভক্ত, জাতীর ধমনিতে প্রবেশ করান হয়ছে ধর্ম নিরপেক্ষতার বিষ। একটি অপশক্তি প্রতিনিয়ত ইসলাম এবং আল্লাহ ও রাসুল সম্পর্কে কটুক্তি করেই চলেছে। কিন্তু আমাদের দেশের সরকার তাদের বিরুদ্ধে কোন রকম ব্যবস্থা গ্রহণ না করে উল্টো যারা এ সবের প্রতিবাদ করছে তাদেরকেই দমন-পীড়নের নীতি গ্রহণ করছে। সরকারের প্রশ্রয়ে এসকল নাস্তিক দের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানানো হয় সিবিএফ খুলনার পক্ষ থেকে। আরও জানানো হয়, অবিলম্বে এসকল হীন কর্মকাণ্ড বন্ধ না হলে, অতি শিঘ্রই সকলকে সাথে নিয়ে সম্মিলিতভাবে ব্যাপক প্রতিবাদ জানানো হবে।

সিবিএফ খুলনার আহ্বায়ক ব্লগার ওয়াসি জামান (নিক-"নিরপেক্ষের পক্ষে") এর সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক ব্লগার হাসিবুর রহমান-এর সঞ্চালনায় ইফতার এবং দোয়া মাহফিলে খুলনা মহানগরীর বিভিন্ন ব্লগার ও অনলাইন এ্যাক্টিভিস্টরা অংশ গ্রহণ করেন।

তারা বলেন, কতিপয় ইসলাম বিদ্বেষীর বিরুদ্ধে অবস্থান নেয়ায় এবং ইসলামের পক্ষে কাজ করায় সরকার সোনার বাংলাদেশ ব্লগ, শীর্ষ কাজগ, শীর্ষ নিউজ, আমার বর্ণমালা ব্লগ, আমার দেশ পত্রিকা, চেনেল-১, দিগন্ত টিভি ও ইসলামিক টিভি বন্ধ করে দিয়েছে। এবং আহবান জানান, অবিলম্বে এ সব বন্ধ মিডিয়া খুলে দিয়ে সুস্থ- স্বাধীন মত প্রকাশের সুযোগ করে দেয়া এবং দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের নিঃশর্ত মুক্তি দেয়া হোক। সেই সাথে দেশের সাধারন মানুষের কল্যাণে আজীবন কাজ করে যাওার শপথ নেওয়া হয়।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আইনজীবী আল মামুন খান, ব্লগার এবং রাজনীতিবীদ আব্দুল্লাহ মোহাম্মাদ মুজাহিদ, ব্লগার রিক্লুস অর্ণব, এক্টিভিষ্ট তাইফ সাইফুর, এ্যাক্টিভিস্ট নাইম সুজন, ব্লগার রক্তাক্ত বিদ্রোহী, এক্টিভিষ্ট আসিফ আহমেদ, এক্টিভিষ্ট সালমান শরিফ, ব্লগার নীল কুয়াশা, এক্টিভিষ্ট নাজমুস সাদাত, ব্লগার নতুন সূর্য, এক্টিভিষ্ট আহমেদ রুপম, এক্টিভিষ্ট মহী শাহীদ, ব্লগার চেতনা রিলোডেড, এক্টিভিষ্ট মাজহারুল ইসলাম প্রমুখ।

উক্ত সভায় অদূর ভবিষ্যতে খুলনার সকল ব্লগার ও এক্টিভিষ্টদের নিয়ে আরো ব্যপক কর্মসূচি গ্রহণ করার ওপর গুরুত্বারোপ করা হয়। আগামীতে জাতীয়তাবাদী ও ইসলামী ভাবধারার ব্লগার ও এক্টিভিস্টরা ঐক্যবদ্ধ্যভাবে কাজ করার শপথ গ্রহণ করেন। এ ছাড়া সিবিএফকে সম্পূর্ণভাবে রাজনৈতিক প্রভাব মুক্ত রাখার জন্যও সকলে দৃঢ় প্রত্যয় বাক্ত করেন।

সভাশেষে এক বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। উক্ত মোনাজাতে মহান আল্লাহর নিকট, দেশ এবং দশের উপকারে সার্বক্ষণিক তৎপর থাকার জন্যে সিবিএফ-কে কবুল করে নেওয়ার জন্যে বিশেষ আকুতি জানানো হয়।

-সমন্বয়ক ও পরামর্শক হিসেবে ইকবাল হোছাইন ইকু

বিষয়: বিবিধ

১৭১২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File