সিটি নির্বাচনে জামায়াতের ০৬ পুরুষ ও ০২ মহিলা কাউন্সিলর নির্বাচিত

লিখেছেন লিখেছেন জহাসানজয় ১৬ জুন, ২০১৩, ১২:৩৫:২৮ দুপুর



সদ্য সমাপ্ত সিটি নির্বাচনে জামায়াতে ইসলামী মনোনীত ০৬ জন পুরুষ ও ০২ জন মহিলা ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হয়েছে।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডে বাংলাদেশ জামায়াতে ইসলামী সমর্থিত প্রার্থী রাজিব মিয়া জয় লাভ করেছেন। এর আগেও তিনি এই ওয়ার্ডে কাউন্সিলর ছিলেন। রাজিব মিয়ার প্রাপ্ত ভোট ১৩৩৫ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত অ্যাডভোকেট প্রদীপ ভট্টাচার্জ পেয়েছেন ১৩২৭ ভোট।

সিলেট সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডে জামায়াত মনোনীত প্রার্থী সাবেক শিবির নেতা সোহেল আহমেদ রিপন ২৬০০ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রার্থী ১৫১৫ ভোট পেয়েছেন ।

এছাড়াও সিলেটের,২৫ নম্বর ওয়ার্ডে তাকবীর ইসলাম পিন্টু, ২৭ নম্বর ওয়ার্ডে জামায়াত সমর্থিত নজরুল ইসলাম বিজয়ী হন।

সংরক্ষিত মহিলা আসনে জামায়াত সমর্থিত একজন নির্বাচিত হয়েছেন সিলেট থেকে।

বরিশাল সিটি কর্পোরেশনের ১৪ নম্বর ওয়ার্ডে জামায়াতের প্রার্থী সাবেক ছাত্রশিবির মহানগর সেক্রেটারি এডভোকেট সালাউদ্দিন মাসুম বৈদ্যুতিক পাখা মার্কায় ১২৭ ভোটে জয়লাভ করেছেন। তার প্রাপ্ত মোট ভোট ১১৫৯ এবং তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগের শাকিল হোসেন পলাশ এর প্রাপ্ত ভোট ১০৩২।

রাজশাহীতে একটি ওয়ার্ডে ও সংরক্ষিত মহিলা আসনে একটি সহ জামায়াত সমর্থিতরা মোট দুটি আসনে ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচিত হয়।

খুলনাতেও জামায়াত সমর্থিত প্রার্থী একটি ওয়ার্ডে জয়লাভ করে।

দলটির বিরুদ্ধে সরকার ও ১৪ দলের ব্যাপক প্রচারনা, পুলিশি নির্যাতন, হামলা, মামলা জেল, নেতা-কমীদের আত্মগোপনে থাকা সত্তেও এ ফলাফলে দলটি সন্তোষ প্রকাশ করেছে।

জামায়াত নেতা-কমীরা মনে করেন তাদের মাঠে জোড়ালো সমর্থন, নির্দিষ্ট ভোট ব্যাংক এবং কৌশলের কারনেই ১৮ দলীয় প্রাথীদের ব্যাপক বিজয় অর্জন সম্ভব হয়েছে।

বিষয়: বিবিধ

১৫৭৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File